Uncategorized, সাজগোজ

ত্বকের যত্নে বরফের ফেস প্যাক!!

বরফের ফেস প্যাক! শিরোনাম শুনেই একটু অবাক লাগছে? অবাক হওয়ারই কথা। তবে আজকের প্রতিবেদন দিন শেষে আপনার কাজে দিবে,শুধু তাই নয় এর সাথে বরফের প্রতি ভালোবাসা আরেক ধাপ বাড়িয়ে দিবে।

বরফের ফেস প্যাক বা আইস কিউব ফেস প্যাক ত্বকের যত্ন নিতে দারুন কাজ করে, তা অনেকে জানলেও কিভাবে বানিয়ে নিতে হয় সেটা জানা নেই,বা এটা কতোটা কার্যকরী সেটার ধারণা নেই। বরফ ব্লাড সার্কুলেশন ঠিক রাখতে সাহায্য করে, যার ফলে আমাদের স্কিন বা ত্বক স্বাভাবিক উজ্জ্বলতা বজায় রাখে সবসময়।

আজ যে ৭টি বরফের ফেস প্যাকের সম্পর্কে অবগত করবো, প্রতিটি ফেস প্যাক স্কিনের যত্ন নিতে নানা ভাবে সাহায্য করে। ব্রণ দূর করা,মুখের উজ্জ্বলতা বৃদ্ধি করা থেকে সান ট্যান দুর করতে এদের বিশেষ ভূমিকা রয়েছে। চলুন তাহলে জেনে নেয়া যাক।

Tarokalo_green_tea_ice_cubes

১. গ্রিন টি আইস ফেস প্যাক:
গ্রিন টি আইস প্যাক অ্যান্টি অক্সিডেন্ট হিসেবে কাজ করে। গ্রিন টি বানিয়ে নিন নর্মাল যেভাবে বানায়।
৪ থেকে ৫ ঘণ্টা মত ফ্রিজে রাখুন। তারপর এটি হালকা হাতে মুখে অ্যাপ্লাই করুন।
বরফ গলে যাওয়ার পর ২০ মিনিট মত অপেক্ষা করে ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন।

Tarokaloy_cucumber_ice_cubes

২. শসার আইস ফেস প্যাক
মুখ উজ্জ্বল করতে শসার আইস প্যাক থেকে ভালো আর কিছু নেই। শসার পেস্ট করে তা আইস’ট্রে তে রেখে জমাতে পারেন বা শসা গোল গোল করে কেটে আইস কিউবে রেখে সামান্য পানি দিয়ে তা বরফ করে নিতে পারেন। আইস কিউব জমে গেলেই এটি ফেস প্যাকের মত করে মুখে লাগানো যাবে।ফেস প্যাক লাগানোর ৩০ মিনিট পর মুখ ধুয়ে নিলেই হবে।

Tarokaloy_aloevera_ice_cubes

৩. অ্যালোভেরা আইস ফেস প্যাক:
স্কিন উজ্জ্বল করা, ব্রণ দূর করা, ডার্ক সার্কেল সরানো হাজার একটা সমস্যার সমধান রয়েছে অ্যালোভেরা আইস প্যাকে। অ্যালোভেরা জেল ট্রে’তে নিয়ে ফ্রিজে জমিয়ে আইস কিউব বানিয়ে নিন।মুখে লাগিয়ে ১৫ মিনিট ম্যাসাজ করুন।এটি চাইলে প্রতিদিন অ্যাপ্লাই করতে পারেন। না হলে সপ্তাহে ৩ থেকে ৪ দিন মত ব্যবহার করুন।

Tarokaloy_tomato_ice_cubes

৪. টমেটো আইস ফেস প্যাক:
সান ট্যান রিমুভ করতে এর মত কার্যকরী উপাদান খুব কমই রয়েছে,এটা সান ট্যান দুর করতে পারদর্শী।
টমেটোর পেস্ট করে তা জমিয়ে বানিয়ে নিন আইস কিউব। প্রতিদিন গোসলের আগে মুখে লাগান। এত আইস কিউব দিয়েই হালকা ভাবে মুখ ম্যাসাজ করুন। ২০ মিনিট অপেক্ষা করে মুখ ঠাণ্ডা পানি ধুয়ে পরিষ্কার করে নিন।সপ্তাহে দুবার করে লাগালেই কাজে দেবে।

Tarokaloy_milk_ice_cubes

৫. দুধের আইস ফেস প্যাক:
দুধে থাকা ল্যাকটিক অ্যাসিড মুখের বলিরেখা দূর করে কার্যকরী। দুধ ফ্রিজে জমিয়ে আইস কিউব বানিয়ে নিন।এবার মুখে এই আইস কিউব ফেস প্যাক হিসেবে ব্যবহার করুন।২৫ মিনিট পর মুখ ঠাণ্ডা পানি দিয়ে পরিষ্কার করে নিন। সময় থাকলে এটি ডেইলি একবার করে করা যেতে পারে।

Tarokaloy_multani_ice_cubes

৬. মুলতানি আইস ফেস প্যাক: ঘরোয়া ফেসিয়াল চান!তাহলে আজই ট্রাই করন এটি ।মুলতানি মাটি পানিতে দিয়ে লিকুইট মত বানিয়ে তারপর তা আইস কিউব করার জন্য ফ্রিজে রাখুন। এবার অ্যাপ্লাই করতে হবে ফেস প্যাকের মত।সপ্তাহে ৪ দিন ব্যবহার করা যেতে পারে।

Tarokaloy_honey_ice_cubes

৭. মধুর আইস ফেস প্যাক
ড্রাই স্কিন থেকে স্কিনকে নর্মাল করতে এটি দারুন কাজ করে।
মধু আইস ট্রে’তে জমিয়ে আইস কিউব বানিয়ে নিন।মুখে লাগান ও সাথে সাথে হালকা ম্যাসাজ করুন।লাগানোর ৩০ মিনিট পর মুখ ধুয়ে নিন।সপ্তাহে তিনদিন এটি ব্যবহার করতে পারেন।

Previous ArticleNext Article