বিনোদন, সেলিব্রিটি বার্তা

বলিউড তারকাদের অন্দরমহল

প্রিয় তারকাকে দেখতে ভক্তদের আগ্রহ, কৌতূহলের শেষ থাকে না। সেই তারকার সবকিছুতেই যেন কৌতূহলের দৃষ্টিকোণ থাকে অনুরাগীদের। তাই বলিউড তারকাদের বাড়ির সামনে সবসময় ভিড় জমান ভক্তরা। তাদের কেউ কেউ আবার আসেন হাজার হাজার মাইল পাড়ি দিয়ে। তারকাদের জীবনযাপন ও অন্দরমহল বা বাড়িঘর নিয়ে অনেকেরই আগ্রহ জাগে। কেমন তাদের অন্দরমহল? কিভাবে থাকেন তারা? কত টাকায় খরচ করেছেন সেই বাড়ির জন্য? তাই জেনে নিন বলিউডের কিছু তারকাদের বাড়ির অন্দরমহলের সম্পর্কে,

Tarokaloy_bollywood_celebs_house

শাহরুখ খানের অন্দরমহল- মান্নাত মুম্বাইয়ের বান্দ্রার প্রায় শেষ প্রান্তে অবস্থিত বলিউডের কিং খানের ‘মান্নাত’। ভারতের মুম্বাই ভ্রমণ করতে গিয়ে মান্নাত দেখেননি এমন মানুষের সংখ্যা কম। প্রায় প্রতিদিনই হাজারো মানুষ ছয়তলা উঁচু, সমুদ্রমুখী এই বাড়িটি দেখতে আসেন। বাড়ির প্রতিটি কোনায় রয়েছে আভিজাত্যের ছোঁয়া। বাড়ির পেছনের দিকের দ্বিতীয় তলায় শাহরুখের অফিস, স্টুডিও ও জিমনেসিয়াম। বসার ঘরে রয়েছে এমএফ হুসেনের চিত্রকর্ম, অ্যান্টিক এবং অন্যান্য শৈল্পিক সামগ্রী। এ ছাড়া রয়েছে শাহরুখের বাড়ির প্রায় প্রতিটি দেয়ালজুড়ে দামি সব চিত্রকর্ম। রয়েছে বেশ কয়েকটি পুরোনো ভাস্কর্য, যা এই বাড়ির পুরোনো ঐতিহ্য বজায় রাখে। বাড়ির একতলায় রয়েছে বাচ্চাদের খেলার ঘর, একটি লাইব্রেরি, একটি ব্যক্তিগত বার এবং একটি ছোট মাল্টিপ্লেক্স। ভিলা ভিয়েনা নামে পরিচিত এই বাড়িটি শাহরুখ খান ২০০১ সালে কিনেছিলেন। সেই সময় এ বাড়ির দাম ছিল ১৩ কোটি ৩২ লাখ রুপি। শাহরুখ বাড়িটি কেনার পর ভিলা ভিয়েনা নাম পরিবর্তন করে দেন ‘মান্নাত’। বাড়িটিকে মনের মতো করে সাজিয়েছেন শাহরুখের স্ত্রী গৌরী খান। তার ইন্টেরিয়র ডিজাইন এক কথায় চোখ ধাঁধানো তা বলার অপেক্ষা রাখে না। বাড়ির রঙে রয়েছে ভিন্ন ধারার শেড।

