সেলিব্রিটি বার্তা

বঙ্গবন্ধুর বায়োপিকের পরিচালক হচ্ছেন শ্যাম বেনেগাল।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জীবনী নিয়ে ছবি প্রকাশ হতে যাচ্ছে।ছবির পরিচালকের নামও ইতিমধ্যে চুড়ান্ত করা হয়েছে।বিষয়টি নিশ্চিত করেছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।পরিচালক হবেন ভারতের শ্যাম বেনেগাল।

ছবিটি নির্মানের জন্য তথ্য মন্ত্রনালয় থেকে সর্বোচ্চ সহায়তার আশ্বাস দিয়েছেন তিনি।ছবিতে জাতির পিতার ব্যাক্তিগত ও রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক দেখানো হবে।বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় তৈরি করা হবে জাতির জনকের বায়োপিক।বঙ্গবন্ধুকে নিয়ে ছবি নির্মাণের বিষয়ে দু’বছর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নরেন্দ্র মোদীর মধ্যে একটি সমঝোতা স্মারক সাক্ষরিত হয়েছিল। সেখানে বঙ্গবন্ধুর ওপর যৌথভাবে চলচ্চিত্র এবং তথ্যচিত্র তৈরির কথা ছিল।

জানা গেছে,শ্যাম বেনেগাল ছাড়াও বাংলাদেশ থেকে আরও একজন পরিচালক কে নির্বাচন করা হবে।শিগগিরই বাংলাদেশ থেকে এমন একজন পরিচালককে বাছাই করা হবে।তবে পরিচালকের যোগ্যতা হিসেবে তাঁর বঙ্গবন্ধুর ব্যক্তিগত ও রাজনৈতিক জীবন সম্পর্কে স্বচ্ছ ধারনার পাশাপাশি চলচ্চিত্র পরিচালনায় দক্ষতা থাকতে হবে।

২০২০ সালে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর আগেই ছবিটি মুক্তি দেওয়া হবে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।তিনি বলেন,”বঙ্গবন্ধুকে নিয়ে অনেক আগেই চলচ্চিত্র তৈরি হওয়া উচিত ছিল। আমরা চাই একটি আন্তর্জাতিক মানের চলচ্চিত্র নির্মাণ হোক। আজ থেকে দুইশ বা তিনশ বছর পরও যেন সেই চলচ্চিত্রের মাধ্যমে মানুষ বঙ্গবন্ধুকে জানতে পারে।”

তারকালয়/৩১ আগস্ট,২০১৮/শায়লা

Previous ArticleNext Article