বিনোদন, সেলিব্রিটি বার্তা

শামসুন্নাহার স্মৃতি থেকে পরীমনি হওয়ার গল্প

বর্তমান সময়ের আলোচিত সমালোচিত চিত্রনায়িকা পরীমনি। একের পর এক কাণ্ডে যুক্ত হয়ে আলোচনায় আসেন তিনি। রূপ, গুণ, অভিনয় এবং বিতর্কিত ও সমালোচিত মন্তব্যে ঘিরে পরীমনির জীবন। চলচ্চিত্রাঙ্গনে পরীমনিকে নিয়ে নানান রকম সমালোচনা রয়েছে। কিভাবে শামসুন্নাহার স্মৃতি থেকে পরীমনি হলেন তা ব্যাক্ত করা হলো –

Tarokaloy_pori_moni

১৯৯২ সালে নড়াইলে পরীমনির জন্ম হয়েছিল । চলচ্চিত্র জগতে তিনি পরীমনি নামে পরিচিত হলেও তার জন্মনাম শামসুন্নাহার স্মৃতি। পরীমনির বাবার নাম মনিরুল ইসলাম ও মা নাম সালমা সুলতানা। পরীমনি ও তাঁর বাবা মায়ের সুখের সংসার বেশি দিন সয়নি তাদের কপালে। নায়িকার বয়স যখন মাত্র তিন বছর, তখন তার মায়ের মৃত্যু হয়। আগুনে দগ্ধ হয়ে মারা গিয়েছিলেন তিনি। সে সময় মা হারা পরীকে বাবা মনিরুল ইসলাম রেখে আসেন তার নানাবাড়ি পিরোজপুরে। সেখানে নানা শামসুল হক গাজীর তত্ত্বাবধানে ছোটবেলা কাটে অভিনেত্রীর।

Tarokaloy_pori_moni_with_her_grandfather

নানাবাড়িতে থেকেই পরীমনি মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পাস করেন। ২০১১ সালে সাতক্ষীরা সরকারি কলেজে বাংলা বিভাগে বিএ (সম্মান) পড়াকালীন তিনি চলে আসেন ঢাকায়। নাচ শিখতে ভর্তি হন বুলবুল ললিতকলা একাডেমীতে (বাফা)। বিভিন্ন অনুষ্ঠানে নাচ শুরু করেন এবং মডেলিংয়ের মাধ্যমে বিনোদন অঙ্গনে পা রাখেন পরীমনি। তার অভিনয় জীবনটা শুরু হয়েছিল টিভি নাটক দিয়ে। প্রথম অভিনীত নাটক ‘সেকেন্ড ইনিংস’ । প্রথমবার প্রধান চরিত্র করেন ‘নবনীতা তোমার জন্য’ নাটকে। তার অভিনীত অন্য নাটক এক্সক্লুসিভ’, ‘এক্সট্রা ব্যাচেলর’, ‘নারী’।

Tarokaloy_pori_moni

তখন থেকে স্মৃতি হয়ে যান পরীমনি। ২০১৫ সালে ‘রানা প্লাজা’ সিনেমায় প্রথম চুক্তিবদ্ধ হন। কিন্তু নানা জটিলতায় থমকে যায় এই সিনেমার মুক্তি। তবে একই বছর ‘ভলোবাসা সীমাহীন’ সিনেমার মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে অভিষেক হয় তার। একটি ছবিতে কাজ শুরু করতে না করতেই একসঙ্গে ২৩টি সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে আলোচনায় আসেন পরীমনি। সিনেমায় পরীমনির জনপ্রিয়তা বাড়ে ২০১৬ সালে। ওই বছর মুক্তি পায় জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত সিনেমা ‘রক্ত’।

Tarokaloy_pori_moni’s_movie_rokto

সেখানে বেশ সাহসী চরিত্রে অভিনয় করে ব্যাপক আলোচিত হন তিনি। পরের বছর ‘অন্তর জ্বালা’ সিনেমায় কাজ করেও প্রশংসিত হন এ নায়িকা। তবে পরীমনির ক্যারিয়ারে এ পর্যন্ত সবচেয়ে প্রশংসিত সিনেমা ‘স্বপ্নজাল’। শুরুতে কোনো সিনেমাতেই তিনি দর্শক হৃদয়ে জায়গা করতে পারেনি কিন্তু ২০১৮–তে গিয়াসউদ্দিন সেলিমের ‘স্বপ্নজাল’ ছবিতে তাঁর অভিনয় সাধারণ দর্শকের পাশাপাশি সমালোচকের প্রশংসা লাভ করে। ছবিটির জন্য মেরিল–প্রথম আলো বিশেষ সমালোচনা পুরস্কার লাভ করেন তিনি।

