সাজগোজ

জেনে নিন নরম ও গোলাপি ঠোঁটের রহস্য !

গোলাপি এবং নরম ঠোঁট পেতে কে না চায়। কিন্ত গোলাপি ঠোঁট পাওয়া আমাদের সবার সেই সৌভাগ্য হয় না। অনেকেরই বিভিন্ন কারনে ঠোঁট কালচে হয়ে যায়। বেশিরভাগ বাংলাদেশি মেয়েদের ঠোঁট পিগমেনটেশনে ভোগে।ঠোঁটের সৌন্দর্য বাড়াতে ও পিগমেনটেশন কমাতে অনেকেই এর পেছনে অনেক দামি দামি বিউটি প্রডাক্টস কিনে অনেক টাকা ব্যয় করেন। আপনি কি চাচ্ছেন প্রাকৃতিক ভাবে ঠোঁট গোলাপি করার উপায়? চিন্তার কোনো কারণ নেই তারকলয় নিয়ে আসল আপনাদের জন্য প্রাকৃতিক ভাবে ঠোঁট নরম ও গোলাপি করার ঘরোয়া উপায়।

 

যা যা লাগবে

এটি একটি ঘরোয়া উপায় যা সম্পূর্ণরূপে সুরক্ষা ও কার্যকরী। আপনিও আবার পেয়ে যাবেন বেবিদের  মত নরম ও গোলাপি ঠোঁট।
• ১/২ মিডিয়াম সাইজের বিটরুট
• গোলাপ জল
• ১ টি তাজা গোলাপ
• কাঁচা দুধ
• মিক্সার বা ব্লেন্ডার
• ছাঁকনি
• ছোট পাত্র

যেভাবে বানাবেন 

 

১ম ধাপ,   বিটরুটটি ধুয়ে এর খোসা ছাড়িয়ে ফেলে দেবেন এরপর বিটরুটটিকে ছোট ছোট টুকরা করে কেটে মিক্সার বা ব্লেন্ডারের সাহায্য ব্লেন্ড করে নিন। ভুলেও পানি মেশাবেন না। খুব দরকার হলে গোলাপ জল মিশিয়ে নিতে পারেন। এরপর ছাঁকনি দিয়ে ছেঁচে বিটরুটের রসটি আলাদা পাত্রে তুলে রাখুন।

 

২য় ধাপ, বিটরুটের রসের মধ্যে এখন ১ টেবিল চামচ দুধ ভালো করে মিশিয়ে নিন। দুধ ত্বককে একাধিক সুবিধা প্রদান করে। এটি ত্বককে পরিষ্কার করে ত্বকের শুষ্কতা কাটিয়ে চমৎকার ভাবে ময়শ্চারাইজ করে। ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে দেয়।

 

৩য় ধাপ, দুধ ও বিটরুটের মিশ্রণটির সাথে গোলাপ জল ও সাথে কয়েকটি গোলাপের পাপড়ি মিশিয়ে নিন। আপনি চাইলে আমার মত গোলাপ জল ঘরে বানিয়ে নিতে পারেন খুব সহজ। একটি পাত্রে গোলাপের পাপড়ি নিয়ে তাতে পানি দিয়ে সারারাত ফ্রিজে ভিজিয়ে রাখুন, হয়ে গেল গোলাপ জল। গোলাপ ঠোঁটের পিগমেনটেশন কমিয়ে ঠোঁটকে করবে উজ্জ্বল এর সাথে ঠোঁটকে করবে হাইড্রেটেড।

 

৪র্থ ধাপ, এবার মিশ্রণটি ভালো করে মিক্স করা হলে একটি পরিষ্কার পাত্রে বা কোটায় নিয়ে তা ফ্রিজে সংরক্ষণ করে রাখুন। আপনি চাইলে আমার মত পুরোনো কোনো লিপ বামের কোটায় সংরক্ষণ করতে পারেন। যেহেতু এটি প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি তাই অবশ্যই আপনাকে বলব ফ্রিজে সংরক্ষণ করতে যেন বেশিদিন ব্যবহারের উপযোগী হয়।

 

ব্যবহার বিধি : কটন দিয়ে মাস্কটি ঠোঁটে লাগাবেন। এই লিপ মাস্কটি দিনে দুই বার লাগাবেন। দ্রুত ফলাফল পেতে রাতে লিপ মাস্কটি ঠোঁটে লাগিয়ে ঘুমাতে পারেন। একটু সময় নিবে কিন্তু অবশ্যই একটা ভালো রেজাল্ট পাবেন কোন পার্শ প্রতিক্রিয়া ছাড়া।

 

তারকালয়/০১/১০/১৮/রুপা

Previous ArticleNext Article