Uncategorized, সাজগোজ

মেকআপ করার আগে করণীয় কিছু টিপস

অনেক সময়েই মেয়েদের একটা কমন সমস্যায় পড়তে হয় টা হচ্ছে কিভাবে মেকআপ এর আগে স্কিনকে তৈরি করে নিবে কেননা স্কিন যদি ভালো মত প্রিপেয়ার করে মেকআপ করা হয় তাহলে সেই মেকওভার ঘন্টা খানেক পর আর ফুটে ওঠে না। অনেকেই বলে তাদের মেকআপ সুন্দর মত কেনো বসতে চায় না বা কেনো স্মুথ এবং ফ্ললেস হয়না।

Tarokaloy_skin_care

এর মূল কারণ হচ্ছে মেকআপ করার আগে কিছু বিশেষ দিক এড়িয়ে চলা। আমরা ফ্ললেস লুক চায় তবে সেটা কিভাবে করতে হবে সেই টিপস এন্ড ট্রিকস টাই জানি না! কিন্তু এই ছোট্ট ব্যাপার গুলা একটু মাথায় রাখলেই আপনিও পেতে পারেন একটি ফ্ললেস স্মুথ লুক।

অবশেষে আপনি হাতের কাছে কিছু বিশেষ জিনিস থাকা। এই জিনিসগুলি খুব যে দামী কিছু তা কিন্তু নয়। সবগুলোই আপনি জানেন। শুধু এবার হাতের কাছে এনে মেকআপ শুরু করার পালা।

চলুন তাহলে জেনে নিন।

Tarokaloy_skin_care

১. ক্লিনসার
মেকআপ তখনই ভালো করে ফুটে উঠবে যখন মুখ সুন্দর ভাবে পরিষ্কার থাকবে। আর মুখ পরিষ্কার করতে পারে একমাত্র একটি ভালো ক্লিনসার। আপনার ত্বকের ধরন বুঝে একটি ভালো ক্লিনসার ব্যবহার করুন, মেকআপ করার আগে। অবশ্যই ক্লিনসার হতে হবে মাইল্ড। ক্লিনসার ত্বকের ভিতর থেকে ময়লা যেমন টেনে বের করে, তেমনই ত্বকের ওপরের মরা চামড়া তুলে দেয়। ফলে স্কিন এমনিতেই গ্লো করতে শুরু করে।

Tarokaloy_skin_care

২. ময়েশ্চারাইজার
স্কিন পরিষ্কার করার পর মুখের দরকার একটি সুরক্ষা বলয়। সেই কাজ করবে একটি ভালো ময়েশ্চারাইজার। ময়েশ্চারাইজার যেমন একদিকে স্কিনকে আর্দ্রতা দেবে, তেমনই আবার মেকআপকে সরাসরি স্কিনের সংস্পর্শে আসতে দেবে না। ফলে স্কিন ভালো থাকবে।

Tarokaloy_skin_care

৩. সানস্ক্রিন
সানস্ক্রিন কেন ব্যবহার করা হয় আমরা সবাই জানি। দিনের বেলা মেকআপ করে বাইরে যেতে হলে সানস্ক্রিন ব্যবহার করা মাস্ট। তাহলেই মেকআপ স্কিনে অনেক ক্ষণ টিকে থাকে। সানস্ক্রিন কিন্তু একভাবে আপনার মেকআপ লক করেও রাখে।

Tarokaloy_skin_care

৪. প্রাইমার
এবার মূল মেকআপ করার পালা শুরু। ফাউন্ডেশনের আগেও কিন্তু প্রাইমার ব্যবহার দরকার। এটি মুখে মেকআপ ব্যবহার করার আগে একটা মজবুত ফাউন্ডেশন তৈরি করে। এটি ভালো করে ব্যবহার করলে অনেক ক্ষণ মেকআপ মুখে থাকে এবং ঠিক থাকে। মুখে মেকআপ ধরে রাখে এই প্রাইমার।

এর পর চাইলে বিবি ক্রিম অথবা ফাউন্ডেশন দিয়ে আপনি আপনার লুক টি তৈরি করে নিতে পারেন। উপরের টিপস গুলো ফলো করে আপনি যেকোনো লুক করতে চাইলে অবশ্যই সেটা স্মুথ এবং ফ্ললেস হবে। আর মেকওভার কমপ্লিট করে শেষে এ সেটিং স্প্রে দিতে একদমই ভুলবেন না।

Previous ArticleNext Article