Tarokaloy_shahrukh_mannat_house

সালমান খানের অন্দরমহল- ‘গ্যালাক্সি’: বলিউডের তিন খানের মধ্যে সবচেয়ে আলোচিত এবং বলিউডের মোস্ট এলিজেবল ব্যাচেলর হলেন সালমান খান। প্রায় ৪০ বছরেরও বেশি সময় ধরে সালমান খানের পুরো পরিবার বসবাস করছে মুম্বাইরের বান্দ্রার বিলাসবহুল অ্যাপার্টমেন্ট ‘গ্যালাক্সি’তে। ‘গ্যালাক্সি’ অ্যাপার্টমেন্টের নিচের তলায় একটি বিলাসবহুল এক বেডরুমের কিচেন হল আছে, যেখানে থাকেন সালমানের বাবা-মা। এই বাড়ির প্রত্যেক রুমের মধ্যে রয়েছে ‘খ’ আকৃতির লিভিং কাম ডাইনিং রুম। আরও আছে একটি ছোট খোলা রান্নাঘর, যা ডাইনিং রুম থেকে বিভক্ত। সালমান তার দুই ভাই সোহেল খান ও আরবাজ খান এবং বোন আলভিরার সঙ্গে এ অ্যাপার্টমেন্টেই বড় হয়েছেন। তার আরও এক বোন অর্পিতা খান অবশ্য তার মা হেলেনের সঙ্গে দক্ষিণ মুম্বাইয়ে থাকেন। এই বাড়ি ছাড়াও মুম্বাইয়ের শহরতলি প্যানভেলের কাছে সালমানের একটি ১৫০ একরের বিশাল ফার্ম হাউস রয়েছে। সালমান প্রায়ই এই খামারবাড়িতে থাকতে যান। বিশেষত তার জন্মদিন বা পারিবারিক কোনো অনুষ্ঠান এই ফার্ম হাউসেই অনুষ্ঠিত হয়। আধুনিক সব সুযোগ-সুবিধা রয়েছে এখানে। এই ফার্ম হাউসে রয়েছে তিনটি বাংলো, একটি সুইমিংপুল ও জিম।

Tarokaloy_salman_galaxy_house

দীপিকা পাড়ূকোনের অন্দরমহল বলিউড অভিনেতা রণবীর সিংকে বিয়ের আগে বেশিরভাগ সময় বেঙ্গালুরুতে বাবার বাড়িতেই থাকতেন দীপিকা পাড়ূকোন। বাবার বাড়িতে থাকলেও এই অভিনেত্রীর মুম্বাইয়ের সবচেয়ে উঁচু অ্যাপার্টমেন্ট প্রভাদেবীতে একটি প্লাস ডুপ্লেক্স বাড়ি রয়েছে। ৩৩ তলা বাড়ির ২৬ তলায় অবস্থিত দীপিকার বাড়ির আয়তন ২৭৭৬ স্কয়ার ফুট।

Tarokaloy_deepika_and_ranveer_house

ফ্ল্যাটের সঙ্গে তিনটি কার পার্কিংয়ের জায়গাও রয়েছে। যদিও এই বাড়িতে তার এখন বেশি থাকা হয় না। কারণ ২০১৮ সালে বিয়ের আগে মুম্বাইয়ে নতুন একটি পাঁচতলা বাড়ি কেনেন রণবীর সিং। সাদা রঙের এই পাঁচতলা বাড়িতেই রণবীর সিংয়ের বাবা-মা এবং পরিবারের অন্য সদস্যদের সঙ্গে থাকেন দীপিকা। বাড়ির প্রতিটি ঘর সাজানোর ব্যাপারে বরাবরই বেশ শৌখিন দীপিকা।

Tarokaloy_alia_bhatt_house

আলিয়া ভাটের স্বপ্নের বাড়ি একটা সময় বাবা-মা আর বোনের সঙ্গে এক বাড়িতে থাকতেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। এরপর নিজের উপার্জনের টাকায় মুম্বাইয়ের জুহু বিচের পাশে একটি বাড়ি কেনেন আলিয়া। আপাতত সেখানেই থাকছেন এই অভিনেত্রী। বাড়ি কেনার পর থেকেই মনের মতো করে সাজিয়ে রেখেছেন আলিয়া। আলিয়ার এই বাড়ির ইন্টেরিয়র করেছেন রিচা বেহেল। ২৩০০ বর্গফুটের এই বাড়িটি ১৩ কোটি ১১ লাখ রুপি দিয়ে কিনেছেন আলিয়া। সাদা রং দিয়ে সাজানো হয়েছে তার পুরো বাড়িটি। একাধিক বেডরুমের এই বাড়ির প্রতিটি কোনায় রয়েছে আভিজাত্যের ছোঁয়া। বাড়ির চিত্রকর্মগুলোও দেখার মতো।

Previous ArticleNext Article