Uncategorized, সেলিব্রিটি বার্তা

হিন্দু থেকে মুসলিম হলেন যেসব তারকা

বেশির ভাগ সময়েই তারকাদের মধ্যে ধর্মান্তরিত হওয়া টা লক্ষ্য করা যায়। আর এই ক্ষেত্রে এগিয়ে আছে বলিউড তারকা গণ। বলিউডের এমন অনেক তারকা আছেন যারা নিজ ধর্ম ত্যাগ করে বেছে নিয়েছে ইসলাম ধর্ম। অনেকেই নিজে ভালোলাগা থেকে ইসলাম ধর্মের প্রেমে পরে আবার অনেকে হয়েছে ভালোবাসার সুন্দর বন্ধে চিরতরে এক হয়ে যাওয়ার জন্য। আজকে সেসব ধর্মান্তরিত তারকাদের নিয়েই আজকের প্রতিবেদন।

tarokaloy_actress_ayesha_takiya

আয়শা টাকিয়া: বলি পাড়ার একজন নাম করা গ্ল্যামার গার্ল আয়শা টাকিয়া।পারিবারিক ভাবেই ভিন্ন ধর্মের মধ্যেই তার বড় হয়ে উঠা । বাবা হিন্দু ধর্মের হলেও মা ছিলেন ব্রিটিশ ইন্ডিয়ান। হিন্দু হয়েও আয়শা বেশ সময় ধরে একজন মুসলিম ধর্মের ছেলে সাথে সম্পর্কে জড়িয়ে ছিলেন। ২০০৯ সালে তাদের দুইজনের ভালোবাসার সফর থেকে বিয়েতে রুপান্তর করার জন্য ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি।

Tarokaloy_singer_and_composer_producer_AR_Rahman

এ আর রহমান: ইন্ডিয়া সর্বাধিক আলোচিত এবং অস্কার বিজয়ী সঙ্গীত পরিচালক এ আর রহমান। সঙ্গীত জগতে সাড়া বিশ্বে এক নামে পরিচিত এই শিল্পী। তার গানে মুগ্ধ হাজারো হাজারো মানুষ। কিন্তু তিনি মুগ্ধ হয়ে পড়েছিলেন সুফি সঙ্গীতের। তিনি তার কর্ম জীবনে পূর্বে ছিলেন হিন্দু ধর্মী। তার নাম ছিল এ এস দিলীপ কুমার, তিনি সাউথ ইন্ডিয়ান। কিন্তু তিনি ধীরে ধীরে আকৃষ্ট হয় ইসলাম ধর্ম যার দরুন ১৯৮৪ সালে ইসলাম ধর্ম গ্রহন করে।

tarokaloy_hema_malini_and_dharmendre

ধর্মেন্দ্র ও হেমামালিনি:
৭০ দশকের সব থেকে সাড়া জাগানো জুটি ধর্মেন্দ্র ও হেমা মালিনির জুটি। হেমা ছিলেন একজন হিন্দু ধর্মের তামিল প্রদেশের ,আর ধর্মেন্দ্র ছিলেন হিন্দু সম্প্রদায়ের কিন্তু তাদের ভালোবাসার পরিণতি হয়ে দাঁড়িয়েছিল তাদের ধর্ম। যেহেতু ধর্মেন্দ্র বিবাহিত ছিলেন সে ক্ষেত্রে তার প্রথম স্ত্রী থাকার কারণে দ্বিতীয় বিয়ে করা তাদের রীতি বাহিরে যার দরুন ইসলাম ধর্মই ছিল তাদের শেষ ভরসা। ১৯৬৯ সালে তারা ইসলাম ধর্ম গ্রহণ করে বিয়ে বন্ধনে আবদ্ধ হন। বিয়ের পর নাম পরিবর্তন করে ধর্মেন্দ্র নাম রাখা হয় দেলওয়ার খান,আর হেমা মালিনীর নাম রাখা হয় আয়শা।

Tarokaloy_actress_mamta_kulkarni

মমতা কুলকার্নি: ৯০ দশকের একজন জনপ্রিয় অভিনেত্রী ছিলেন মমতা। তার অভিনয় এবং রূপ সুন্দর্যের জন্য বেশ জনপ্রিয় ছিলেন তিনি । কিন্তু হঠাৎ করেই অচিরে উধাও হয়ে যান এই সুন্দরী অভিনেত্রী। কিন্তু বেশ সময়ের পর তার খোঁজ মিলে। ২০১৩ সালে তার মুসলিম প্রেমিকে বিয়ে করে ইসলাম ধর্ম গ্রহন করে সুখে শান্তিতে বসবাস করছেন প্রবাসে। তিনি এখন কেনিয়ার নাগরিক।

Tarokaloy_sharmili_thakur_and_mansoor_ali

শর্মিলা ঠাকুর: বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের বংশের একজন সদস্য। বলিউডের সনাম ধন্য তারকাদের মধ্যে একজন তিনি,২০১৩ সালে ভারত সরকার তাকে ভারতের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্মভূষণে ভূষিত করে। ভালোবাসার মায়ায় পরে যান মনসুর আলি খান পতৌদি । ভালোবাসা কে পরিণতি দিয়ার জন্য ইসলাম ধর্মান্তরিত হন তিনি।

Tarokaloy_singer_hans_raj_hans

হেন্স রাজ : একজন নাম করা সঙ্গীত শিল্পী হেন্স রাজ। তিনি হিন্দু ধর্মের হলেও মুসলিম ধর্ম প্রতি আকৃষ্ট হয়। মূলত সুফি সঙ্গীতের প্রেমে পরেই তার দুর্বলতা শুরু এবং অবশেষে ইসলাম ধর্ম গ্রহনে সিদ্ধান্ত। পরবর্তীতে ইসলাম ধর্ম নিয়ে গবেষণা করে তিনি পুরো পুরি ইসলামিক হয়ে ওঠেন এবং মদিনা সফরে দিকে অগ্রসর হন

Previous ArticleNext Article