বিনোদন, সেলিব্রিটি বার্তা

রোহিঙ্গা সিনেমায় ১৩টি দৃশ্য বাদ দেয় সেন্সর বোর্ড

২০২০ সালে অনুষ্ঠিত হওয়া মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০ এ বিজয়ী হন তানজিয়া জামান মিথিলা। বাংলাদেশী র‍্যাম্প স্টপার ও মডেল তানজিয়া জামান মিথিলা। বিজয়ীর মুকুট পাওয়ার আগেই ডাক পেলেন সিনেমায়। এখন বলিউড সিনেমাতে অভিনয় করেছেন তিনি সিনেমাটির নাম ‘রোহিঙ্গা’। মিথিলা মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু, কাজ করেছেন দেশের নামীদামী ফ্যাশন হাউজের সঙ্গে। দেশের বিভিন্ন স্থানে ফ্যাশন হাউজের বিলবোর্ড মানেই যেন তানজিয়া জামান মিথিলা।

Tarokaloy_Tangia_Zaman_Methila

প্রথমবারের মত তিনি অভিনয় করতে যাচ্ছেন বড় পর্দায় তাও আবার বলিউডে। রোহিঙ্গা সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হতে চলেছে মিথিলার।রোহিঙ্গা হচ্ছে মিথিলার প্রথম সিনেমা, যার কারণে ছবিটি নিয়ে তার প্রত্যাশারও যেন কমতি নেই। রোহিঙ্গা সিনেমা পরিচালনা করেছেন হায়দার খান, যিনি সালমান খান অভিনীত রাধে সিনেমার সহকারী পরিচালক ছিলেন। রোহিঙ্গা মেয়ের ভালোবাসার গল্পে নির্মিত হয়েছে রোহিঙ্গা।

Tarokaloy_Tangia_Zaman_Methila

কেন্দ্রীয় চরিত্র হুসনে আরা-তে অভিনয় করেছেন মিথিলা এবং তার বিপরীতে অভিনয় করছেন স্যাঙ্গে। যিনি সালমান খানের রাঁধে সিনেমার প্রধান ভিলেনের চরিত্রে অভিনয় করেছেন। ২০১৯ সালে ডিসেম্বরের প্রথম দিকে সিনেমাটির কাজ শুরু হয়। ভারতের আসাম জুড়ে শুটিংয়ের মধ্য দিয়ে চলতি বছরের ফেব্রুয়ারিতে ছবিটির কাজ সম্পন্ন করেন নির্মাতা। এরপর সেটি জমা হয় সেন্সর বোর্ডে কিন্তু ছবিটি মুক্তি পেতে পারে নি সেন্সর বোর্ডের ছাড়পত্রের জন্য।

Tarokaloy_rohingya_movie_cast

সম্প্রতি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে ‘রোহিঙ্গা’। বলিউডের লায়ন প্রোডাকশনের ব্যানারে নির্মিত রোহিঙ্গা সিনেমাটি চলতি বছরেই ওটিটি প্লাটফর্মে মুক্তি পেতে পারে বলে জানান মিথিলা। সম্প্রতি গত সোমবার(২৩ আগস্ট) সিনেমাটি সেন্সর ছাড়পত্র পেয়েছে। তবে পুরো সিনেমা থেকে ১৩টির মত দৃশ্য বাদ দিতে হয়েছে। এমনটাই নিশ্চিত করেছেন ছবিটির অভিনেত্রী।

Tarokaloy_rohingya_movie_director_and_mithila

এক সূত্রে জানা যায়, তানজিয়া জামান মিথিলা বলেন, সেন্সর পেয়েছে শুনে খুবই ভালো লাগছে। তবে চিন্তার বিষয় হচ্ছে, সেন্সর বোর্ড সিনেমাটির প্রায় ১৩টি দৃশ্য বাদ দিয়েছে। তিনি আরও বলেন, যেহেতু রোহিঙ্গা ইস্যু নিয়ে এটি নির্মিত এবং এখানে রাজনৈতিক কিছু বিষয়ও আছে; এর কারণেই সম্ভবত এরকমটা হয়েছে। আজকেই এটা নিয়ে পরিচালকের সঙ্গে বিস্তারিত কথা বলবো।

Tarokaloy_Tangia_Zaman_Methila

এর আগে শুটিং এর অভিজ্ঞতা জানিয়ে অভিনেত্রী বলেছিলেন, ‘এ ছবিতে কাজ করতে গিয়ে আমি অনেক কিছু শিখেছি; সুতরাং কাজের অভিজ্ঞতা নিঃসন্দেহে ভালো। নিজের সেরাটা দিয়ে আমি কাজ করার চেষ্টা করেছি।

Previous ArticleNext Article