Uncategorized, সাজগোজ

হাতে ও পায়ে যত্নে ঘরোয়া উপায়

গরমকালে সব থেকে বেশি আমরা সবাই রুক্ষ কিংবা ডিহাইড্রেটেড স্কিন নিয়ে সমস্যায় ভুগে থাকি। মুখের ত্বকের যত্নে আমরা কিন্তু স্কিন কেয়ার রুটিন টা অনেকটা সবাই ফলো করি। ঠিকমতো ক্লেনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং আর সানস্ক্রিন অ্যাপ্লাই করি। কিন্তু যখন কথা আসে হাত ও পায়ের!তখন সেই যত্ন নিতে কেন জানি হেলামি করি , তাই না?

Tarokaloy_skin_care

ফেইসটা একদম পরিপাটি, কিন্তু হাত ও পায়ের ত্বক একদম মলিন! তাহলে ওভারঅল ব্যাপারটা কেমন লাগবে, চিন্তা করেছেন? খুব সহজে বাসায় বসেই ঝামেলাবিহীনভাবে হাত ও পায়ের স্কিনের যত্ন নেওয়া যায়। প্রতি মাসে পার্লারে গিয়ে পেডিকিওর, মেনিকিওর করার ঝামেলায় সে সাথে এক্সট্রা খরচ। গরমে হাত ও পায়ের ত্বক কীভাবে সুন্দর এবং কোমল রাখবেন, কোন প্যাক ব্যবহার করবেন, সেটাই আজ আপনাদের জানাবো।

বেসন ও কাচা দুধ :
দুই চামচ বেসন ও তিন চামচ কাঁচা দুধ সাথে একটু হলুদ মিশিয়ে নিতে পারেন। এর পর ভালো ভাবে মিশিয়ে নিয়ে ১০ মিনিট রাখুন ,ফলাফল আপনার হাতে।

Tarokaloy_skin_care

মুসুর ডাল এর গুঁড়া ও মধু:
মসুর ডাল ত্বককে উজ্জ্বল ও মসৃন করতে সাহায্য করে সে সাথে মধু মিশিয়ে নিলে মধু ত্বকের প্রাকৃতিক ভাবে ময়েশ্চারাইজ করে। দুই থেকে তিন চামচ মসুর ডাল দুই চামচ মধু নিয়ে ভালো ভাবে স্ক্রাবিং মত করে হাতে ও পায়ে অ্যাপ্লাই করুন। ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করে তার পর ধুয়ে ফেলুন। সপ্তাহে ২/৩ বার ব্যবহার করলে ভালো ফল পাবেন।

চালের গুঁড়া ও গোলাপ জল:
চালের গুঁড়া সবাই কম বেশী জানি যে প্রাকৃতিক স্ক্রাবিং হিসেবে পছন্দ। আর সে সাথে গোলাপ জলের সংমিশ্রণ। ২ থেকে ৩ চামচ চালের গুঁড়া ও দুই থেকে তিন চামচ গোলাপ জল ভালো ভাবে মিশিয়ে নিয়ে হতে পায়ে অ্যাপ্লাই করুন ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

Tarokaloy_skin_care

ম্যাসেজের জন্য দারুন দুইটি উপায় এবং উপকরণ
অলিভ অয়েল ও লেবু:
প্রথমে একটি পাত্রে লেবু দিয়ে পা ভিজিয়ে রাখুন তার পর অলিভ অয়েল দিয়ে ভালো ভাবে ৭-৮ মিনিট পা ম্যাসেজ করুন। এর পর একটি পরিষ্কার টিস্যু অথবা কাপড় দিয়ে পা টা মুছে ফেলুন।

টক দই ও মধু:
টক দই ও মধু ত্বকের উজ্জ্বলতা জন্য বিশেষ ভূমিকা পালন করে। সে জন্য আপনি যদি টক দই ও মধ্য মিশিয়ে ১০ মিনিট ম্যাসাজ করে ধুয়ে ফেলুন তার পর এটার ফলাফল আপনাকে অবাক করেই ছাড়বে।

এই দুইটি ম্যাসেজ প্রক্রিয়া সম্পন্ন হলেই আপনি যেকোনো একটি প্যাক ব্যবহার করলে ,আপনার প্রতি মাসে পার্লার যাওয়ার খরচ অনেকাংশ কমে যাবে।

Previous ArticleNext Article