সাজগোজ

শীতে গ্লোয়িং ত্বক পাওয়ার উপায়! 

প্রত্যেকেই চান তার ত্বককে সুন্দর গ্লোয়িং রাখতে। আর শীতের ত্বকের গ্লোয়িং ভাব কোনোভাবে ধরে রাখা সম্ভব হয় না। এমনকি ত্বকের উজ্জ্বলতাও হারিয়ে যায়। 
আপনি যদি চান যে আপনার ত্বকের রঙটা একটু উজ্জ্বল করবেন কিংবা ত্বকের জেল্লা খানিকটা বাড়িয়ে তুলবেন তাহলে আর চিন্তা নয় আপনার হাতের কাছের সামান্য কিছু উপাদান দিয়েই আপনি ত্বকের গ্লো বাড়িয়ে তুলতে পারবেন। তাই এই শীতে আপনার ত্বক শুধু উজ্জ্বল হবে না বরং তা গ্লোয়িং ও হবে। আসুন জেনে নেই কিভাবে? 
 
 


 
অ্যালোভেরা 
 
একটি অ্যালোভেরা পাতা নিয়ে মাঝখান থেকে কেটে এর রস চামচ বা ছুরির সাহায্যে চেঁছে রস টি বের করুন। আথবা বাজারে পাওয়া যায় ভালো ব্র্যান্ডের অ্যালোভেরার জেল ১ টেবিল চামচ নিয়ে এর সাথে ২ টি ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে রাতে ঘুমানোর আগে লাগিয়ে ঘুমিয়ে পড়ুন। সকালে দেখতে পাবেন আপনার ত্বক কেমন গ্লো করছে। এই মাস্ক টি লাগানোর আগে অবশ্যই মুখ ক্লিনজার দিয়ে ধুয়ে নিবেন 
 
 
 

কমলা 
 
কয়েক পিস কমলার খোসা নিয়ে সেটা বেটে পেস্ট করুন। এবার এই পেস্টে কয়েক ফোঁটা গোলাপ জল দিন। এই প্যাক আপনার ত্বকে ১৫ মিনিট লাগিয়ে রাখার পর ধুয়ে ফেলুন। এটি আপনার ত্বকে চটজলদি এক্সট্রা গ্লোয়িং পেতে সাহায্য করবে। 
 

 

 

অ্যালমন্ড 
 
১ টেবিল চামচ অ্যালমন্ড পেস্ট, ১ টেবিল চামচ মধু, ১ টেবিল চামচ দই ও ১ চা চামচ লেবুর রস নিন। সব উপাদান একসাথে মিশিয়ে আপনার ত্বকে লাগান এবং ১৫ মিনিট পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক আপনার ত্বক ইনস্ট্যান্টলি সাইনি ও সুন্দর করে তুলবে। 
 
 

 

মুলতানি মাটি 
 
১ টেবিল চামচ মুলতানি মাটি, ১ টেবিল চামচ দুধ ও ১ চা চামচ লেবুর রস এবার এই মুলতানি মাটির পেস্ট আপনার ত্বকে লাগিয়ে কিছুক্ষণ রেখে শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি আপনার ত্বক দারুণভাবে উজ্জ্বল করে তোলে। 
 


এছাড়াও সুন্দর ও গ্লোয়িং ত্বক পেতে- 
 

  • প্রতিদিন পর্যাপ্ত পরিমাণ পানি পান করুন। 
  • ফ্রেস ফল ও ফলের জুস পান করুন। 
  • খুব বেশি মেকআপ ইউজ করবেন না এটি আপনার ত্বকের ক্ষতি করতে পারে। বিছানায় যাওয়ার আগে মেকআপ তুলতে ভুলবেন না। 
  • কমপক্ষে ৮ ঘণ্টা ঘুমান। 
  • গ্রিনটি পান করুন। 
     


তারকালয়/০১/১১/১৮/রুপা 

 

Previous ArticleNext Article