সাজগোজ

মুখের পোরস ছোট করার ৩টি প্যাক! 

আমাদের ত্বকের নানান সমস্যার মধ্যে বড় বড় পোরস(লোম গ্রন্থিগুলি) অন্যতম। অতিরিক্ত তেল মুখ থেকে বের হলে আমাদের মুখের পোর(লোম গ্রন্থি) বড় হয়ে যায়। একটু বয়স হলেও মুখের পোর বড় হয়ে যায়।  
এছাড়া ও ধুলোবালি জন্য পোরস এর মুখ আটকে ব্রন অ্যাকনে সমস্যা দেখা দেয়। মুখের পোর ছোট করার কিছু মাস্ক আছে। কিন্তু অনেকেই আজকাল ডিস্প্রিন মাস্ক , বেকিং সোডার মাস্ক দেয়। কিন্তু এতে সাময়িক ভাবে পোর সাইজ ছোট হলেও পরে স্কিনে অনেক সমস্যা করে। ত্বকের রঙ কালো করে ফেলে। তাছাড়া ডিস্প্রিন অথবা বেকিং সোডা ক্ষার জাতীয়, তাই মুখে এসব দিয়ে এক্সপেরিমেন্ট না করাই ভালো। 
 
 
**আপনার পোরস বড় হলে। বাইরে থেকে ঘরে আসলে মুখে ২/১ টি বরফ কুচি ঘষে নিলে পোর সাইজ ছোট হয়ে আসবে। মুখ থেকে তেল বের হতে পারবে না** 
 
 

 

ডিমের প্যাক : 
 
১টি ডিমের সাদা অংশ ও ১ টেবিল চামচ লেবুর রস একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। এরপর মুখে এপ্লাই করুন শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি পোর সাইজ ছোট করবে। সপ্তাহে অন্তত একদিন ব্যবহার করবেন। 
 
 
 

মধুর প্যাক : 
 
১ টেবিল চামচ অ্যাপল সাইডার ভিনেগার, ১ টেবিল চামচ মধু নিয়ে ভালো করে মিক্সড করে মুখে লাগিয়ে রাখুন। ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ বার এই মাস্ক ব্যবহার করতে পারেন। 
 
 
 

অ্যালোভেরা প্যাক : 
 
২ টেবিল চামচ অ্যালোভেরার রস বা অ্যালোভেরার জেল, ১ চা চামচ মধু নিয়ে ভালো করে মিক্সড করে মুখে লাগিয়ে রাখুন। ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলুন। এতে করে মুখ ফর্সা হবে, পোরসও ছোট হবে। 
 
 
তারকালয়/০৭/১১/১৮/রুপা 

Previous ArticleNext Article