Uncategorized, রেসিপি

চিকেন চাওমিন তৈরির সহজ পদ্ধতি

চাওমিন একটি মজাদার খাবার এর মধ্যে একটি।এটি খায়না বা পছন্দ করে না এমন খুব কমই আছে। আর বাসায় যদি রেসিপি দেখে চাওমিন বানিয়ে খাওয়া যায় ,আর সেটা যদি হয় চিকেন চাওমিন! তাহলে তো কোনো কথাই নাই ভাই,ভেবেই জিভে জল চলে আসে। ইউটিউব এ এত বড় ভিডিও দেখার ধৈর্য বা সময় একটাও নেই ঐদিকে বিকেলে নাস্তায় সবাই চাচ্ছে একটু আলাদা আইটেম।তাহলে দেরি না করে এক নজরে চোখ বুলিয়ে নিন আজকের রেসিপি প্রতিবেদনে।

Tarokaloy_recipe_ chicken_chawmin

উপকরণ

১. চিকেন ব্রেস্ট ২টি
২. সয়া সস ১ টেবিল চামচ
৩. ওয়েস্টার সস ১ টেবিল চামচ
৪. ভিনেগার ১ টেবিল চামচ
৫. কালোমরিচ গুঁড়ো আধা চা চামচ
৬. কর্ন ফ্লাওয়ার ১ টেবিল চামচ
৭. কর্ন স্টার্চ ১ টেবিল চামচ
৮. লবণ ১ চামচ
৯. রামেন নুডলস ২ প্যাকেট
১০. পেঁয়াজ কুচি ২ টেবিল চামচ
১১. তেল পরিমাণ মতো
১২. রসুন কুচি ২ কোয়া
১৩. গাজর ১/৪ কাপ
১৪. সবুজ ও লাল ক্যাপসিকাম ১/৪ কাপ করে
১৫. কাঁচা মরিচ ও ধনে পাতা কুচি ২ টেবিল চামচ

Tarokaloy_recipe_ chicken_chawmin

পদ্ধতি

চিকেন ব্রেস্ট ধুয়ে ভালো করে স্লাইস করে কেটে নিতে হবে। এবার সয়া সস, ওয়েস্টার সস, ভিনেগার ও কালোমরিচ গুঁড়ো একসঙ্গে চিকেনের সঙ্গে মিশিয়ে নিন।

সেইসঙ্গে কর্ন স্টার্চ ও কর্ন ফ্লাওয়ার একসঙ্গে মিশিয়ে নিন চিকেনের সঙ্গে। কিছুক্ষণের জন্য ঢেকে রেখে দিন মেরিনেশনের জন্য। এবার একটি পাত্রে প্রয়োজনমতো পানি ফুটিয়ে নিন।

এর মধ্যে নুডলস সেদ্ধ করে পানি ঝরিয়ে নিন। একটি প্যানে তেল গরম করে এর মধ্যে পেঁয়াজ ও মরিচ কুচি দিয়ে ভেজে নিন। তারপর মেরিনেট করা চিকেন মিশিয়ে ৩-৪ মিনিট ভেজে নিন।

এবার গাজর কুচি মিশিয়ে নিন। এরপর সবুজ ও লাল ক্যাপসিকাম কুচি মিশিয়ে নিন। এবার পরিমাণমতো লবণ ও কালো মরিচের গুঁড়ো মিশিয়ে নিন। তারপর সেদ্ধ করে রাখা নুডলস মশলার মিশ্রণে ঢেলে দিন।

ভালো করে নেড়েচেড়ে ওয়েস্টার সস ও সেসেমি অয়েল আধা চা চামচ করে মিশিয়ে দিন। কাঁচা মরিচ ও ধনে পাতা কুচি উপরে ছড়িয়ে একটু নেড়ে নামিয়ে নিন মজাদার চিকেন চাউমিন।

Previous ArticleNext Article