Uncategorized, সাজগোজ

হাতকে মসৃণ রাখার ঘরোয়া টিপস।

কোনো অনুষ্ঠান গেলে সব মেয়েদের যথারীতি নিজেদেরকে সাজিয়ে গুছিয়ে সুন্দর করে তৈরি করে নেয় আর মনে মনে ইচ্ছা রাখে যেনো তাদের উপরই সবার নজর থাকে।আর এমনটা ভাবাও স্বাভাবিক। কারণ প্রশংসা পেতে সবারই ভালো লাগে। কিন্তু মুখের দিকে নজর দিতে গিয়ে বরাবরই বঞ্চিত করা হয় হাত পাকে। মুখের সাথে সাথে আমরা আমাদের হাত পা গুলোকেও যখন পরিচর্যা করে সুন্দর করে তুলতে পারি তখন‌‌ই আমাদের সাজটা সম্পন্ন হয়। কিন্তু অনেকেই মুখে মেকআপ করে চলে যান।

কিন্তু হাত পায়ের দিকে সেভাবে নজর দেন না, অনেকে আবার জানেনই না যে কীভাবে হাত পায়ের পরিচর্যা করা উচিত। যদিও পা আমাদের জুতার আড়ালে থাকলেও হাত কোন ভাবেই লুকানো যায়না। সামনে চলেই আসে। সে জন্য আজকে লিখবো সহজ উপায়ে হাত কে কিভাবে মসৃণ রাখা যায় সেটার ঘরোয়া টিপস।

এই ঘরোয়া প্যাক গুলো নিয়ম অনুযায়ী ব্যবহার করলে ফলাফল দেখে আপনি মুগ্ধ হয়ে উঠবেন । ফলাফল পেয়ে আমাদের পেইজে কমেন্ট করতে একদম ভুলবেন না।

তাহলে চলুন জেনে নেয়া যাক:

tarokaloy_skin_care

১. বাদামি চিনি অলিভ অয়েলঃ

বাদামি চিনি ও অলিভ অয়েল এই দুটি উপাদান সমপরিমাণে মিশিয়ে নিন, এরপর হাতে চামড়ার ওপর এই দুটি উপাদান স্ক্রাব করতে থাকুন আলতো হাতে। এমনটা করতে থাকলে আস্তে আস্তে মরা চামড়া ও মৃত কোষের অপসারণ ঘটবে ও একই সাথে হাত হয়ে উঠবে তুলতুলে ও মসৃণ।

tarokaloy_skin_care

২. ডিম গোলাপজলের প্যাকঃ
এই প্যাকটি বানানোর জন্য
দুইটি অথবা তিনটি ডিমের কুসুম নিন,কুসুম গুলো এর পর ভালোভাবে ফেটিয়ে নিন,ফাটানো অবস্থায় এর মধ্যে কয়েক ফোঁটা গোলাপ জল দিয়ে পুনরায় মিশিয়ে নিন। এই মিশ্রণের মধ্যে হাত ডুবিয়ে ১০ মিনিট ধরে দুই হাত ভালোভাবে ম্যাসাজ করতে থাকুন, এরফলে এই মিশ্রণটি হাতের প্রত্যেকটি অংশে ভালোমতো পৌঁছে যাবে, এরপর হাতটা ধুয়ে শুকিয়ে নিন।

tarokaloy_skin_care

৩. টক দইঃ
হাতের মসৃণতা পেতে চাইলে টক দই ও একটু মধু মিশিয়ে দুই হাতে ভালো করে মেখে নেবেন। তারপর কিছুক্ষণ রেখে দিন, দুই হাত শুকিয়ে গেলে হাতদুটো হালকা গরম পানি ধুয়ে নিলেই দেখবেন দুইহাত মসৃন ও সুন্দর হয়ে গেছে। এই প্যাকটি সপ্তাহে দুই বার ব্যবহার করতে পারলে ভালো ফলাফল পেতে পারেন ।

tarokaloy_skin_care

৪. আনারসের প্যাকঃ
একটি পাত্রে আধ কাপ আনারস, আধ কাপ পাকা পেঁপে ও সমপরিমাণ মধু নিয়ে নিন। এরপর এই গুলিকে একসাথে মিশিয়ে একটা পেস্ট তৈরি করে নিন। এরপর এই মিশ্রণ হাতে লাগিয়ে রাখুন কিছুক্ষণের জন্য। প্যাকটি শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। প্রতি সপ্তাহে দুইদিন এই প্যাকটি ব্যবহার করুন, এতে ত্বক যেমন উজ্জ্বল হবে তেমনি মসৃণ হবে।

tarokaloy_skin_care

৫. পাঁকা পেপের প্যাকঃ
প্রথমে একটি পাকা পেঁপে ভালো করে ব্লেন্ড করে পেস্ট বানিয়ে নিন, তারপর এর মধ্যে এক চা চামচ মধু ও এক চা চামচ কাঁচা দুধ মিশিয়ে একটি প্যাক তৈরি করুন। এবার এই মিশ্রণটি হাতে লাগিয়ে স্ক্রাবিং করুন তারপর পনেরো থেকে বিশ মিনিট এভাবেই রেখে দিন। হাতে এই মিশ্রণটি শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি সপ্তাহে একবার ব্যবহার করলেই ত্বক মসৃণ হবে, এছাড়া রাতে সমস্ত কাজ সারবার পরে ঘুমানোর ঠিক আগে পেট্রোলিয়াম জেলি মাখিয়ে নিতে পারেন, এর ফলেও উপকার পাবেন, হাত মসৃন হয়ে যাবে।

Previous ArticleNext Article