Uncategorized, সেলিব্রিটি বার্তা

তারকাদের তারকা হওয়ার পিছনে দাবিদার অভিজিৎ ভট্টাচার্য

বলিউডের একজন জনপ্রিয় সঙ্গীতশিল্পী অভিজিৎ ভট্টাচার্য তিনি দাবি করে বলেন বলিউডে নামকরা তারকাদের “তারকা খেতাব পাওয়ার” পিছনে রয়েছে তার বিশেষ ভূমিকা। এমনটা শুনতেই অবাক হলেন সেসব তারকাদের ভক্তরা। তিনি তিন জনের নাম উল্লেখ করেছে তার মধ্যে প্রথমেই আছে অক্ষয়কুমারের নাম।

tarokaloy_abhijeet_bhattacharya_and_akshay_kumar

তিনি বলেন আজ অক্ষয় কুমার এমন জায়গা দখল করেছে আমার জন্য। এখন সবার প্রশ্ন থাকতে পারে,এটা কিভাবে সম্ভব!! অভিজিৎ ভট্টাচর্য্য হয়তো পাগল হয়ে গিয়েছে…কিন্তু তিনি ব্যাপারটা একটু রোমাঞ্চকর করে সামনে আনতে পারতো সেটি না করে তিনি দাবি করে বসেন তিনি হচ্ছে তাদের কর্ণধার। যার দরুন শুরু হয় সমাচার।

tarokaloy_abhijeet_bhattacharya_and_akshay_kumar

মূলত তার গাওয়া গান যেগুলো শুধু তৈরি হয়তো নির্দিষ্ট সিনেমা জন্য যার মধ্যে অভিনীত কাজ করেছে শাহরুখ খান,অক্ষয় কুমার এবং সুনীল শেট্টি। তিনি এই তিন জন অভিনেতার নাম উল্লেখ করে বলেন তার গাওয়া গান জন্য আজ তাদের সফলতা। তিনি মূলত তার গানের অবদান ছিল আসল কারণ সেটি ইঙ্গিত করে বুঝিয়েছে । তিনি বলেন এই যে দেখুন অক্ষয় কুমার! “ তাকে একটা সময় বলা হতো গরিবের মিঠুন চক্রবর্তী… সেখান থেকে আজ তারকা হয়েছেন তার গানের জন্যেই‌।

tarokaloy_abhijeet_bhattacharya_and_sunil_shetty

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার ও সুনীল শেট্টি। তাদের জনপ্রিয়তার পিছনে তার গানের অবদান স্বীকার করা উচিত বলে মনে করেন জনপ্রিয় গায়ক অভিজিৎ ভট্টাচার্য। বিশেষ করে অক্ষয়কুমারের ক্ষেত্রে তিনি বলেন ‘অক্ষয় কুমারকে তো আগে গরিবের মিঠুন চক্রবর্তী বলে ডাকা হতো!’ তার উচিত অভিজিৎকে বিশেষ ভাবে তার তারকা যাত্রার জন্য ধন্যবাদ দেয়া ।

tarokaloy_abhijeet_bhattacharya_and_shahrukh_khan

সম্প্রতি একটি সাক্ষাৎকারে অভিজিৎ বলেন যেকোনো সাধারণ অভিনেতা নয় শুধুমাত্র তারকাদের জন্যই যেন নির্ধারিত ছিল আমার গান গাওয়া‌‌। এরপর তিনি আরো বলেন ‘যতই ভালো গান গাই না কেন যদি না পর্দায় যার জন্য গান গাইছি সে বিরাট তারকা না হয় তাহলে আমার গানটা ঠিক জমে না। দেখুন না, যখন চুটিয়ে গেয়েছি, একদিকে ছিলেন শাহরুখ অন্যদিকে সুনীল। শাহরুখ তো ধীরে ধীরে বিরাট তারকায় পরিণত হলেন। সুনীলও কিছু কম ছিলেন না।’ তিনি শাহরুখ খান ও সুনীল শেট্টিকে একটু আলাদা ভাবে বিবেচনা করে বলেনঃ ‘শাহরুখের মধ্যে ছিল একটা ‘ক্লাসি’ ব্যাপার অন্যদিকে সুনীল ছিল ‘রাফ অ্যান্ড টাফ’। দু’জনের ক্ষেত্রেই আমার গলা দিব্যি মানিয়ে গেছিল। আর যে যে ছবিতে শাহরুখ এবং সুনীলের লিপে গান গেয়েছি তা দুর্দান্ত হিট হয়েছে।’

tarokaloy_abhijeet_bhattacharya_and_akshay_kumar

অভিজিৎ জোর দাবি করে বলেন তার গানের সুবাদে আজ জনপ্রিয় হয়েছেন অক্ষয়। তার জন্যেই অভিনেতা থেকে তারকায় পরিণত হয়েছেন তিনি। যদিও প্রথম দিকে ইন্ডাস্ট্রিতে অক্ষয়কে ‘গরীবের মিঠুন চক্রবর্তী’ বলে ডাকা হত। ঠিক যেভাবে মিঠুন চক্রবর্তীকে একসময় শুনতে হয়েছিল ‘গরীবের অমিতাভ বচ্চন’। এরপরেই তিনি জানান ‘আসলে মিউজিক ব্যাপারটাই ভীষণ শক্তিশালী। এতটাই যে সে দেব আনন্দ কিংবা রাজ কাপুর অথবা অক্ষয় রাতারাতি কোনও অভিনেতাকে তারকা বানিয়ে দেওয়ার ক্ষমতা রাখে মিউজিক! অক্ষয়ের ‘খিলাড়ি’ ছবিতে সুপারহিট সব গান গাইলাম,ব্যাস সেই শুরু। এরপর তো ওঁর বহু ছবিতেই গান গেয়েছি। আর পিছনে ফিরে তাকাতে হয়নি আজকের নায়ক অক্ষয় কুমারকে। আমার গাওয়া সব গানের জেরেই ধীরে ধীরে তারকায় পরিণত হয়েছিলেন অক্ষয়!’

একটা সময় শাহরুখ, অক্ষয় থেকে সুনীল শেট্টির একাধিক সুপার হিট ছবিতে গান গেয়েই আমার সিডিউল ভারী রাখতে হয়েছে, এমনটা অভিজিৎ ‌এক সাক্ষাৎকারে এরকম দাবি করেছিলেন।

Previous ArticleNext Article