সাজগোজ

গ্রীন টি ফেস প্যাক যেকোনো স্কিন টাইপের জন্য!

প্রতিদিন আমাদের স্কিনের উপর পরিবেশের প্রভাব, খাদ্যের প্রভাব, ও অন্যান্য কেমিক্যাল প্রডাক্টস এর প্রভাব পরে ফলে স্কিনের ক্ষতি স্বাভাবিক ভাবে বেড়ে যায়। এতে ত্বকে বয়সের ছাপ পড়ে যায়। তাই ত্বকের ক্ষতি ও বয়সের ছাপ এড়াতে বাড়তি কোন বিউটি প্রডাক্টস বা সিরাম এর প্রয়োজন নেই। প্রয়োজন সঠিক স্কিন কেয়ার রুটিন ও এমন সব উপকরণ যাতে আছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট।
 

 


গ্রীন টি এর উপকারিতা

  • গ্রীন টি-তে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট এর উৎস রয়েছে যা ত্বকের ফ্রি রেডিকেলস এর ক্ষতির হাত থেকে রক্ষা করে।
  • এটা টক্সিন দূর করতে সাহায্য করে যার ফলে ত্বকের স্বাস্থ্য ও বর্ণের উন্নতি ঘটে। গ্রীন টি ফেস প্যাক ত্বকের গঠন ভালো করে ত্বককে দেয় হেলদি গ্লো।
  • গ্রীন টি-তে থাকা অ্যান্টি-অক্সিডেন্ট ও ট্যানিনস ত্বকের ফোলা ভাব ও ডার্ক সার্কেল দূর করে।
  • এটা ত্বকের বয়সের ছাপ হওয়া থেকে মুক্তি দেয়। যেমন ধরুন বয়সের দাগ, মুখের চামড়া ঝুলে যাওয়া, বলি রেখা ইত্যাদি থেকে রেহাই দিবে।
  • ক্যাটচীন নামক পদার্থ আছে গ্রীন টি-তে যা হল অ্যান্টি-ব্যাকটেরিয়াল প্রপার্টিজ যা অ্যাকনে সহ অন্যান্য স্কিন প্রবলেম দূর করে।
  • গ্রীন টি পোরস এর থাকা ময়লা বের করে আনে। পোরস এর সাইজ মিনিমাইজ করে। ত্বকের টোন বৃদ্ধি করে।
     

হলুদ ও গ্রীন টি ফেস প্যাক  

১ চা চামচ ছোলার আটা, ১/৪ চা চামচ হলুদ ও ১ চা চামচ গ্রীন টি । এই তিনটি উপকরণ একসঙ্গে মিশিয়ে একটা স্মুদ পেস্ট তৈরি করুন। এবার এই পেস্ট টি আপনার মুখে এপ্লাই করুন । চোখের এড়িয়া বাদে। ১৫-২০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ১-২ বার ব্যবহার করতে পারেন। হলুদ ত্বকের জন্য দারুণ একটি উপকরণ। যা সব ধরনের স্কিনের সাথে মানায়। এতে আছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট ও অ্যান্টি- ব্যাকটেরিয়াল প্রপার্টিজ যা আপনার ত্বককে করবে শীতল ও স্বাস্থ্যকর।

কমলালেবুর খোসা ও গ্রীন টি  

১ টেবিল চামচ গ্রীন টি, ১ টেবিল চামচ কমলালেবুর খোসার গুড়ো, ১/২ টেবিল চামচ মধু। এই তিনটি উপকরণ একসঙ্গে মিশিয়ে নিন। এরপর মিশ্রণটি আপনার মুখে ধীরে ধীরে সার্কুলার মোশনে স্ক্রাব করুন। এরপর ১৫ মিনিট রেখে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুই থেকে তিন বার ব্যবহার করুন। কমলালেবুর খোসার গুঁড়ায় ত্বককে এক্সফোলিয়েট করে এরই সাথে ত্বকের অ্যাকনে দাগদূর করে। ত্বককে ময়শ্চারাইজ করে। মধু ত্বকের ময়শ্চার কে লক করে।

চালের গুঁড়া ও গ্রীন টি

২ টেবিল চামচ চালের গুঁড়া, ১ টেবিল চামচ গ্রীন টি ও ১ টেবিল চামচ লেবুর রস। এই তিনটি উপকরণ একসঙ্গে মিশিয়ে নিন।এরপর মিশ্রণটি আপনার মুখে এপ্লাই করুন। এরপর ১৫ মিনিট রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুই একবার ব্যবহার করুন।

 
তারকালয়/২৭/০৯/১৮/রুপা

Previous ArticleNext Article