সেলিব্রিটি বার্তা

তামিমের ন্যায় বিচার!

এই ঘটনার সূত্রপাত মূলত মাস ছয়েক আগে জানুয়ারিতে হয়ে যাওয়া বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন সময়ে। স্বাগতিক বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল আউট হয়ে ড্রেসিংরুমে ফেরার সময় তাকে লক্ষ্য করে কটূক্তি করেছিলেন লঙ্কান অলরাউন্ডার ধানুশকা গুনাথিলাকা।

দীর্ঘ ছয় মাস বাদে এখন তারই রেশ টানতে হচ্ছে গুনাথিলাকাকে, সবধরনের ক্রিকেট থেকে তাকে নিষিদ্ধ করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

উইন্ডিজের বিপক্ষে সিরিজ চলাকালীন শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দিন দুয়েক আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন শ্রীলঙ্কান লেগস্পিনার জেফরি ভ্যান্দারসি। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার নিষেধাজ্ঞার খড়গ নেমে আসলো অলরাউন্ডার ধানুশকা গুনাথিলাকার উপরে।

গেল জানুয়ারিতে বাংলাদেশ সফরে আসে শ্রীলঙ্কা ক্রিকেট দল। সেসময়েই টাইগারদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন প্রতিপক্ষ দলের ওপেনার তামিম ইকবাল আউট হয়ে ড্রেসিংরুমে ফেরার সময় তাকে লক্ষ্য করে কটূকথা বলেন গুনাথিলাকা। তারই দরুন শৃঙ্খলার রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয় এবং তাৎক্ষণিক তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

সেই অভিযোগ গঠনের প্রায় ৬ মাস বাদে এ শাস্তি শোনালো শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। তবে তাকে কতদিনের জন্য এ শাস্তি দেয়া হয়েছে সেটা এখনও পরিস্কার না করলেও সফরকারী দক্ষিণ আফ্রিকার সঙ্গে চলতি সিরিজ শেষেই এই নিষেধাজ্ঞা বলবৎ হবে বলে জানানো হয়েছে লঙ্কান বোর্ডের পক্ষ থেকে।

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এবারই অবশ্য নতুন না এই অলরাউন্ডারের বিপক্ষে। গত বছরও তাকে ৬ ম্যাচ নিষিদ্ধ করেছিল দেশটির ক্রিকেট বোর্ড। তখন গুনাথিলাকার বিরুদ্ধে অভিযোগ ছিল তিনি দলের অনুশীলনে যোগ দেননি। অনুশীলন বিমুখ মানসিকতার জন্যই তাকে শাস্তির আওতায় আনা হয়েছিলো।

তারকালয়/২৯ আগস্ট,২০১৮/শায়লা

Previous ArticleNext Article