সাজগোজ

কিভাবে করবেন আকর্ষণীয় আই মেকআপ! 

চোখ হচ্ছে সৌন্দর্যের সেই হাতিয়ার যা সহজেই অন্যকে যেমন আকর্ষণ করে, তেমনই প্রতিটি অভিব্যক্তি পরিপূর্ণভাবে পৌঁছে দেয় যেমনটি আপনি চান ঠিক সেইভাবে। তাই চোখের মেকআপ টি হতে হবে সুন্দর ও আকর্ষণীয়। সেক্ষেত্রে আপনাকে ব্যবহার করতে হবে ব্র্যান্ডের প্রডাক্টস এটি আপনার চোখের ক্ষতি হবেনা। রেপ্লিকা বা নন ব্র্যান্ডের যে কোনো প্রডাক্টস ব্যবহার করতে যাবেন না। আপনার স্কিনের সমস্যা দেখা দিতে পারে। আসুন জেনে নেই কিভাবে চোখের সাজ অর্থাৎ আই মেকআপ করবেন। 
 
 
 
 
আই মেকআপে যা যা লাগবে- 
 
১. মেকআপ প্রাইমার  
২. কনসিলার  
৩. ফেস পাউডার 
৪. আই ব্রাশ  
৫. আইশ্যাডো  
৬. হাইলাইটার  
৭. আই লাইনার  
৮. কাজল 
৯. মাস্কারা  
১০. আইলেশ 
 
 
 

প্রথম ধাপ 
 
প্রথমে ভালো করে মুখ ক্লিন করে নিন। সর্বপ্রথম আইব্রো একে নিন। আইব্রো পমেড অথবা আইব্রো পেনসিল দিয়ে আইব্রো একে চারপাশে কনসিলার দিয়ে শেপ করে নিন। 
 
 


 
দ্বিতীয় ধাপ 
 
এবার মুখে ও চোখের ওপর মেকআপ প্রাইমার ভালো করে লাগিয়ে নিন। এবার কনসিলার লাগিয়ে নিন পুরো আই এড়িয়াতে আর ভালো করে ব্লেন্ড করে নিন যেন ভেসে ভেসে না থাকে। চোখের নিচেও ভালো করে লাগিয়ে নিন। যাতে চোখের নিচে ডার্ক সার্কেল থাকলে তা ঢেকে যায়। 
 
 
 
 
 
তৃতীয় ধাপ 
 
চোখের কর্নার থেকে আই ব্রোর কর্নার পর্যন্ত পেপার টেপ লাগিয়ে নিন। দুটি চোখের কর্নারেই লাগান। এতে আপনার আইশ্যাডো ছড়ায় যাবেনা। এবার শুরুতেই ব্রাউন আইশ্যাডো লাগিয়ে নিন এরপর ড্রেসের কালারের সাথে ও স্কিন টোনের সাথে ম্যাচ করে ডার্ক শেড ব্যবহার করতে পারেন। ব্লু, ব্ল্যাকপিংকপার্পেল কালার ম্যাচ করে লাগাতে পারেন। আইশ্যাডো ভালো মত ব্লেন্ড করে নিবেন। যত ভালো ব্লেন্ড করবেন তত সুন্দর ভাবে বসবে। 

 


 
 
চতুর্থ ধাপ 
 
আই শ্যাডো লাগানো হয়ে গেলে এবার লাইনার লাগাতে হবে। একটি ভালো ব্র্যান্ডের লাইনার দিয়ে চোখ আর্ট করে নিন লাইনারটি যেখানে আপনি পেপার টেপ লাগিয়েছেন সেই অবধি লাগান। এবার চোখের নিচের লাইনে ব্রাউন কালারের আইশ্যাডো হালকা করে নিয়ে ব্লেন্ড করে নিন এতে আপনার চোখের কাজল স্মাড্জ হবেনা। এরপর চোখের ওয়াটার লাইনে সাদা কালার এর কাজল লাগিয়ে নিন অথবা কালো কাজল দিতে পারেন হালকা করে। এবার চোখের কোনায় হাইলাইটার দিয়ে দিন। ও আইব্রো বোন এ শিমার দিয়ে হাইলাইট করে নিন। 
 
 
 
 
পঞ্চম ধাপ 
 
এবার মাস্কারা লাগানোর পালা। চোখের ওপরের ও নিচের পাতার আইলেশ এ মাস্কারা লাগান। এরপর আস্তে করে চোখের পাশ থেকে পেপার টেপটি সরিয়ে ফেলুন। ব্যাস হয়ে গেল আপনার আই মেকআপ। আপনি চাইলে ফেক আইলেশ লাগিয়ে নিতে পারেন। 
 
 
 
তারকালয়/১৯/১২/১৮/রুপা 

Previous ArticleNext Article