বিনোদন, সেলিব্রিটি বার্তা

বধূবেশে নায়িকা রোজিনা

আশির দশকের জনপ্রিয় চিত্রনায়িকা রোজিনা এবার ৬৬ বছর বয়েস বধূ সেজে তাক লাগিয়ে দিয়েছেন সবাইকে। আশি দশকের দর্শকপ্রিয় দক্ষ অভিনেত্রী যেনো তার সৌন্দর্যে পুনরায় ফিরলো। তবে কেনো ৬৬ বছরে এমন বধূবেশে রোজিনা?! জানা গেছে, কোনো নাটক বা সিনেমার জন্য রোজিনার এমন সাজ নয়। একটি ফটোশুটের জন্য এমন রূপে ক্যামেরাবন্দি হয়েছেন কিংবদন্তি এই অভিনেত্রী। লাল রঙের লেহেঙ্গায় নব বধূবেশে ক্যামেরাবন্দি হয়েছেন চিত্রনায়িকা রোজিনা।

Tarokaloy_actress_rozina

যা সামাজিক যোগাযোগমাধ্যমে এখন ভাইরাল। সেই ফটোশুটে বধুবেশে সাজ নিয়ে রোজিনা বলেন, ‘নতুন রূপে নিজেকে দেখে খুব ভালো লাগছে। কতটা ভালো লাগছে তা আমি ভাষায় প্রকাশ করতে পারব না। মনে হচ্ছে, আমি সেই আশির দশকে চলে গিয়েছি।’ রোজিনার প্রকৃত নাম হলো রওশন আরা রেণু। চলচ্চিত্রে আসার আগে তিনি ঢাকায় মঞ্চ নাটক করতেন। তখন তিনি বেশ কিছু বিজ্ঞাপনে কাজ করে চলচ্চিত্র জগতে আসেন।

Tarokaloy_actress_rozina

১৯৭৬ সালে ‘জানোয়ার’ সিনেমার পার্শ্ব চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রের খাতায় নাম লেখান চিত্রনায়িকা রোজিনা। আরএফ কবীরের ‘রাজমহল’ সিনেমায় নায়িকা হিসেবে কাজ শুরু করেন। এরপর তিনি উপহার দিয়েছেন অসংখ্য সিনেমা। আর স্বীকৃতি স্বরূপ পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্যা সম্মাননা। ১৯৮০ সালে রোজিনা ‘কসাই’ ছবির জন্য জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার লাভ করেন।

Tarokaloy_actress_rozina

১৯৮৮ সালে তিনি জাতীয় পুরস্কার পান শ্রেষ্ঠ অভিনেত্রীর হিসেবে ‘জীবন ধারা’ ছবির জন্য। শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে তিনি বাচসাস পুরষ্কারও লাভ করেন। তার দক্ষ অভিনয় ও গ্ল্যামার দিয়ে তিনি প্রথম শ্রেণীর নায়িকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। রোজিনা অভিনীত জনপ্রিয় সিনেমার তালিকায় আছে- ‘চোখের মণি’, ‘সুখের সংসার’, ‘সাহেব’, ‘তাসের ঘর’, ‘হাসু আমার হাসু’, ‘হিসাব চাই’, ‘বন্ধু আমার’, ‘কসাই’, ‘জীবনধারা’ অভিযান, সংঘর্ষ, মোকাবেলা, রাজনন্দিনী, চম্পা চামেলী সহ প্রমুখ।

Tarokaloy_actress_rozina

এদিকে, প্রথমবারের মতো সিনেমা পরিচালনা করছেন রোজিনা। নাম ‘ফিরে দেখা’। সরকারি অনুদানের এই সিনেমায় অভিনয় করছেন ইলিয়াস কাঞ্চন, নিরব ও অর্চিতা স্পশিয়াসহ অনেকে। অভিনয়ও করছেন রোজিনা নিজেও।

Previous ArticleNext Article