Uncategorized, সেলিব্রিটি বার্তা

স্বামীর এই ভুল ক্ষমা করে দিলো আফ্রিদির স্ত্রী

সকলের প্রিয় একজন ক্রিকেটার নাম আসলে সেখানে অবশ্যই পাকিস্তানি সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি কথা আসবে না,সে কিভাবে হয়!হোক সেটা ইন্ডিয়া অথবা বাংলাদেশ, খেলোঁয়াড় হিসেবে যেমন সকলের মনের রাজ কঠায় বিরাজ করছে ,ঠিক তেমনি তার ব্যক্তিত্বের দারা বিরাজ করছে তার প্রতিদ্বন্দ্বী দের মনে। ব্যক্তি শহীদ আফ্রিদি ,বলে তার নামের সাথে হৃদয়বান যোগ করলে কম মন্দ নয়, কেননা তার কোমল হৃদয় আর দরিদ্রদের প্রতি মায়া ও অসহায়দের পাশে থাকার এক দৃষ্টান্ত রূপ তিনি।

Tarokaloy_crickter_shahid_afridi

করোনা কালীন সময় তিনি সাহায্যের হাত বিলিয়ে দিতে এক কোদম নিজেকে পিছিয়ে নেননি,বরং নিজ হতে তিনি সাহায্যর সরঞ্জাম এবং খাদ্য অসহায় মানুষের নিকট বিলিয়ে দিয়েছে। এমনকি এক পর্যায় তিনিও করোনা আক্রান্ত হয়ে পরে কিন্তু তার পরও তিনি দ্বিধা বোধ করে নি,ঘরবন্দী থেকেই সকল খোজ খবর রেখেছেন। একজন মানুষ হিসেবে তিনি তার দায়িত্ব যথাযথ ভাবে পালন করেন,কিন্তু তার ব্যাক্তিগত জীবনে তিনি কেমন,অর্থাৎ তার স্ত্রী প্রতি , জানা গেলে,তার স্ত্রী তার উপর কোনো কারণ বর্শত রাগ করে ছিল ,কিন্তু কেনো?

Tarokaloy_crickter_shahid_afridi

আজ থেকে ২০ বছর আগে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি। দুই দশকের সংসারে স্ত্রীর প্রতি তার ভালোবাসা একটুও কমেনি।তবে বিবাহবার্ষিকীর তারিখটাই যে ভুলে গিয়েছিলেন এই তারকা অলরাউন্ডার! তবে বিশেষ দিনে স্বামীর এই ভুল ক্ষমা করে দিয়েছেন আফ্রিদির স্ত্রী। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের বিবাহবার্ষিকী উপলক্ষে আবেগঘন একটি পোস্ট করেছেন আফ্রিদি। সেখানে স্ত্রী নাদিয়া আফ্রিদিকে প্রশংসায় ভাসিয়েছেন তিনি।

Tarokaloy_crickter_shahid_afridi

বিবাহবার্ষিকীর দিনে তোলা কয়েকটি ছবি আপলোড করে তার ক্যাপশনে আফ্রিদি লিখেছেন, ‘আজ আমরা সুখী দাম্পত্য জীবনের ২০ বছরে পা রাখলাম। আমি বলতে চাই, জীবনে একজন বুঝদার ও যত্মশীল সহধর্মিণী এবং আমাদের সন্তানদের জন্য অপূর্ব একজন মা পেয়েছি, আলহামদুলিল্লাহ।’ স্ত্রীর প্রতি অগাধ ভালোবাসা থাকলেও আর দশজন ব্যস্ত স্বামীর মতো বিশেষ এই দিনটি ভুলেই গিয়েছিলেন আফ্রিদি। তবে প্রিয় স্বামীর ওপর অভিমান রাখেননি নাদিয়া। আলাদা করে স্ত্রীর এই গুণটির প্রশংসা করেছেন আফ্রিদি।

Tarokaloy_crickter_shahid_afridi

এ বিষয়ে আফ্রিদি লিখেছেন, ‘আজ আমি বিবাহবার্ষিকীর কথা ভুলে গিয়েছিলাম। কিন্তু সে আমাকে সবসময়ের মতো ক্ষমা করে দিয়েছে। তার সুন্দর গুণগুলোর মধ্যে এটিও একটা।’

Tarokaloy_crickter_shahid_afridi

৪০ বছর বয়সী আফ্রিদি পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট, ৩৯৮ ওয়ানডে আর ৯৯টি টি-টোয়েন্টি খেলেছেন। এই দম্পতির কোল আলো করে এসেছে পাঁচটি সন্তান।

Previous ArticleNext Article