Uncategorized, সেলিব্রিটি বার্তা

ফের বিতর্কে নুসরাত ফারিয়া

বর্তমানের আলোচিত একজন অভিনেত্রী নুসরাত ফারিয়া, সমালোচনা এবং বিতর্কের মুখ্য কেন্দ্র ঘিরেই তার অভিনীত কাজ। কিন্তু তার জীবনের শুরু টা ছিল ভিন্নতর।কারণ আরজে হিসেবে কাজের মধ্য দিয়ে গণমাধ্যমে আগমন নুসরাত ফারিয়ার। কথার মাধুর্যতা মাধ্যমে দর্শকদের আকর্ষণে আসেন তিনি, আরটিভির ‘ঠিক বলছেন তো‘ অনুষ্ঠানের মাধ্যমে প্রথম টিভি পর্দায় উপস্থাপনায় আসেন অভিনেত্রী নুসরাত ফারিয়া।

Tarokaloy_actress_nusrat_faria

২০১২ সালে এনটিভির ‘থার্টিফাস্ট ধামাকা কক্সবাজার’ অনুষ্ঠানটিতে উপস্থাপনা করেন তিনি,যার ফলে ফারিয়া সবার নজর কাড়ে। ২০১৩ সালে জানুয়ারিতে বলিউড প্লেব্যাক শিল্পী সুনিধি চৌহানের ‘সুনিধি লাইভ কনসার্ট’ শিরোনামের অনুষ্ঠান উপস্থাপনা করার সুযোগ পান তিনি সেই সাথেই দারুণ প্রশংসিত হন অভিনেত্রী।তাঁর উপস্থাপিত বিভিন্ন জনপ্রিয় অনুষ্ঠানের মধ্যে রয়েছে আরটিভির ‘লেট নাইট কফি উইথ নুসরাত ফারিয়া’, এসএ টিভির ‘ক্লিয়ার এসএ লাইভ স্টুডিও’, এটিএন বাংলার ‘ট্রেন্ড’, জিটিভির ‘লাক্স ওয়ার্ল্ড অব গ্ল্যামার’ এবং এনটিভির ‘স্টাইল অ্যান্ড ট্রেন্ড’, রেডিও ফুর্তিতে ‘নাইট শিফট উইথ ফারিয়া’ ইত্যাদি। এছাড়া নুসরাত ফারিয়া ‘ডোর’ নামে ফ্যাশন হাউসের ব্র্যান্ড মডেল এবং ফেয়ার অ্যান্ড লাভলি, সিম্ফনি, সিটিসেল রিচার্জের বিজ্ঞাপনচিত্রে মডেল হয়ে কাজ করেন।

Tarokaloy_actress_nusrat_faria

বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার চলচ্চিত্র প্রেমী ও প্রেমীর অভিনেত্রী হিসেবে ঘোষণা করেন। এছাড়া অঙ্কুশ হাজরার সাথে জুটি বেধে “আশিকী” নামে একটি চলচ্চিত্র করেন,যার দরুন অনেক প্রশংসা ভাগীদার হোন তিনি, তবে প্রেমী ও প্রেমীই নুসরাত ফারিয়ার প্রথম চলচ্চিত্র নয়। ২০১৪ সালে রেদওয়ান রনি পরিচালিত মরীচিকা চলচ্চিত্রে নায়িকা হিসেবে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন নুসরাত ফারিয়া।

Tarokaloy_actress_nusrat_faria

এই মুহূর্তে দুই বাংলার ব্যস্ততম ও জনপ্রিয় নায়িকা নুসরাত ফারিয়া।কিছুদিন আগেই ফরাসি পণ্য বয়কট করে আলোচনায় এসেছিলেন নুসরাত ফারিয়া। এবার আলোচনায় এলেন নিজের পরিধেয় কাপড় নিয়ে অর্থাৎ এক্সারসাইজ করার পোশাক নিয়ে, যে পোশাক পরে তিনি ব্যায়াম করেন।

Tarokaloy_actress_nusrat_faria

সোমবার নুসরাত ফারিয়া নিজের ফেসবুক পেইজে একটি ছবি পোস্ট করেন। সেই ছবিতে আসে ব্যাপক প্রতিক্রিয়া। ৩৪ হাজার লাইক ও নয় হাজার লাভ প্রতিক্রিয়ার বিপরীতে হাসির প্রতিক্রিয়া দিয়েছেন ১৭ হাজার ফেসবুক বাসী।ছবিতে নুসরাত ফারিয়াকে সমালোচনার তীরে বিদ্ধ করা হয়েছে। সোহাগি ইসরাত নামের এক নারী ফেসবুক ব্যবহারকারী নুসরাত ফারিয়ার এই পোশাকের সমালোচনা করে লিখেছেন, এমন পোশাক পরার দরকার ছিল না। মন্তব্যকারীরা অধিকাংশই নুসরাত ফারিয়ার পোশাক ট্রোল ও অশালীন শব্দ ছুরছেন তার উপর। বিশেষ করে নারী ফেসবুক ব্যবহারকারীরাও তাকে নিয়ে সমালোচনা করতে ছাড়েননি।

Tarokaloy_actress_nusrat_faria

গত ৩১ অক্টোবর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ফরাসি পণ্য বর্জনের আহ্বান জানিয়েছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা নুসরাত ফারিয়া মাজহার। তিনি জানান, তিনি ফরাসি ব্র্যান্ডের একটি দামি ঘড়িও ফেলে দিয়েছেন। নুসরাত ফারিয়ার এ স্ট্যাটাসের পর অনেক প্রশংসিত হয়েছেন তিনি। কেউ কেউ অবশ্য সমালোচনা করতেও ছাড়েননি।সমালোচনার জবাব দিয়ে নুসরাত ফারিয়া পরে আরও একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি লিখেছেন,

Tarokaloy_actress_nusrat_faria

‘কেন একটি সহজ বিষয়কে এতটা জটিল করে তুলতে হবে? যদি কারো কথা আমার অনুভূতিতে আঘাত করে তবে কি সেটা জানানোর আমার অধিকার নাই? নাকি অভিনেত্রী বলে আমার কোনো মতামতই থাকতে পারে না? ‘আমার ধর্ম আমার বিশ্বাস এবং আমার সহ্যসীমার বাইরে চলে যায় এমন কিছু নিয়ে কথা বলার ২০০ ভাগ অধিকার আমার আছে।’এ গেলো ধর্ম নিয়ে,কিন্তু এবার বিতর্ক তার পরিধান করা কাপড় নিয়ে। মন্তব্য এবং আলোচনা নিয়েই তিনি এগিয়ে যাচ্ছেন তার গন্তবে। নতুন কাজের মাধ্যমে নিজেকে ব্যস্ত রাখছেন অভিনেত্রী।

Tarokaloy 08/11/2020 Riya

Previous ArticleNext Article