Tarokaloy_pori_moni’s_movie_swapnajaal

তবে অভিনয় দক্ষতার চেয়ে বেশি আলোচনায় আসেন ব্যক্তিগত জীবন নিয়ে। জানা যায়, চলচ্চিত্রে আসার আগেই পিরোজপুর ইসমাইল নামে একজনকে বিয়ে করেছিলেন পরীমনি। দুই বছরের মাথায় ভেঙে যায় সেই সম্পর্ক। যদিও পরীমনি এটি মিথ্যে বলে জানান। এরপর ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি বেশ ঢাকঢোল পিটিয়ে সাংবাদিক তামিম হাসানের সঙ্গে বাগদান সম্পন্ন করেন পরীমনি। পরের বছর ভালোবাসা দিবসে বিয়ে করার কথা থাকলেও ভেঙে যায় ডো। সম্পর্ক। ২০২০ সালে ৯ মার্চ ৩ টাকা কাবিনে পরীমনি বিয়ে করেন নির্মাতা কামরুজ্জামান রনিকে। একই বছর তাদের বিচ্ছেদ হয়।

Tarokaloy_pori_moni’s_affair

উচ্চ বিলাসী জীবন যাপনের কারণেও অধিক আলোচনায় উঠে আসেন এই নায়িকা। ২০১৬ সাল থেকে চলচ্চিত্রের অল্প আয়ের শিল্পীদের জন্য বিএফডিসিতে কোরবানির আয়োজন করে সাড়া ফেলে দেন তিনি। বিশেষ করে ২০১৭ সালে তিনি যখন এফডিসিতে তিনটি গরু কোরবানি দেন তখন বিষয়টি নতুন করে আলোচনার জন্ম দেয়। এরপর পরীমনি ঘোষণা দেন তিনি যতদিন বাঁচবেন এফডিসিতে গরু কোরবানি দেবেন এবং প্রতিবার একটি করে গরুর সংখ্যা বাড়বে। তারই ধারাবাহিকতায় গত ঈদুল আজহায় ৬টি পশু কোরবানি দেন তিনি।

Tarokaloy_pori_moni

বনানীতে অভিজাত ফ্ল্যাট নেন ও কোটি টাকা দামের ৩-৪টি গাড়ি বদল করেন। কিছুদিন আগে এক দুর্ঘটনায় তার আগের গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়। সবাইকে অবাক করে পরদিনই নতুন আরেকটি বিলাসবহুল গাড়ি কিনেন পরী। প্রায় সময়ই তাকে সিঙ্গাপুর, থাইল্যান্ড, দুবাইয়ে ঘুরতে যেতে দেখা যায়। এমনকি প্রতিবছর জমকালো আয়োজনে জন্মদিন পালন করতেন এই অভিনেত্রী । এসব কিছু নিয়ে প্রশ্ন উঠে তার এত অর্থের উৎস কি!

Tarokaloy_pori_moni

বোট ক্লাবে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগ এনে আবাসন ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের বিরুদ্ধে মামলা দায়ের করেন পরীমনি। এ নিয়ে গত ১৩ জুন নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে স্ট্যাটাস দিলে তোলপাড় শুরু হয়। তারপর পরীমনির বিরুদ্ধে ভাঙচুরের অভিযোগ তোলে অল কমিউনিটি ক্লাব লিমিটেড। এসব বিষয় নিয়ে শুরু হয় তুমুল সমালোচনা। কম সময়ে তারকাখ্যাত পাওয়া এই অভিনেত্রী কিভাবে এত বিলাসবহুল জীবন উপভোগ করছেন।

Tarokaloy_pori_moni

তার আয়ের নির্দিষ্ট কোনো উৎস না থাকায় কিভাবে সম্ভব এসব প্রশ্ন উঠে অনেকের। এমন পরিস্থিতিতে সুনিদিষ্ট অভিযোগের ভিত্তিতে গত বুধবার (৪ আগস্ট) পরীমনির বনানীর বাসায় র‌্যাব অভিযান চালিয়ে উদ্ধার করেছে বিপুল পরিমান মদ ও মাদক দ্রব্য। আটক করা হয়েছে তাকে। অপরাধ জগতের চক্রের সঙ্গে তার সংশ্লিষ্ঠতা খতিয়ে দেখা হচ্ছে। আটকের পর রিমান্ডে নেয়া হয় তাকে । শুনানি চলমান থাকায় কাশিমপুর কারাগার রাখা হয়েছে তাকে।

Tarokaloy_pori_moni_arrested

রূপালি পর্দায় পারফরমেন্সের চেয়ে বাস্তব জীবনের ‘কাাহিনী’ নিয়ে সংবাদের শিরোনাম হন পরীমনি। পরীমনি অভিনীত মুক্তির অপেক্ষায় থাকা ছবিগুলোর মধ্যে রয়েছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, ‘প্রীতিলতা’, ‘ক্ষত’। তাঁর মুক্তি পাওয়া শেষ ছবিগুলোর মধ্যে রয়েছে ‘বিশ্বসুন্দরী’ ও ‘স্ফুলিঙ্গ’। ২০১৫ সালে শুরু হওয়া ঝলমলে ক্যারিয়ারটা যেন ২০২১ সালে এসে পতনের মুখে পড়ল।

Previous ArticleNext Article