বিনোদন, সেলিব্রিটি বার্তা

প্রকাশ্যে এসে যা বললেন পপি

ঢালিউড অভিনেত্রী সাদিকা পারভীন পপি অনেক দিন ধরেই আত্মগোপনে আছেন। এর মধ্যে তার বিয়ে সন্তান হওয়ার খবরও ছড়িয়েছে। কিন্তু সেসব বিষয়ে কথা বলতে মিডিয়ার সামনে আসেননি বা দেখা যায়নি এই অভিনেত্রীকে। বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে হঠাৎ পপির এক ভিডিও বার্তা ছড়িয়ে পড়ে ফেসবুক ও ইউটিবউবে। পপির সাড়ে পাঁচ মিনিটের সেই ভিডিও বার্তা ছড়িয়ে যায় চলচ্চিত্রের বিভিন্ন গ্রুপে। ভিডিওতে নিজের ব্যক্তিগত বিষয় আড়াল রেখে আসন্ন শিল্পী সমিতির নির্বাচন নিয়ে কথা বলতে দেখা যায় তাকে।

Tarokaloy_actress_popy

ভিডিও বার্তায় পপি বিগত দুই মেয়াদে ক্ষমতায় থাকা শিল্পী সমিতির ক্ষমতাসীন একজনকে ইঙ্গিত করে কিছু অভিযোগের কথাও তুলে ধরেন। যদিও তিনি সরাসরি তার নাম নেননি। সেই ভিডিও বার্তায় পপি বলেন, “ভেবেছিলাম আর কখনোই ক্যামেরার সামনে আসবো না। কিন্তু একজন শিল্পী হিসেবে এবং নিজের কিছু দায়বদ্ধতার জায়গা থেকে আজকে কিছু কথা না বললেই না।”

This image has an empty alt attribute; its file name is popy_3-1024x493.jpg
Tarokaloy_actress_popy

“দীর্ঘ ২৬ বছর ইন্ডাস্ট্রিতে সুনামের সাথে কাজ করার চেষ্টা করেছি। তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি। আজকে অনেক কষ্ট নিয়ে কথাগুলো বলছি, আজ আমি কোথায়! আমি আছি আপনাদের মাঝেই, হয়তো ভাগ্য থাকলে আবারও ফিরবো।” অভিযোগ করে এই নায়িকা বলেন, “বর্তমান শিল্পী সমিতির একটি মাত্র লোকের কারণে, তার পলিটিক্স এবং তার অনেক রকম অসহযোগিতার কারণে আমাকে বার বার অপমানিত হতে হয়েছে। শুধু আমি না, আমার মতো রিয়াজ, ফেরদৌস, পূর্ণিমা, নিপুণও অপমানিত হয়েছেন।

This image has an empty alt attribute; its file name is IMG_20210324_161324.jpg
Tarokaloy_actress_popy

আমাদেরকে ব্যবহার করে যে এই চেয়ারটিতে বসেছে- সেখানে বসেই বিভিন্ন রকমের অপকর্মের চেষ্টা করেছে। কিন্তু আমরা গুটি কয়েক তাতে সাঁয় দিইনি। যার কারণে আজকে আমি ভিক্টিম। আমার মতো শিল্পীকে সদস্য পদ বাতিলের জন্য চিঠি দেয়া হয়েছে। এতো বছর কাজ করার পর এমন আচরণ, একটা শিল্পীর জন্য কতোটুকু অপমানের- সেটা আমি বুঝতে পারি। ১৮৪জন শিল্পীরাও এই কষ্টটা বুঝতে পারবে।” পপি জানান, “এসব কারণে চলচ্চিত্র থেকে নিজেকে গুটিয়ে নিয়েছি।

Tarokaloy_actress_popy

আমার কাছে সদস্য পদ বাতিলের চিঠিটা এখনও আছে। ওই চিঠিটা যখনই পেয়েছি, তখনই সিদ্ধান্ত নিয়েছি- এই নোংরামির মধ্যে আর আমি যাবো না। ভেবেছি, কখনো যদি পরিবেশ ভালো হয়- তখনই চলচ্চিত্রে ফিরবো।” ভিডিওর শেষে হাত জোর করে পপি চলচ্চিত্র শিল্পীদের উদ্দেশে বলেন, “আমরা যে ভুলটা করেছি, দয়া করে আপনারা সেই ভুলটা করবেন না। চলচ্চিত্র বাঁচলেই আমরা বাঁচবো। আমরা পরিবর্তন চাই, কাজ চাই। সেজন্য আমার কাছে মনে হয়েছে, আমাদের পরীক্ষিত সৈনিক কাঞ্চন ভাই, নিপুণ, রিয়াজদের একটা সুযোগ দেয়া উচিত। ভালো কাজের জন্য। তারা অন্তত শিল্পীর মূল্যায়ন করবে।”

Tarokaloy_actress_popy

উল্লেখ্য, গত বছরের শুরুর দিকে ‘ধোঁয়া’ নামের একটি চলচ্চিত্রে কাজ করার কথা ছিল পপির। মার্চে শুটিং শুরুর হওয়ার পূর্ব থেকেই উধাও হয়ে যান। ঠিক এক বছর পর আজ এই ভিডিওতে দেখা গেল অভিনেত্রীকে। প্রসঙ্গত, ১৯৯৭ সালে মনতাজুর রহমান আকবরের ‘কুলি’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় পপির। বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসে অন্যতম আবেদনময়ী এই অভিনেত্রী এ পর্যন্ত ‘মেঘের কোলে রোদ’, ‘কি যাদু করিলা’ ও ‘গঙ্গাযাত্রা’ চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন।

Previous ArticleNext Article