Uncategorized, সাজগোজ

চালের গুঁড়ার প্যাক

করোনার জন্য এখনও আপনি বাইরে যেতে পারছেন না!! এ অবস্থায় ঘরে থাকায় নিরাপদ। এর ফলে অনেক দিন হল ফেস প্যাক সব শেষ হয়ে গেছে। আপনি ভাবছেন এবার কী করবেন! অনলাইনে কিভাবে কি করবেন তা নিয়ে চিন্তায় আছেন? তাহলে আজকের প্রতিবেদন টি আপনার জন্য।

Tarokaloy_skin_care

তারকালয় থাকতে কোনও চিন্তা করারই দরকার নেই। আপনার ঘরে চালের গুঁড়ো নিশ্চয়ই আছে। এবার তাহলে সেই চালের গুঁড়ো দিয়েই তৈরি করে নিন সুন্দর ফেস প্যাক আর দেখুন ঘরোয়া পদ্ধতিতে রূপচর্চার আসল চমক।

এই লকডাউনের সুবাদে যদিও অনেক দিন বাইরে বেরোতে হয়নি , কিন্তু সামনেই তো আবারো আগের দিন আসছে যখন আপনাকে আবার কাজে ফিরতে হবে। যদিও গরম তেমন নেই, কিন্তু আমাদের গরমের দেশে রোদ তো খানিক থাকবেই আর এই সামান্য রোদই আপনার ত্বকে ট্যান ফেলে দেওয়ার জন্য যথেষ্ট। চালের গুঁড়োয় আছে অ্যালানটয়েন নামক উপাদান যা এই রোদের দাগ দূর করে। তাই ট্যান যা পড়েছে তা দুর করার জন্য এবং আর যাতে ট্যান না পড়ে তার জন্য চালের গুঁড়োর এই প্যাক ব্যবহার করুন।
১.সান ট্যান দুর করতে চালের গুঁড়ো প্যাক
উপকরণঃ
৫ চা চামচ চালের গুঁড়ো
৩ চা চামচ কাঁচা দুধ
২ চা চামচ মধু

Tarokaloy_skin_care

পদ্ধতিঃ তিনটি উপকরণ ভালো করে মিশিয়ে মুখে মেখে রাখুন। প্রায় ২০ মিনিট মতো রাখতে হবে। তারপর ঠাণ্ডা জল বা চাইলে হাল্কা গরম জল দিয়েও মুখ ধুয়ে নিতে পারেন। এটি সপ্তাহে দু’দিন অন্তত করবেন।

২. উজ্জ্বলতা ফিরে পেতে
চালের গুঁড়ার প্যাক
উপকরণঃ
৩ টেবিল চামচ চালের গুঁড়ো
২ চামচ বেসন
২ চামচ মধু

Tarokaloy_skin_care

পদ্ধতিঃ
তিনটি উপকরণ খুব ভালো করে মিশিয়ে নিন। তারপর এই প্যাকটি মুখে ঘন করে লাগান আর ২৫ মিনিট মতো রেখে দিন। তারপর একটু গরম জল দিয়ে মুখ ঘষে ঘষে পরিষ্কার করে নিন। কয়েক সপ্তাহেই এটি আপনার ত্বকে উজ্জ্বলতা ফিরিয়ে আনবে।

৩. ত্বকের তেলতেলে ভাব দূর করতে

উপকরণঃ
২ চামচ চালের গুঁড়ো
১ চামচ মুলতানি মাটি
একটি টম্যাটো
পদ্ধতিঃ
প্রথমে একটি টম্যাটো নিয়ে সেটি মিক্সিতে পিষে নিন। তারপর এই রসের সঙ্গে চালের গুঁড়ো আর মুলতানি মাটি মিশিয়ে ৩০ মিনিট রেখে দিন। তারপর সেই মিশ্রণ মুখে লাগিয়ে ১৫ মিনিট মতো রেখে দিন শুকিয়ে যাওয়ার জন্য। এবার ঠাণ্ডা জল দিয়ে মুখ পরিষ্কার করে নিন। দেখবেন সপ্তাহে তিন দিন করলে কয়েক সপ্তাহের মধ্যেই আপনি ফল পেতে শুরু করবেন।

এই তিনটি প্যাক তৈরি করে মুখে ব্যাবহার করুন । দেখবেন আপনার কাংখিত ফল পাবেন।

Previous ArticleNext Article