Uncategorized, রেসিপি

ভেজিটেবল পাকোড়া রেসিপি

সবজি মধ্যে থাকে অনেক প্রোটিন ভিটামিন ও মিনারেল ওয়াটার কিন্তু এই সবজি খেতেই আমরা নারাজ।আর বাচ্চাদের তো সবজি কাছেই ভিড়ানো যায়না। সে নিয়ে বাবা মায়ের চিন্তার শেষ থাকে না। কিন্তু এই ভিন্নতর মধ্যে একটি পরিবর্তন আনা যায় একটু চেষ্ঠা করলেই।
সে সাথে মজা করে বাচ্চাদের কাছে পরিবেশন করলে মন মত খেয়ে উপভোগ করবে। কিন্তু রেসিপি? সেটা নিয়েও চিন্তা নেই! এই প্রতিবেদনের মধ্যে দিয়ে জেনে নিন এই রেসিপিটি। আজকের রেসিপি সবজির পাকোড়া।

Tarokaloy_vegetable_pakora

যে যে উপকরণ ব্যবহার করা হয়েছে:
বাধাকপি কুচি – ১ কাপ,
গাজর কুচি – ১ কাপ,
পেঁয়াজ কুচি – ১/২ কাপ,
কাঁচা মরিচ কুচি – ১ টেবিল চামচ,
ধনিয়া পাতা কুচি – ১ টেবিল চামচ,
ময়দা – ১/২ কাপ,
ডিম – ১ টি,
টেস্টিং সল্ট -১/৪ চা চামচ,
বেকিং পাউডার – ১/২ চা চামচ,
লবন – ১/২ চা চামচ বা স্বাদ মত,
তেল – ডুবো তেলে ভাজার জন্য পরিমাণ মত,
আরও পড়ুন: জিলাপি বানানোর সহজ রেসিপিি

Tarokaloy_vegetable_pakora

বানানোর উপায় এবং প্রস্তুত প্রণালী :

উপরে দেয়া সকল সবজি একটি পাত্রে রেখে তাতে কাঁচা মরিচ ,পেঁয়াজ কুচি, ধনিয়া পাতা এবং লবন দিয়ে ভালো করে সবজির সাথে মাখিয়ে ফেলুন।

এরপর তাতে আস্তে আস্তে ময়দা মিশিয়ে নিন। এখন ফেটানো ডিম, টেস্টিং সল্ট ও বেকিং পাউডার সবজির সাথে ভালো করে মাখিয়ে ফেলুন। মিশ্রণটি যদি পাতলা হয় তাহলে অল্প করে ময়দা দিয়ে একটু ঘন বানিয়ে নিন।

এখন একটি প্যানে তেল নিয়ে মাঝারি আঁচে গরম করুন। তেল গরম হলে তৈরী মিশ্রন থেকে অল্প অল্প করে হাতে নিয়ে গোল করে প্যানে দিয়ে ভাজুন। এক সাথে কয়েকটা দিয়ে ডুবো তেলে পাকোড়া ভালো করে বাদামী করে ভাজুন।

খুব দ্রুত না ভেজে আস্তে আস্তে ভাজার চেষ্টা করবেন। দ্রুত ভাজলে পাকোড়ার ভিতর কাচা থেকে যেতে পারে।

ভাজা হয়ে গেলে পাকোড়া প্যান থেকে তুলে কিচেন টিসুর উপর রেখে দিন। এতে অতিরিক্ত তেল ঝরে যাবে। বাকি পাকোড়া গুলি একই নিয়মে ভাজুন।

সস এর সাথে মচমচে সবজির পাকোড়া গরম গরম পরিবেশন করুন এবং উপভোগ করুন

Previous ArticleNext Article