Uncategorized, সেলিব্রিটি বার্তা

সাকিবকে পেয়ে খুশির সীমা নেই কলকাতা নাইট রাইডার্সের

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সই (কেকেআর) ছিল সাকিব আল হাসানের নিজের কেন্দ্রস্থল। এই দলের সাথে তিনি সাতটি মৌসুম খেলেছেন বাংলাদেশি অলরাউন্ডার। তবে ২০১৮ সালে তাকে কলকাতার কাছ থেকে কিনে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। কিন্তু
সাকিব যখন কলকাতায় খেলেছেন, তখন ম্যাককালাম ছিলেন তার সতীর্থ। খেলা ছেড়ে কিউই কিংবদন্তি এখন পুরোদস্তুর কোচ। কলকাতা নাইট রাইডার্সেরই প্রধান কোচের দায়িত্ব আছেন।

tarokaloy_kolkata_knightriders_coach_brendon_mcculum


গত মৌসুমে সাকিব আইপিএলে খেলতে পারেননি আইসিসির নিষেধাজ্ঞায় কারণে। বেশ কিছুদিন বিরতির পর আবারও ফিরেছেন বিশ্ব ক্রিকেটের সেরা ফ্র্যাঞ্চাইজি আসরে।অর্থাৎ আবারো কলকাতায় দলের সাথে খেলবেন অলরাউন্ডার সাকিব আল হাসান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরকে সামনে রেখে সাকিবকে দলে দলভুক্ত করেছেন তার প্রাক্তন দল কলকাতা নাইট রাইডার্স। এতে উচ্ছ্বাস প্রকাশ করেছেন দলটির কোচ ব্রেন্ডন ম্যাককালাম।

tarokaloy_alrounder_shakib_al_hasam_and_coach_brendon

সেই ম্যাককালাম সাকিবকে আবারো কলকাতায় পেয়ে তার আনন্দের আতিশয্যে প্রকাশ করেছেন। এক টুইট বার্তায় তিনি লিখেছেন- ‘সাকিবকে কলকাতা নাইট রাইডার্সে ফিরে পেয়ে ভালো লাগছে। ও একজন অভিজ্ঞ, মানসম্পন্ন এবং পরীক্ষিত খেলোয়াড়, ওর শূন্যতা অনেকদিন বোধ করেছি।’

tarokaloy_kolkata_knight_riders_team

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) আইপিএলের নিলামে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নেয় কলকাতা। ২ কোটি রুপিতে নিলামে ওঠেন সাকিব।

তাকে প্রথমেই ডাকা হয় কলকাতা নাইট রাইডার্স ক্ষেত্রে, দাম হাঁকায় ২ কোটি ২০ লাখ রুপি ছিল। কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংসের মধ্যে সাকিবকে নিয়ে বেশ কিছুক্ষণ কাড়াকাড়ি টানাটানি চলে। সকলেই চেয়েছিল এই অলরাউন্ডারকে তাদের দলের কর্ণধার করতে কিন্তু শেষ পর্যন্ত ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে নেয় তারই প্রাক্তন দল কলকাতা নাইট রাইডার্সই।

tarokaloy_bd_cricket_player_shakib_al_hasan

ঘরের ছেলেকে ঘরে আনতে পেরে খুশির অন্ত নেই কলকাতার। সাকিবকে কেনার পরই নিজেদের অফিসিয়াল টুইটার পেজে তারা লিখেছে, ‘আমাদের ময়না ঘরে ফিরে আসছে।’ প্রসঙ্গত, ক্রিকেট মাঠে সাকিবকে ডাকা হয় ‘ময়না’ নামে।ভালোবেসে সেই নামটিই সবার সামনে তুলে এনেছে কলকাতা। এক টুইটেই নয়। এরপর আরেকটি টুইট করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

tarokaloy_sakib_al_hasan_with_team_kolkata_knight_riders

সবচেয়ে বেশি আইপিএলে খেলেছেন বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সাকিব আল হাসান ।তুমুল এই টুর্নামেন্টে সাকিব খেলেছেন মোট ৬৩টি ম্যাচ। ব্যাটিং করার সুযোগ পেয়েছে প্রায় ৪৬টি ম্যাচে। এবং এর সাথেই রান করেছে ৭৪৬টি। স্ট্রাইকরেট ১২৬.৬৬। বল হাতে সাকিব ৬২ ইনিংসে শিকার করেছেন ৫৯টি উইকেট।

Previous ArticleNext Article