বিনোদন, সেলিব্রিটি বার্তা

লকডাউনে ঘরে বসে কি করছেন মিথিলা??

রাফিয়াত রশিদ মিথিলা হলেন বাংলাদেশের একজন জনপ্রিয় কণ্ঠশিল্পী, গীতিকার, সুরকার, অভিনেত্রী এবং মডেল। করোনার আতঙ্কে এক প্রকার গৃহবন্দী বিনোদন অঙ্গনের ব্যস্ত তারকারা। মহামারী করোনা ভাইরাসের কারণে বাড়িতে বসেই দিন কাটছে রাফিয়াত রশিদ মিথিলার। মিথিলা ব্র্যাক ইন্টারন্যাশনালের সঙ্গে যুক্ত সমাজকর্মী হিসাবে। আর তাই এই করোনার সংকটকালে তিনিও বাড়ি বসেই যাবতীয় কাজ সামলাচ্ছেন। সেই সঙ্গে কখনও মেয়ের সঙ্গে আঁকা, কখনও গান আর পরিচালক স্বামী সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে ভিডিয়ো কল করে লকডাউনে সময় কাটছে তার। এরই ফাঁকে সময় বের করে একটি শর্টফিল্ম বানিয়ে ফেললেন মিথিলা।
tarokaloy_Rafiath_Rashid_Mithila
 ১ মিনিট ২৬ সেকেন্ডের সেই শর্টফিল্মটির নাম ‘The Forgotten One’। মিথিলা তাঁর ইনস্টাগ্রামে আপলোড করেছিলেন ছবিটি। বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ইরেশ যাকেরের লেখা একটি গল্প অবলম্বনেই এই ছবি বানিয়েছেন তিনি। মিথিলার দুই বোন মীম আর মিশৌরি তাঁকে সাহায্য করেছে এই সিনেমাটি বানাতে। অভিনয় করেছেন মিথিলা ও আইরা। এই ছবির মিউজিক করেছেন মাইমুন। মিথিলার এই প্রয়াসের প্রশংসা করেছেন রাজ চক্রবর্তী, টোটা রায়চৌধুরী এবং অনেকে। করোনার জেরে মার্চে লকডাউনে দক্ষিণ আফ্রিকায় আটকে পড়েন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় সহ কাকা বাবু সিরিজের নতুন ছবির গোটা টিম। পরে ১৯ মার্চ কলকাতায় ফেরেন। এ দিকে তখন স্ত্রী রফিয়াদ রশিদ মিথিলা ও মেয়ে আয়রা বাংলাদেশে।
tarokaloy_Rafiath_Rashid_Mithila
 মধ্যিখানে দেখা হওয়ার কথা থাকলেও করোনা ভাইরাসের কারণে এখন সামাজিক দুরত্ব বজায় রাখছেন তারা। আপাতত দুজন দুইদেশে মগ্ন তাদের শিল্পসৃষ্টিতে। মিথিলা ২০০৬ সালে ৩ আগস্ট বিয়ে করেন সঙ্গীতশিল্পী তাহসানকে। বিয়ের পরে উভয়ে যৌথভাবে বের করেছেন একাধিক গানের এ্যালবাম। ২০১৩ সালের ৩০ এপ্রিল তিনি আইরা তাহরিম খান নামে কন্যাসন্তানের জন্ম দেন। ২০১৭ সালের জুলাইয়ে তাদের বিবাহ বিচ্ছেদ হয়েছে।  মিথিলা ২০১৯ সালের ৬ ডিসেম্বর ভারতের অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জিকে পুনঃরায় বিয়ে করেন তিনি।
tarokaloy_Rafiath_Rashid_Mithila
মিথিলা-সৃজিতের পরিচয় হয় অর্ণবের একটি মিউজিক ভিডিওতে কাজের সুবাদে। সেখানে থেকেই তাদের বন্ধুত্ব, তারপর প্রেম। গত ৬ ডিসেম্বর সন্ধ্যায় দক্ষিণ কলকাতায় লেক গার্ডেনসে দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে সৃজিত-মিথিলার বিয়ে হয়। রাফিয়াত রশিদ মিথিলা তার কর্মজীবন শুরু করেন একজন পেশাদার উন্নয়নকর্মী হিসাবে। তিনি অসংখ্য নাটকে অভিনয় করেছেন। উল্লেখযোগ্য হলো মধুরেণ সমাপয়েত,হাউসফুল, কিংকর্তব্যবিমূঢ়, ঘুম, এক্স-ফ্যাক্টর, ছাইয়্যা ছাইয়্যা, দেনমোহর, কনেপক্ষ, অনিকেত ভালোবাসা, এই জীবন ইত্যাদি। তিনি মেরিল প্রথম আলো পুরস্কার ও পান।
tarokaloy_Rafiath_Rashid_Mithila
তারকালয়   ১০/০৭/২০২০ই রিয়া
Previous ArticleNext Article