Uncategorized, সেলিব্রিটি বার্তা

স্বপ্ন বড় পর্দায় অভিষেক,কিন্তু তা ছোট পর্দায় সীমাবদ্ধ রয়ে গেলো

শোবিজ অঙ্গনের অনেক অভিনেত্রী একাধিকবার চলচ্চিত্রে অভিনয়ের করার সমাচার দিয়েছেন। কখনো কখনো আনুষ্ঠানিকভাবে চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন,কাজ ও করেছেন, কিন্তু তাদের বেশির ভাগই ঘোষণাতেই থমকে আছেন। আবার কারো কারো দু-একটা সিনেমা মুক্তি পেলেও আলোচনায় উঠতে পারেননি কেউ-ই। এ যেন সাফল্যের চূড়ায় পৌঁছানোর আগেই চলচ্চিত্রের পদার্য় হাজির হতে পারেননি। তবে এদের অনেকেই ছোট পর্দায় বেশ রাজ করছেন সঙ্গে আলোড়ন সৃষ্টি করে চলছে।

Tarokaloy_sadia_jahan_prova

এই তালিকায় অন্যতম হলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী ও মডেল সাদিয়া জাহান প্রভা। আলোচনা আর সমালোচনা মিলেই এই অভিনেত্রী খেতাব প্রাপ্ত। দীর্ঘদিন ধরে ছোট পর্দায় প্রশংসার সঙ্গে কাজ করছেন তিনি। তবে প্রভা’র স্বপ্ন বড় পর্দায়। এই স্বপ্ন বার বার তার দরজায় কড়া নাড়লেও ধ’রা দেয়নি। বেশ কিছু সিনেমায় তার কাজ করার কথা প্রকাশিত হলেও শেষ পর্যন্ত তাকে আর নায়িকা হিসেবে দেখা যায়নি। হবুল আ’লোচিত ‘মনপুরা’ সিনেমায় তার অভিনয়ের কথা ছিল। কিন্তু পড়াশুনা নিয়ে ব্যস্ত থাকায় নিজে থেকেই সিনেমাটি থেকে সরে দাঁড়িয়েছিলেন প্রভা। এর পর বেশ কয়েকটি সিনেমায় তার কাজ করার কথা ছিল। সেগুলোও আর হয়ে উঠেনি।

 

Tarokaloy_tanjin_tisha

ছোট পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা। নিয়মিত নাটকে কাজ অভিনয় করে যাচ্ছেন দর্শকের উদ্দেশ্যে। কয়েক বছর আগে চলচ্চিত্রের জন্য প্রস্তুতি নেন তিনি। প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সিনেমায় তার অভিনয় করা কথা থাকলেও শেষ পর্যন্ত আর কাজ করা হয়নি।

Tarokaloy_jannatul_nayem_avril

শোবিজ অঙ্গনে বহুল আ’লোচিত-সমালোচিত নাম জান্নাতুল নাঈম এভ্রিল। ২০১৭ সালের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় অংশ নিয়ে তুমুল বিতর্কের মুখে পড়েছিলেন তিনি। বিজয়ী হিসেবে সেরার মুকুট পরার পরও, তা আবার বাতিল করা হয়। এর পর তিনি নাট’ক ও মিউজিক ভিডিওতে কাজ করছেন। কিন্তু লক্ষ্যে ছিল চলচ্চিত্র। সেই স্বপ্নকে বাস্তবায়ন করার সাপেক্ষে শাকিব খানের বিপরীতেও কাজ করার কথা ছিল। কিন্তু তা আর হয়ে উঠেনি। এর পরও কয়েকটি সিনেমায় তার কাজ করার কথা ছিল, কিন্তু সেগুলো আর হয়ে উঠেনি। সর্বশেষ গুঞ্জন উঠেছিল তিনি ‘মিস হোর (বাজে নারী) বাংলাদেশ’ নামে একটি সিনেমায় কাজ করবে।

Tarokaloy_pia_bipasha

এ দিকে মডেল-অভিনেত্রী পিয়া বিপাশা বেশ কয়েকটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েও শেষমেশ সিনেমাগুলো থেকে পা পিছিয়ে নিতে হয় তাকে। ‘বিধির বাম’ নামে একটি সিনেমায় অভিনয়ের পর আর কোনো সিনেমাতেই এখন পর্যন্ত কাজ করেননি তিনি। লাক্স-চ্যানেল আই প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়া অঙ্গনে পা রাখেন তিনি। এরপর নিয়মিত কাজ করছেন বিজ্ঞাপন ও নাট’কে । তার অভিষেক চলচ্চিত্র ‘রুদ্র দ্য গ্যাংস্টার’। এ সিনেমা’র নায়িকা চরিত্রে অ’ভিনয় করলেও তেমন পরিচিতি পাননি তিনি। এর পরে ডজন খানেক সিনেমায় চুক্তিবদ্ধ হন পিয়া। চুক্তি, গ্রুমিং ও ফটোসেশন করে শেষ পর্যন্ত অজানা কারণে সিনেমা থেকে সরে দাঁড়ান, আবার কখনো বাদ পড়েন এই অ’ভিনেত্রী। কিন্তু এসব ঘটনার কারণ কী’ তাও কখনো খুলে বলেননি তিনি। অন্যদিকে সিনেমা সংশ্লিষ্টরাও বিষয়টি নিয়ে মুখ খুলেননি।

‘জিন’, ‘রাজনীতি’, ‘মনের রাজা’, ‘এত প্রে’ম এত মায়া’, ‘পাসওয়ার্ড’, ‘ওলট পালট’ সিনেমায় কাজ করার কথা ছিল পিয়া বিপাশার। কিন্তু অজানা কারণে এসব কাজগুলো করা হয়নি তার।

Tarokaloy_azmeri_hoque_badhon

লাক্স সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়ায় পা রাখেন আজমেরী হক বাঁধন। কাজের মাধ্যমে এক সময় দর্শকের নজর কাড়েন তিনি। নিয়মিত মডেলিং ও নাটকে কাজ করেন। তার স্বপ্ন রুপালি পর্দা। কিন্তু সেই স্বপ্নের দ্বারপ্রান্তে বার বার গিয়েও অজানা কারণে তা আর বাস্তবে রূপ নেয়নি। ২০১০ সালে ‘নিঝুম অরণ্য’ নামে একটি সিনেমায় অ’ভিনয় করলেও তা অনুকূল কারণে মুক্তি পায়নি। এর পর বেশকিছু সিনেমায় কাজ করার কথা থাকলেও সেগুলো আর হয়ে উঠেনি। সর্বশেষ জাজ মাল্টিমিডিয়ার ‘দহন’ সিনেমায় তার কাজ করার কথা ছিল। প্রস্তুতিও নিয়েছিলেন তিনি। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে এটি থেকে সরে দাঁড়ান বাঁধন।তবে আশার কথা হলো সর্বশেষ বাঁধন একটি সিনেমায় কাজ করেছেন বলে জানা গেছে। এ সিনেমা এখনো আলোর মুখ দেখেনি।

 

Tarokaloy 22/09/2020 Riya

Previous ArticleNext Article