Uncategorized, সাজগোজ

ধাপে ধাপে ঘরে বসেই পেডিকিওর

পেডিকিউর! সেতো পার্লার এ গিয়ে করতে হয়। পাকে সুন্দর রাখতে প্রতি মাসে এতো খরচা? তাহলে বাড়িতেই করে নিন না পেডিকিওর। কিন্তু বাড়িতে কি করা সম্ভব!! এ কথা মাথায় আসলে আজই জেনে নিন কিভাবে পার্লার ছাড়া ঘরে বসেই ,নিজেকে পাম্পার করা যায়।

Tarokaloy_skin_care

খুব সহজ কয়েকটা ঘরোয়া উপকরণ দিয়েই করা যায় বাড়িতেই পেডিকিওর। পার্লারের ক্ষতিকর কেমিক্যাল ছাড়াই আপনার পা হয়ে উঠবে সুন্দর। তাহলে চলুন জেনে নেয়া যাক…

উপকরণ:
১/একটি গামলা,
২/১মগ গরম পানি ,
৩/দুই থেকে তিন চামচ যেকোনো শ্যাম্পু
৪/একটু ,লবণ,
৫/ফুট স্ক্রাব,
৬/নেইল কাটার,
৭/নেইল ফাইল বা নেইল বাফার,
৮/প্যামিক স্টোন,
৯/নেইল পলিশ রিমুভার,
১০/নেইল পলিশ,
১১/তুলো,
১২/পরিষ্কার তোয়ালে,
১৩/ময়েশ্চারাইজার

Tarokaloy_skin_care

পদ্ধতি:
স্টেপ :১
পেডিকিওরের জন্য নখকে প্রিপাইরড করা খুব দরকার। এর জন্য নখের পুরনো নেইল পলিশ নখ থেকে তুলে দিন। নেইল পলিশ রিমুভার তুলোয় নিন। এবার এটার সাহায্যে নখ ভালো করে পরিষ্কার করে নিন।

স্টেপ: ২
নখ পরিষ্কার করার পর,এরপর পা- কে শান্তি দেওয়ার পালা। একটা গামলায় গরম পানি নিন। এবার এতে ১-২ চামচ শ্যাম্পু এবং চাইলে একটু লেবুর রসও দিতে পারেন। পানিতে এই দুটো উপকরণ মিশিয়ে নিন। এবার পা এতে ডুবিয়ে রাখুন ১৫ মিনিট। ১০ মিনিট পা ডুবিয়ে রাখার পর, পা মুছে নিন ভালো করে

স্টেপ : ৩
নখগুলো নরম হয়ে গেল, এবার নেইল কাটার দিয়ে নখকে সঠিক শেপে কাটুন। প্রতিটা নখ সুন্দর করে কেটে নিন।

স্টেপ : ৪
নেইল বাফার
এরপর কাজে লাগান নেইল বাফারকে। এক্সট্রা নেইল বাফার না থাকলে, নেইল কাটারের পিছনে, নেইল বাফার করার জায়গা থাকে। এটা দিয়ে নেইল বাফারিং করুন। নখকে ভালো ভাবে ঘোষে নেয়ায় নেইল বাফারিং।

স্টেপ : ৫
এবার নখ সহ গোটা পায়ের পাতা পরিষ্কার করার পালা। সাবান জালি বা কোনো পুরনো পরিষ্কার দাঁতের ব্রাশ দিয়েও পা পরিষ্কার করতে পারেন। এর জন্য আলাদা ফুট স্ক্রাব পাওয়া যায়।সেটা দিয়ে বা আপনার ফেস স্ক্রাব দিয়েও পা স্ক্রাবিং করতে পারেন। অথবা হোম মেড করে নিতে পারেন

উপকরণ
১:২চামচ চিনি
২:২চামচ মধু,
৩:১চামচ লেবুর রস ও
৪:২চামচ অলিভ তেল।

Tarokaloy_skin_care

পদ্ধতি:

সব উপকরণগুলো ভালো করে মিশিয়ে নিন। এবার এই পেস্ট দিয়ে,পা ঘষুন। এই পেস্ট পায়ে লাগান। তারপর দাঁতের ব্রাশ বা জালি দিয়ে পা ঘষুন। গোড়ালি, আঙুল, পায়ের পাতা ঘষুন হালকা ভাবে। ১০ মিনিট মত ঘষুন। তারপর পা ধুয়ে নিন। পা ধুয়ে নেবার পর পা মুছে নিন।

স্টেপ : ৬
এরপর নেইল পলিশ
সবশেষে নেইল পলিশ দিয়ে এটা শেষ করুন। প্রথমে বেস কোট পরে নিন। শুকিয়ে গেলে, তারপর আরেক কোট পরুন। যদি আরও ডিপ ফিনিশ চান, তাহলে এর ওপর আবার টপ কোট লাগান। ব্যাস কমপ্লিট আপনার পেডিকিওর।

ব্যাস জাস্ট এই কয়েকটা স্টেপ মেনেই হয়ে যাবে বাড়িতেই পেডিকিওর। তাহলে উপকরণগুলো জোগাড় করে নিন। আর আজই করে ফেলুন বাড়িতেই পেডিকিওর।

Previous ArticleNext Article