বিনোদন, সেলিব্রিটি বার্তা

মিস ইউনিভার্স ২০২১ এর শিরোপা জিতলেন ভারতের হারনাজ সান্ধু

ইজরায়েলের ইলাতে অনুষ্ঠিত ৭০তম মিস ইউনিভার্স ইভেন্টে জায়গা করে নিল ভারত। মিস ইউনিভার্স ২০২১ ইজরায়েলের ইলাতে অনুষ্ঠিত ৭০ তম আসরে মিস ইউনিভার্স ভারতের প্রতিনিধিত্ব করছিলেন পঞ্জাবের ২১ বছর বয়সী হারনাজ সান্ধু। ১২ ডিসেম্বর সেই অনুষ্ঠানে সব প্রতিযোগীকে হারিয়ে পঞ্জাবের হরনাজ সান্ধু জিতলেন ‘মিস উইনিভার্স’-এর খেতাব। মিস ইউনিভার্সের অসাধারণ সুন্দর মুকুটটি সাত মহাদেশের প্রতিনিধিত্বের স্মারক। প্রকৃতি, শক্তি, সৌন্দর্য, নারীত্ব ও একতা দ্বারা অনুপ্রাণিত ওই মূল্যবান মুকুটটিতে খচিত রয়েছে ১৭২৫টি সাদা হিরে ও তিনটি সোনালী ক্যানারি হিরে।

Tarokaloy_Harnaaz_Sandhu

পাতা, পাপড়ি ও লতা গুল্মের ডিজাইনের মুকুটের কেন্দ্রবিন্দুতে একটি চমত্‍কার সোনালী ক্যানারি হিরে রয়েছে, যার ওজন প্রায় ৬২.৮৩ ক্যারেট। হারনাজের মাথায় এদিন মুকুট পরিয়ে দেন ২০২০ সালের মিস ইউনিভার্স মেক্সিকোর আন্দ্রেয়া মেজা। মিস ইউনিভার্স ২০২১ এর শিরোপা জিতার পর প্রথম বক্তব্যে নিজ মাতৃভাষাতেই হারনাজ প্রথম প্রতিক্রিয়া জানিয়ে বলেন- ‘চক দে ফট্টে ইন্ডিয়া…’ । এই প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় রানার্স আপ হয়েছেন যথাক্রমে প্যারাগুয়ে এবং দক্ষিণ আফ্রিকা।

Tarokaloy_Harnaaz_Sandhu_win_miss_universe_2021

শীর্ষ তিন রাউন্ডের অংশ হিসেবে বিচারকরা প্রতিযোগীদের জিজ্ঞাসা করা হয়েছিল, আজকের তরুণ সমাজ যে চাপের মুখোমুখি হচ্ছে তা মোকাবিলায় আপনি কী পরামর্শ দেবেন। এ বিষয়ে হারনাজ বলেছিলেন, সবার আগে নিজের ওপর বিশ্বাস স্থাপন করতে হবে। অন্যদের সঙ্গে নিজের তুলনা করা বন্ধ করতে হবে। হতাশা থেকে বেরিয়ে আসতে হবে। নিজের অধিকার নিয়ে কথা বলতে হবে। কারণ যে কোনো ব্যক্তিই তার জীবনের নেতা। আমিও নিজেকে বিশ্বাস করতাম, তাই আজ এখানে দাঁড়িয়ে আছি।

Tarokaloy_Harnaaz_Sandhu

বিশ্বের মঞ্চে উজ্জ্বল করে ১৯৯৪ সালে ভারত পেয়েছিল তাঁর প্রথম মিস ইউনিভার্স সুস্মিতা সেন। এরপর ২০০০ সালে মিস ইউনিভার্স খেতাব জেতেন লারা দত্ত। এরপর দীর্ঘ ২১ বছর পর ভারত পেল তার তৃতীয় মিস ইউনিভার্স হরনাজ সান্ধু। ২০০০ সালের ৩ মার্চ চণ্ডীগড়ের একটি শিখ পরিবারে জন্মগ্রহণ করেন হারনাজ। তার বেড়ে ওঠাও সেখানেই। তিনি চন্ডীগড়ের স্কুল ও কলেজে পড়ালেখা করেছেন।

Tarokaloy_Harnaaz_Sandhu_shusmita_and_lara

হারনাজ সান্ধু পেশায় মডেল, ফিটনেস লাভার ও যোগ ব্যায়ামে পারদর্শী। ইতিমধ্যেই দুটি পাঞ্জাবী ছবিতে অভিনয় করেছেন তিনি, যা মুক্তি পেতে চলেছে ২০২২ সালে। টিনেজ থেকেই মডেলিংয়ে নিজের কেরিয়ার শুরু করেছিলেন হরনাজ। কয়েক বছর ধরে ফ্যাশন ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িত। ২০১৭ সালে মিস চন্ডীগড় হয়েছিলেন হরনাজ সান্ধু। এরপর ২০১৮ সালে ফের এমার্জিং স্টার শিরোপা পেয়েছিলেন তিনি।

Tarokaloy_Harnaaz_Sandhu

২০১৯ সালে মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় সেরা বারো প্রতিযোগীর মধ্যে ছিলেন হরনাজ, কিন্তু সে বছর সেরার শিরোপা পেতে ব্যর্থ হন তিনি। এরপর ২০২১ সালে ফের মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় অংশ নেন তিনি। এই বছর সেপ্টেম্বরে মিস ডিভা ইউনিভার্স ইন্ডিয়া খেতাব পান হরনাজ। এরপর মিস ইউনিভার্সের মঞ্চে ভারতের প্রতিনিধিত্ব করেন তিনি। লারা দত্তের পর ফের একবার মিস ইউনিভার্স মঞ্চে ভারতের নাম উজ্জ্বল করলেন হরনাজ।

Previous ArticleNext Article