বিনোদন, সেলিব্রিটি বার্তা

দুর্ঘটনাক্রমে মুক্তি পায় ভারতীয় চলচ্চিত্র ‘মিমি’!!!

মিমি একটি ভারতীয় হিন্দি কমেডি-ড্রামা চলচ্চিত্র যা পরিচালিত ও রচিত করেন লক্ষ্মণ উটেকার এবং সহ-রচিত করেন রোহন শঙ্কর। প্রযোজনা প্রতিষ্ঠান: ম্যাডক ফিল্মস ও জিও স্টুডিও। এছাড়াও নেটফ্লিক্স ডিজিটালে চলচ্চিত্রটি মুক্তি পাবে। সঙ্গীত পরিচালনা করেছেন: এ আর রহমান ও অমিতাভ ভট্টাচার্য। সিনেমাটোগ্রাফি এবং সম্পাদনা করেছেন আকাশ আগরওয়াল, হিমাংশু।

Tarokaloy_bollywood_movie_mimi

এই ছবিতে মিমির রাঠোরের ভূমিকায় অভিনয় করেছেন কৃতি স্যানন । মিমি যিনি একজন বিদেশী দম্পতির জন্য সারোগেট মা হওয়ার সিদ্ধান্ত নেন। চলচ্চিত্রে সহায়ক ভূমিকায় রয়েছেন যারা; ভানুপ্রতাপ পান্ডের চরিত্রে পঙ্কজ ত্রিপাঠী, মিমির বান্ধুবি শামার চরিত্রে সাই তামহঙ্কর, মিমির বাবার চরিত্রে মনোজ পাহওয়া , মিমির মায়ের চরিত্রে সুপ্রিয়া পাঠক, সামার চরিত্রে এভলিন এডওয়ার্ডস, জন চরিত্রে এডান হোয়াইটক, ডাক্তার আশা দেশাই চরিত্রে জয়া ভট্টাচার্য। ছবিটি মূলত মান্দাওয়া, চুরু এবং জয়পুরে শুটিং করা হয়েছিল। মিমি চলচ্চিত্রটি হলো মারাঠি চলচ্চিত্র মালা আই ভেহাইচির রিমেক, যেটি ২০১১ সালে জাতীয় পুরস্কার পেয়েছিল ।

Tarokaloy_bollywood_movie_mimi

কোভিড -১ pandemic মহামারীর কারণে চলচ্চিত্রটি ৩০ জুলাই ২০২১-এর নির্ধারিত তারিখের সঙ্গে নেটফ্লিক্স এবং জিও সিনেমার মাধ্যমে ডিজিটাল মুক্তির পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু ২৬ জুলাই ২০২১ এর নির্ধারিত অর্থাৎ মুক্তির চার দিন আগে ছবিটি জিও সিনেমা দ্বারা দুর্ঘটনাক্রমে মুক্তি পায় এবং টরেন্ট সাইটে চলে যায়। তবে নেটফ্লিক্স এটি ৩০ জুলাই ২০২১ মুক্তি পায়। চলচ্চিত্রটি সমালোচকদের কাছ থেকে মিশ্র-থেকে-ইতিবাচক পর্যালোচনা পেয়েছিল, যারা স্যানন এবং ত্রিপাঠীর অভিনয়ের প্রশংসা করেছিল, অনেকে কৃতি স্যাননের ক্যারিয়ারের সেরা অভিনয় হিসাবেও ভূমিকা উল্লেখ করেছিলেন।

Tarokaloy_kriti_sanon

সংক্ষেপে: আমেরিকান এক দম্পতি জন এবং সামার সারোগেট মায়ের সন্ধানে রাজস্থান সফর করছেন। তারা স্থানীয় নৃত্যশিল্পী মিমির সাথে দেখা করে এবং মনে করে যে তিনি তাদের সন্তানের জন্য নিখুঁত সারোগেট মা হবেন। তারা স্থানীয় ট্যাক্সি ড্রাইভার ভানুকে ২০ লাখের প্রতিশ্রুতি দিয়ে মিমিকে তাদের সারোগেট হিসেবে নিয়োগ দিতে রাজি করায়। আইভিএফ পদ্ধতি সফল হয় এবং মিমি গর্ভবতী হয়। তার বাবা -মায়ের কাছ থেকে গর্ভাবস্থা লুকানোর জন্য, মিমি মিথ্যা বলে এবং তাদের বলে যে তিনি একটি ছবির শুটিংয়ের কারণে ৯ মাসের জন্য মুম্বাই যাচ্ছেন।

