সাজগোজ

ওভার নাইট হেয়ার মাস্ক কেয়ার

চুল পরা, রুক্ষ হয়ে যাওয়া ইত্যাদি ইত্যাদি! এ যেন প্রতিদিনের সমস্যা। প্রত্যেক ঋতু বদলের সময় চুলের সমস্যা দেখা দেয়। তখন চুলের প্রয়োজন হয় বাড়তি যত্নের। কেননা চুলের যত্ন না নিলে দেখা যায় চুলের সমস্যাটি দীর্ঘস্থায়ী হয়ে পরে। তাই চুলের যত্নে মোটেও হেলাফেলা করা ঠিক না। তাই যারা সারাদিন ব্যস্ত থাকেন চুলের পরিচর্যা করতে পারেন না তাদের জন্য তারকালয় নিয়ে এসেছে রাতের হেয়ার মাস্ক।

 

আপনার চুল ড্রাই আর ডেমেজ হলে

এভোকেডো আমরা সবাই চিনে থাকি। এটি অসাধারণিয় ফল। এতে আছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট, এমিনো এসিড, প্রোটিনস ও ভিটামিনস যা আপনার চুলের প্রয়োজনীয়পুষ্টিগুন বাড়ায়।
আপনি আপনার ডেমেজ চুলের জন্য আজই বানিয়ে নিতে পারেন এভোকেডো, ডিম,মধু ও অলিভ অয়েল হেয়ার মাস্ক।
ডিমের মধ্যে আছে উচ্চ মাত্রায় প্রোটিনস ও বায়োটিনস, এমনকি চুলের গজানোর ভিটামিনস।
অলিভ অয়েল ও মধুর মধ্যেও আছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট যা আপনার চুলে পুষ্টি যোগায় ও চুলকে করে মজবুত।
মধু আপনার চুলের ময়শ্চারকে লক করে, চুলকে ভিতর থেকে কন্ডিশন করে।

কিভাবে বানাবেন : একটি এভোকেডো ও একটি ডিম নিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন, এরপর এতে ১ টেবিল চামচ মধু ও ১ টেবিল চামচ অলিভ অয়েল নিয়ে ভালো করে মিক্স করুন। চুলের আগা থেকে গোড়া ভালো করে লাগিয়ে নিন। এরপর একটি শাওয়ার ক্যাপ পরে সারারাত রেখে দিন। পরদিন সকালে উঠে চুলে শ্যাম্পু করে ফেলুন। এর নিজেই এই হেয়ার মাস্ক এর প্রেমে পরে যাবেন।

 

আপনার চুল ফ্রিজি হলে

কলা এমন একটি ফল যার পুষ্টি উপাদান অনেক। কলা খেলে যেমন শরীরের ভিতরে পুষ্টি দেয়। ঠিক তেমনই এটি ত্বকের বাইরের জন্য উপকারী। একে বলা পটাশিয়াম এর প্রাকৃতিক উৎস এমনকি এতে আছে কার্বহাইড্রেটস, প্রাকৃতিক তেল যা আপনার ফ্রিজি চুলের জন্য বেস্ট উপাদান। বানিয়ে ফেলুন কলার হেয়ার মাস্ক এর সাথে টক দই আর মধু মিলে আপনার চুলের ফ্রিজিনেস গায়েব করে দিবে। টক দই-এ আছে প্রচুর পরিমাণে ভিটামিন বি৫ ও প্রোটিনস।

কিভাবে বানাবেন : একটি কলা, ৪ টেবিল চামচ টক দই ও ১ টেবিল চামচ মধু একসঙ্গে চটকে ব্লেন্ড করে নিন। এই মাস্ক টি ভালো করে আপনার চুলের সাইজ অনুযায়ী পুরো চুলে লাগিয়ে নিন। এরপর শাওয়ার ক্যাপ ঘুমিয়ে পরুন। পরদিন সকালে চুল ধুয়ে ফেলুন। দেখবেন আপনার চুলের এক অন্যরকম সৌন্দর্য।

 

তারকালয়/১৭ সেপ্টেম্বর,২০১৮/রুপা

Previous ArticleNext Article