সেলিব্রিটি বার্তা

জেনে নিন মডেল অভিনেত্রী অপি করিম সম্পর্কে কিছু তথ্য

বাংলা নাট্যাঙ্গনের পরিচিত ‍মুখ অপি করিম। লাক্স ফটোজেনিক সুন্দরী খ্যাত অপি করিম এর পুরো নাম তুহিন আরা অপি করিম। ধারাবাহিক ও খন্ড নাটকের পাশাপাশি “ব্যাচেলর” ছবিতে অভিনের মাধ্যমে অপি করিম ব্যাপক দর্শক জনপ্রিয়তা লাভ করেন। বেশ কিছু বিজ্ঞাপনচিত্রেও অপি করিম মডেল হিসেবে অভিনয় করেন। তিনি ১৯৭৯ সালের ১লা মে জন্মগ্রহণ করেন।
পুরো নাম সৈয়দা তুহিন আরা অপি করিম ।১৯৯৯ সালে লাক্স ফটোজেনিক প্রতিযোগিতায় ‘মিস ফটোজেনিক’ খেতাব অর্জন করেন।তিনি বাংলা টেলিভিশন নাটকে এবং বাংলা চলচ্চিত্রে অভিনয় করেছেন। নাটক, টেলিফিল্ম, উপস্থাপনা, সিনেমা, মঞ্চ, বিজ্ঞাপন, নাচ আবার পড়াশোনা- সব ক্ষেত্রেই তার দ্যুতি ছড়ানো প্রতিভা। এছাড়া তিনি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ এর আর্কিটেকচারের একজন অনুষদ সদস্য।

অপি করিম সর্বপ্রথম শিশু শিল্পী হিসেবে বিখ্যাত ধারাবাহিক “সকাল সন্ধ্যায়” অভিনয় করেন। এই ধারাবাহিকে তার চরিত্রের নাম ছিল পারুল। এরপর তিনি অনেকদিন অভিনয়ের বাইরে ছিলেন। এরপর তিনি “আনন্দধারা” ম্যাগাজিনের প্রচ্ছদে মডেল হিসেবে ফিরে আসেন। এই আনন্দধারা ম্যাগাজিনের মাধ্যমেই ১৯৯৯ সালে অপি করিম মিস ফটোজেনিক পুরষ্কারে ভূষিত হন।
জার্মানি থেকে উচ্চতর ডিগ্রী শেষ করে ২০১১ সালে নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলকে বিয়ে করে স্থায়ীভাবে বাংলাদেশে বসবাস শুরু করেন এবং নিয়মিত অভিনয় করেন রেদয়ান রনি’র পরিচালনায় মেগা সিরিয়াল ‘হাউসফুল’ এ। ২০১৩ সালে অভিনয় কমিয়ে দেন তিনি। তবে কলকাতার বিজ্ঞাপন নির্মাতা সৌনকের পরিচালনায় কোহিনূর ক্যামিক্যাল বাংলাদেশের “তিব্বত ডিটারজেন্ট পাউডার” এর বিজ্ঞাপনে অংশ নেয়।

পাশাপাশি বাংলাভিশনে জাদুশিল্পী জুয়েল আইচ আমাদের জাদুকর উপস্থাপনা করেন। এছাড়াও উপস্থাপিকার ভুমিকায় কাজ করেছেন চ্যানেল নাইনের “অপি’স গ্লোয়িং চেয়ার” অনুষ্ঠানের প্রথম ও দ্বিতীয় মৌসুমের। ২০১৫ সালে সাগর জাহান রচিত ঈদের নাটক এ শহর মাধবীলতার না এর জন্য কণ্ঠ দেন। ‘ধুলোপড়া সময়’ শিরোনামের এই গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন মুন্তাসির তুষার। এছাড়াও শুভেচ্ছা দূত হয়েছেন পেপসিকোর ব্র্যান্ডের কুড়কুড়ে স্ন্যাকসের।
অপি করিম অভিনীত অন্যান্য নাটকসমূহ:

**পেছনে সবুজ গ্রাম
**রূপোর আংটি
**ভালোবাসা এমনি হয়
**শ্রেষ্ঠ এবং ক্রীতদাস
**তিন জোড়া মন
**রক্তকরবী

তার প্রিয় অভিনেতা আবুল হায়াত এবং প্রিয় অভিনেত্রী জয়া আহসান।বই পড়তে অনেক ভালোবাসেন তিনি। বই তার এতো পছন্দ যে বই পড়তে পড়তে দুইবার ড্রেনেও পড়ে গিয়েছেন।তার অবসরের একমাত্র সঙ্গী ইন্টারনেট।তার ইচ্ছে যদি কখনো আলাদিনের চরাগ পান তবে-

**বাংলাদেশকে যান জট মুক্ত করবেন

**একটি পি এইচ ডি ডিগ্রী নিবেন

**প্রচুর চকলেট আর আইসক্রিম খাবে কিন্তু মোটা হবেন না

টিভি নাটকের শক্তিশালী একজন অভিনেত্রী তিনি। তার সমসাময়িক মঞ্চ ও টিভি- দুটি মাধ্যমেই অভিনয়ের রোশনাই ছড়িয়েছেন তিনি। আগের মতো নিয়মিত না হলেও হঠাৎ অপি করিমের উপস্থিতি যে কোনো নির্মাণ বা অনুষ্ঠানকে ভিন্ন মাত্রা দেয়। এই অপি করিম মডেলিং ও অভিনয় দিয়ে প্রতিষ্ঠা পেলেও নাচে রয়েছে তার আলাদা গ্রহণযোগ্যতা। শাস্ত্রীয় নাচের তালিম নিয়েছেন তিনি দীর্ঘদিন। তার নাচ মুগ্ধ করে যায় দর্শককে।কলকাতার নির্মাতা ইন্দ্রনীল রায় চৌধুরী পরিচালিত ‘ডেব্রি অব ডিজায়ার’ ছবিতে অভিনয় করছেন অপি করিম। এটি যৌথভাবে প্রযোজনা করছেন বাংলাদেশি নির্মাতা জসীম আহমেদ।১৪ বছর পর আবারো বড় পর্দায় আসছেন এ অভিনেত্রী।সিনেমাটির বাংলা নাম রাখা হয়েছে ‘মায়ার জঞ্জাল’।

এই চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে ১৪ বছর পর চলচ্চিত্রে ফিরছেন তিনি।

 

Tarokaloy/21 February/Shaila

 

Previous ArticleNext Article