Uncategorized, সাজগোজ

কনুইয়ের কালো দাগ দূর করুন ঘরোয়া উপায়ে।

যতই হাতে ওয়াক্স করা হয়,অথবা ম্যানিকিওর, কনুইয়ের ওই কালো দাগটা যেন দূর হওয়ার নামই নিচ্ছে না। আর হাতের সুন্দর্যের সামনে সেই কালো দাগটা কতোটা বেমানান লাগে,সেটা বলে শেষ করার মত না। তাই বলে যে চেষ্ঠা করা যাবে না ,টা কিন্তু না! একটু চেষ্ঠা করলে সব ই সম্বভ। আর রূপ চর্চার ক্ষেত্রে কিছু ঘরোয়া টিপস জানা থাকলেই কিন্তু সব কিছু সহজে করে নেয়া যায়।

Tarokaloy_skin_care

হাত ফর্সা হলেও কনুইকে ফর্সা করা প্রায় অসম্ভব।চিন্তা কিসের এই অসম্ভবকে সম্ভব করতে তারকালয় আপনাদের সাথে। কনুইয়ের এই কালো দাগ দূর হবে এক সপ্তাহে মধ্যে। সেজন্য আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ে নিন।

Tarokaloy_skin_care

ঘরে থাকা কিছু উপাদান দিয়েই আপনি আপনার সমস্যার সমাধান করে নিতে পারেন।
তাহলে চলুন জেনে নিই কি কি উপকরণ দিয়ে রূপচর্চা করা যায়।

Tarokaloy_skin_care

• হাতের কনুই কালো দাগ দূর করতে পাতিলেবু:
উপকরণ ১চামচ টকদই,১চামচ লেবুর রস ও ১চামচ চিনি।
ব্যবহার বিধি:
সব গুলো উপকরণ ভালো করে মিশিয়ে নিন।এটা কনুইতে একটু ম্যাসাজ করুন।১০ মিনিট ম্যাসাজ করে, ১০মিনিট রেখে দিন।তারপর ধুয়ে ফেলুন। সপ্তাহে দুদিন করুন ভালো ফল পাবেন।

Tarokaloy_skin_care

• হাতের কনুই কালো দাগ দূর করতে অলিভ তেল ও চিনি:
উপকরণ ১ চামচ অলিভ ওয়েল এবং ১ চামচ চিনি

কোনো ভালো স্ক্রাবার খুচ্ছেন,তাহলে জেনে নিন,এর থেকে ভালো স্ক্রাবার পাবেন না।দুটো একসাথে মিশিয়ে লাগালে,ত্বকের ওপরে জমে ডেড সেল দূর হবে এবং স্কিন গ্লোয়িং হবে ও ময়েশ্চারাইজড থাকবে।
ব্যবহার বিধি:
অলিভ তেলের সাথে চিনি ভালো করে মিশিয়ে নিতে হবে। তারপর এটা কনুইয়ে ঘষে ঘষে লাগান।১০ মিনিট ঘষে ,তারপর কিচ্ছুক্ষণ রেখে দিন। এর পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।এটা আপনি পুরো হাতেই ব্যবহার করতে পারেন। দ্রুত ফল পেতে এটা প্রতিদিন ব্যবহার করুন।

Tarokaloy_skin_care

• হাতের কনুই কালো দাগ দূর করতে আটা ও লেবু
আটা ত্বক পরিষ্কার করে আর স্কিনের ওপর জমে থাকা দাগ দূর করে।আর এর সাথে পাতিলেবু যোগ হলে দুটোর কার্য ক্ষমতা আপনাকে অবাক করে তুলবে।

উপকরণ
১চামচ আটা ও ১চামচ লেবুর রস।

ব্যবহার বিধি:
আটা ও লেবুর রস ভালো করে মিশিয়ে পেস্ট বানিয়ে নিন।এবার এটা কনুইয়ে স্ক্রাব করুন। হাঁটুতেও লাগাতে পারেন।১০ মিনিট তারপর রেখে দিন।একটু শুকিয়ে গেলে ধুয়ে নিন। উইকে ৪দিন এটি অ্যাপ্লাই করে দেখুন ,আপনার ফলাফল হাতের মুঠোয়।

Tarokaloy_skin_care

• হাতের কনুই কালো দাগ দূর করতে অ্যালোভেরা

বাড়িতে যদি অ্যালোভেরা গাছ থাকে! তাহলে সেখান থেকে জেল ব্যবহার করুন।নাহলে ফ্রেশ অ্যালোভেরা জেল লাগাতে পারেন।দ্রুত দাগ দূর হবে।

উপকরণ
১চামচ অ্যালোভেরা জেল।
ব্যবহার বিধি:
অ্যালোভেরা জেল কনুইয়ে লাগান।একটু ম্যাসাজ করুন। ১০ থেকে ২০ মিনিট রেখে দিন।এটা প্রতিদিন দিনে দুবার লাগান।ব্যাস কিছুদিনের মধ্যেই দেখবেন দাগ কেমন হালকা হচ্ছে।

Previous ArticleNext Article