সাজগোজ

এই গরমে ঘাম মুক্ত মেকআপের জন্য করণীয় ! 

গরম আর ঘাম হবে না তা কি করে হয়! এই অসহ্য গরমে মেকআপ করেও শান্তি নেই। ঘেমে প্যাচপ্যাচ অবস্থা তার মধ্যে মেকআপ তো নষ্ট হয়ই। তাই গরমে মেকআপ ব্যবহারের ব্যপারে একটু সচেতন হলে এই সমস্যার সম্মুখীন হতে হয় না। মেকআপের আগে অবশ্যই ত্বককে তৈরি করে নিতে হবে। তাই ত্বকের যত্নটা ও বেশ জরুরী ঘাম এড়াতে। আসুন জেনে নেই ঘামের ফলে মেকআপ যেন নষ্ট না হয় সেজন্য করণীয়!
 

 

ত্বকের সঠিক যত্ন নেয়া

ত্বকের সঠিক যত্ন নেয়া অত্যন্ত জরুরী। বিশেষ করে আপনি যখন মেকআপ করবেন তার আগে অবশ্যই আপনার স্কিনকে রেডি করে নিবেন। যেমন ধরুন ভালো ব্র্যান্ডের একটা ক্লিনজার দিয়ে মুখ ধুয়ে নিতে পারেন। এরপর ময়শ্চারাইজার ব্যবহার করতে ভুলবেন না। খুব হালকা মাপের ময়শ্চারাইজার ব্যবহার করবেন যেন ত্বকে মিশে যায়। এর একটি অয়েল কন্ট্রল সানস্ক্রিন এর সাথে প্রাইমার লাগিয়ে নিতে পারেন। এতে করে এই গরমে আপনার আপনার মেকআপ লং লাস্ট করবে।

 

 

বেইজ মেকআপ হালকা রাখা

গরমে যথাসম্ভব চেষ্টা করবেন আপনার বেইজ মেকআপ হালকা রাখার। এতে করে ঘাম কম হয়। আপনি চাইলে (ponds BB cream) ক্রিম ব্যবহার করতে পারেন আপনাকে এই বি বি ক্রিম হালকা একটা বেইজ মেকআপ দিবে। এতে করে আপনার মেকআপ সহজে নষ্ট হবে না।

 

 

পাউডার ব্যবহার করা

বেইজ মেকআপ হয়ে গেলে, ফেস পাউডার বা লুজপাওডার লাগিয়ে নিতে পারেন। কেননা পাউডার ত্বকের তেল শুষে নেয়। যার ফলে ত্বক ঘামে কম। গরমে বাইরে গেলে সবসময় একটা ফেস পাউডার অথবা কমপ্যাক্ট পাউডার সাথে রাখতে ভুলবেন না। যখনই হালকা ঘেমে যাবেন হালকা টাচ্ আপ করে নিলে আর ঘামবেন না।

 

 
 

সেটিং স্প্রের ব্যবহার  
 
এই গরমে আপনার মেকআপের শেষ ফিনিসিং দিতে পারেন সেটিং স্প্রে লাগিয়ে। এটা অত্যন্ত জরুরী মেকআপের শেষে ব্যবহার করা বিশেষ করে আপনি যখন বাইরে যাবেন সূর্যের আলোতে। এই সেটিং স্প্রে আপনার মেকআপকে লক করে দিবে। এমনকি এটি ত্বকের ঘাম ও তেল আটকাতে ম্যাজিকের মত কাজ করে।  
 
 
 
তারকালয়/০৬/১০/১৮/রুপা

Previous ArticleNext Article