সাজগোজ

গরম তেলের ম্যানিকিউর এর অভাবনীয় উপকারিতা

আপনি কি আপনার নখ নিয়ে চিন্তিত? আপনি কি আপনার হাতের ত্বক গুলো কোমল ও মসৃণ রাখতে চান? উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে আপনাকে গরম তেলের ম্যানিকিউর করতে হবে! খুব সহজে ম্যানিকিউর করে আপনার নখ ও হাতের ত্বককে সুন্দর ও আকর্ষণীয় করতে পারেন। এই পদ্ধতি অনেক অনেক বছর আগে থেকেই ব্যবহার হয়ে আসছে।

গরম তেলের ম্যানিকিউর কি ?

গরম তেলের ম্যানিকিউর সর্বকালের সবচেয়ে দামী ও বিলাসবহুল রূপচর্চার মধ্যে অন্যতম। আপনার নখ এবং হাত সুন্দর ও আকর্ষণীয় করে তুলতে এর চেয়ে ভাল উপায় দ্বিতীয়টি আর নেই। এটা আপনার নখ এবং হাতের তালুকে বিভিন্ন ক্ষতির হাত থেকে রক্ষা করবে এবং আর আকর্ষণীয় করে তুলবে । ম্যানিকিউর কিছুটা কঠিন এবং ব্যয়বহুল হলেও নিচের পদ্ধতিতে ঘরে বসেই খুব সহজেই ও কম খরচেই ম্যানিকিউর করতে পারেন।

উপকরণ :

১  সূর্যমুখী তেল এবং কেষ্টর তেল।

২  বাদামের তেল।

৩  ভিটামিন ই তেল

৪  জলপাই তেল।

৫  চা পাতার তেল।

৬ ভিটামিন ই ক্যাপসুল।

 

আপনাকে যা করতে হবে:

সব উপাদান মিশ্রণ করে প্রায় ৩০ সেকেন্ডের জন্য মাইক্রোওয়েভে গরম করতে দিতে হবে। লক্ষ রাখবেন তেল যাতে খুব বেশী গরম না হয়। তারপর মিশ্রণের সাথে ভিটামিন ই ক্যাপসুল মিশবেন। তারপর তেলের মিশ্রণের মধ্যে আপনার নখ ডুবিয়ে রাখুন যতক্ষণ পর্যন্ত মিশ্রণটি সম্পূর্ণরূপে ঠাণ্ডা না হয়। আপনি যখন অনুভব করবেন যে তেল ঠাণ্ডা হয়ে গেছে তখন  আবার দশ সেকেন্ডের জন্য মিশ্রণটিকে গরম করে নিবেন এবং আরও একবার আপনার নখ ডুবিয়ে রাখুন। তারপর আপনার হাতে এবং কব্জির মধ্যে কিছু তেল নিন এবং

আলতো করে আপনার হাতের উপর ম্যাসেজ করুন।তারপর স্বাভাবিক পানি ব্যবহার করে আপনার হাত ধুয়ে ফেলুন।একটি পরিষ্কার তোয়ালে দিয়ে মুছে নিন। ম্যানিকিউর করার পর ময়শ্চারাইজিং লোশন দিয়ে আপনার হাত ম্যাসাজ করুন। প্রতি সপ্তাহে দুইবার ঘুমাতে যাওয়ার আগে এই ম্যানিকিউর করতে পারেন।

 

ম্যানিকিউর করার উপকারিতা:

ম্যানিকিউর আপনার অনেক উপকার করবে। নিয়মিতভাবে ম্যানিকিউর করলে খুব দ্রুত বার্ধক্য জনিত সমস্যা প্রতিরোধ করবে। যখন আপনি ত্বক ম্যাসাজ করছেন এতে করে আপনি আসলে একটি খুবই উপকারী কৌশল ব্যবহার করছেন যেটা আপনার রক্ত-সংবহন উন্নত এবং আপনার ত্বকের স্বাস্থ্যের উন্নতি সাধন করছে। এটি দীর্ঘমেয়াদি ত্বকের সমস্যা থেকে মুক্তি দেয়। মরা অথবা ভাংঙ্গা নখ সহজ প্রক্রিয়ায় সরিয়ে ফেলে। আপনার নখ পরিষ্কার করবে এবং শক্তিশালী ভাবে দ্রুত বেড়ে উঠতে সাহায্য করবে এবং একই সাথে আপনার কবজি এবং হাতের নমনীয়তা বেড়তে সাহায্য করবে।

Previous ArticleNext Article