বিনোদন, সেলিব্রিটি বার্তা

২০০২-২০১৯ পর্যন্ত স্পাইডার-ম্যান মুভিসমূহের ইতিহাস

Image result for SpiderMan Comics debut

স্পাইডার-ম্যান অর্থাৎ মাকড়শা মানব। এটি একটি কাল্পনিক চরিত্র। এবং এই চরিত্রটির নির্মাতা বা উদ্যোক্তা হলেন মার্ভেল কমিকসের প্রধান সম্পাদক, স্বর্গীয় লেখক স্ট্যান লি ও কার্টুনিস্ট “স্টিভ ডিটকো”। ১৯৬০ সালে স্পাইডারম্যান প্রকাশিত হয়। কমিক বইগুলোতে প্রধান সুপারহিরোর পার্শ্বচরিত্র হিসেবে অল্প বয়সী ছেলমেয়েদের প্রদর্শন করা হতো।

Image result for Spider-Man 2002

স্পাইডারম্যান হল পৃথিবী সবচেয়ে জনপ্রিয় ও সফল সুপারহিরোর মধ্যে একটি। স্পাইডার-ম্যান “স্যাম রেইমি” পরিচালিত ২০০২ সালে ৩০ এপ্রিল ফিলিপাইনে প্রথম মুক্তি করা হয়। চলচ্চিত্রটি প্রথম সপ্তাহে ১০০ মিলিয়ন মার্কিন ডলার আয় করে, ২০০৮ পর্যন্ত প্রথম সপ্তাহের আয়ে সর্বকালের সেরা স্থান অধিকার করে, এবং কমিক বই থেকে নির্মিত সবচেয়ে সফল চলচ্চিত্র এবং চলচ্চিত্র বক্স অফিসে ৮২১.৭ মিলিয়ন মার্কিন ডলার আয় করে সে বছরেই। সর্বোচ্চ আয়ের তালিকায় মুক্তির সময় সপ্তম স্থান অর্জন করেছিল। এরপর ২০১২ এবং ২০১৪ সালে যথাক্রমে আমেজিং স্পাইডার ম্যান ১ ও ২ মুক্তি পায়। কিন্তু তা এতটা সফল হতে পারে নি।

Image result for All Spiderman movies

২০০২ সাল থেকে যাত্রা শুরু করে এখন পর্যন্ত স্পাইডার-ম্যান চলচ্চিত্র তার চলমান কেননা ২০১৯ সালে এসেছে “স্পাইডার-ম্যানঃ ফার ফ্রম হোম”। অ্যাভেঞ্জার্স: এন্ডগেম-এর পর এই চলচ্চিত্রে কর্ণধার শুরু হয়।

Image result for spider-man far from home cast

এই চলচ্চিত্রে অভিনয়ে কাজ করেন :

১.পিটার পার্কার / স্পাইডার-ম্যান ( টম হল্যান্ড): মাকড়সা কামোর দ্বারা দংশিত হয়ে , মাকড়সার মত ক্ষমতা অর্জন করেন যা মূলত তার জিনগত পরিবর্তন আনে।

২.অ্যাড্রিয়ান টুমস / ভালচার ( মাইকেল কিটন): প্রযুক্তিকে অস্ত্রে পরিণতকারী ব্যবসায়ী। যিনি চিতরি প্রযুক্তি থেকে তৈরি করে একটি যান্ত্রিক পাখা লাগানো পোশাক । এবং তিনি এই পোশাক ব্যবহার করেন।

৩. হারলড “হ্যাপি” হোগান (জন ফাভরেউ): তিনি আয়রন ম্যান অর্থাৎ টনি স্টার্কের গাড়ির চালক এবং দেহরক্ষী। এবং তিনি পার্কারের দেখাশোনাও করেন। স্টার্ক ইন্ডাস্ট্রিজের প্রাক্তন নিরাপত্তা প্রধান।

৪.মিশেল “এমজে” জোন্স (যেনদায়া): তিনি পিটার পার্কারের সহপাঠীদের মধ্যে একজন।

৫.মে পার্কার (মারিসা টোমে): পিটার পার্কারের পরিবারের সদস্যদের মধ্যে একজন যিনি তার চাচী হন।

৬.কুয়েন্টিন বেক / মিস্টিরিও (জেক ইলেনহল): যিনি একজন এলিমেন্টাল্সদের উপর বিশেষজ্ঞ। এবং তিনি নিক ফিউরি দ্বারা নিয়োগ কৃত কারণ তাকে স্পাইডার-ম্যানকে সাহায্যের জন্য প্রেরণ করা হয়েছে।

৭.মারিয়া হিল (কোবি স্মুলডার্স): একজন প্রাক্তন উচ্চ-পদের শিল্ড (এস.এচ.আই.ই.এল.ডি.)। তিনি একজন দক্ষ এজেণ্ট এবং তিনি নিক ফিউরির সাথে কাজ করেন।

৮.নিক ফিউরি (স্যামুয়েল এল. জ্যাকসন):শিল্ড (এস.এচ.আই.ই.এল.ডি.)-এর প্রাক্তন পরিচালক এবং দলোপ্রধান।

Image result for spider man far from home poster hd

স্পাইডার ম্যান ফার ফ্রম হোম চলচ্চিত্রটি নির্মাণ করতে প্রায় ১৬০ মিলিয়ন মার্কিন ডলার ব্যয় করতে হয়েছে। এবং এটি বক্স অফিসে ১.১২৯ বিলিয়ন ডলার আয় করে। চলচ্চিত্রটিতে দেখা যাবে তিনি এলিমেন্টাল্সদের সাথে যুদ্ধের জন্য মিস্টিরিওের সাথে দলবদ হয়েছেন।

 

তারকালয়/২৩/১০/১৯/রিয়া

Previous ArticleNext Article