Uncategorized, সেলিব্রিটি বার্তা

ছিঃ !!এই পরিণতি আমরা কখনোই মেনে নেব না বাণীতে -জয়া আহসান

গত ৬ অক্টোবর একটি ভিডিও ,পুরো বাংলাদেশে নিমিষেই লজ্জিত করে তুলেছে। একে একে সকলের মধ্যে একই অনুভূতি ” আমি লজ্জিত,কারণ আমি বাঙালি!” দু হাজার বিশ সাল ,এমন অবাস্তব কে বাস্তবে পরিণত করেছে,কেনো না এই প্রথম বার বিশ্বের মধ্যে ধর্ষণ দিক থেকে বাংলাদেশের নাম ১ নম্বর রেকর্ড করেছে অর্থাৎ সর্বাধিক ধর্ষনের দিক থেকে বাংলাদেশ এখন শীর্ষে!

Tarokaloy_jaya_Ahsan

ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে দেশজুড়ে বইছে নিন্দার ঝড়। পুরো দেশের মানুষ এখন আতঙ্কিত। বাধ্য হয়ে রাজপথ কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রতিবাদী আওয়াজ তুলেছে সবাই। ফেইসবুকে চলছে কালো প্রোফাইলের ঝড়, সকলে জড়ো হয়ে সামাজিক মাধ্যমে চেষ্ঠা করছে কিভাবে এই লড়াইয়ে ঘরে বসেই আন্দোলনে অংশগ্রহণ করতে পারবে। সেই সুরে কণ্ঠ মিলিয়েছেন শোবিজ অঙ্গনের কিছু তারকারাও।

Tarokaloy_jaya_Ahsan

ধর্ষণের বিরুদ্ধে সেই দিক থেকে নিজেকে আটকে রাখতে পরলেন না । দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান তার ফেসবুকে লিখেছেন, ‘ছিঃ কীভাবে এই দৃশ্যটি আমি দেখি! ফোনে ফোনে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া সেই নির্মম নিষ্ঠুর ভিডিও আমারই দেশে তৈরি।

 

এও বিশ্বাস করতে হবে? আমারই কোনো বোনকে লাঞ্ছনায় নরকের অতলে পৌঁছে দিচ্ছে আমারই পাশের বাড়ির এক ছেলে, এও আমাকে দেখতে হবে আমারই ভাইয়ের রক্তে ভেজা লাল–সবুজের দেশে?

Tarokaloy_jaya_Ahsan

নিষ্পাপ শিশু, সরল আদিবাসী, বেড়াতে যাওয়া আনন্দিত স্ত্রী, ঘরের কোণে সংসারী মা-সবাই হয়ে যাচ্ছে নরকের অঙ্গারে পোড়া ছবি। একের পর এক এই সর্বনাশা ঢেউ কোথায় ভাসিয়ে নিচ্ছে আমাদের? তাহলে কি মেনে নিতে হবে, ধর্ষণের অতিমারিই আমাদের গন্তব্য?

Tarokaloy_jaya_Ahsan

অভিনেত্রী জয়া আহসান আরো বলেন”না! এই পরিণতি আমরা কখনোই মেনে নেব না। এ যদি পৌরুষ হয়, তাকে আমি বলি, ছিঃ। সবাই কণ্ঠ মিলিয়ে চিৎকার করে বলি, ছিঃ। আর, তুমি এই হৃদয়ে উঠে এসো, দুঃখিনী বোনটি আমার।’

Tarokaloy_jaya_Ahsan

তার নিজের ফেসবুক পেজে ,অতি ধিক্কারের সাথে পোস্ট করেন দুই বাংলার জনপ্রিয় নায়িকা। দেশ জুড়ে সকলের মনে এখন একটি বাণী ঘুরপাক খাচ্ছে, বন্ধ হোক ধর্ষণ , শাস্তি হোক ধর্ষকের। ছোট বড় সকলের সাথে জিয়া নিজেকে আটকে রাখতে পরে নি, সঠিক বিচার জন্য আহ্বান তার। অন্যায় বিরুদ্ধে রুখে দাঁড়াতে চায়। দেশকে সুস্থ বসবাসে পরিণত করতেই সকলের চেষ্ঠা ।

 

Tarokaloy ০৮/১০/২০২০ রিয়া

Previous ArticleNext Article