Tarokaloy_bollywood_movie_mimi_scene

সে তার বন্ধু শামার সাথে বসবাস শুরু করে। ভানুকে জন এবং সামার গর্ভবতী অবস্থায় মিমির যত্ন নিতে বলে। কয়েক সপ্তাহ পরে, একটি নিয়মিত চেক আপ প্রকাশ করে যে মিমির অনাগত সন্তানের ডাউন সিনড্রোম রয়েছে। এই তথ্য জানার পর জন এবং সামার ভানুকে বলে যে তারা আর বাচ্চা চায় না এবং মিমিকে গর্ভপাত করার পরামর্শ দেয়, আমেরিকা চলে যায়। এই সম্পর্কে জানতে পেরে, মিমি হতাশ হয়ে পড়ে, কিন্তু গর্ভপাতের ধারণা প্রত্যাখ্যান করে এবং সন্তানকে নেয়ার সিদ্ধান্তে এগোয়। মিমি বাড়ি ফিরে আসে, মিমি সারোগেসি সম্পর্কে জানান এবং তার অনাগত সন্তানকে তার বাবা -মা এবং পরিবার গ্রহণ করে।

Tarokaloy_bollywood_movie_mimi_scene

মিমি একটি সুস্থ ছেলের জন্ম দেয় নাম রাখেন রাজ। মিমি জানতে পারেন পরীক্ষায় যে ডাউন সিনড্রোম ধরা পড়েছিল সেটি ভুলক্রমে ফলাফল মিথ্যা ছিল। মিমি রাজের সাথে গভীরভাবে সংযুক্ত হন । চার বছর পরে, মিমি এবং রাজের একটি ভিডিও অনলাইনে দেখে জন এবং সামার ভারতে ফিরে আসেন। তারা মিমিকে বলেন বাচ্চা সম্পর্কে তাদের মন পরিবর্তন করেছে এবং রাজকে আমেরিকায় ফিরিয়ে নিতে চায়। মিমি সামারের মুখোমুখি হয়ে বলে যে, রাজ এখন তার সন্তান এবং সে তাকে ফিরিয়ে দেবে না। জন আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দেয়, কারণ মিমি সারোগেসির জন্য একটি চুক্তিতে স্বাক্ষর করেছিলেন। মিমি এই ধারণা প্রত্যাখ্যান করে রাজকে জন এবং সামারকে ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেয় কারণ সে রাজকে আদালতের মামলাগুলির লড়াইয়ের মুখোমুখি করতে চায় না।

Tarokaloy_bollywood_movie_mimi_scene

জন এবং সামারের আমেরিকায় ফেরার দিন; মিমি, ভানু এবং পরিবার তাদের সাথে রাজকে বিদায় করার জন্য দেখা করে, কিন্তু জনকে একটি সন্তানের সাথে দেখে অবাক হয়, যাকে সামার তাদের মেয়ে বলে দাবি করে। তখন জানা যায় যে মিমির বাড়ি থেকে ফিরে আসার সময় তারা একটি এতিমখানা জুড়ে এসে তারার সাথে একটি সংযোগ অনুভব করে এবং তাকে দত্তক নেওয়ার সিদ্ধান্ত নেয়। সামার ব্যাখ্যা করে কিভাবে মিমিকে রাজের সাথে দেখার পর, তারা বুঝতে পারে রক্ত সম্পর্ক বড় না। ভালোবাসা যত্ন ও স্নেহের সম্পর্কও বড়। তারা রাজকে মিমি এবং পরিবারের কাছেই দেয়, এবং স্বীকার করে যে সে তার প্রতিটি ব্যবহারিক অর্থে তার ছেলে এবং মিমি সাথে সম্পর্কিত থাকবে।

Previous ArticleNext Article