বিনোদন, সেলিব্রিটি বার্তা

“পিএসজির” ফুটবলার হিসেবে লিওনেল মেসি

ইউরোপের অন্যতম সেরা ক্লাব বার্সেলোনা ছেড়ে বিশ্বের সেরা খেলোয়াড় লিওনেল মেসি ফরাসী ফুটবল ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) আনুষ্ঠানিকভাবে যোগ দিলেন। পিএসজি ক্লাব কর্তৃপক্ষ আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর নিশ্চিত করেছেন। আর্জেন্টিনার এই ৩৪ বছর বয়সী অধিনায়ক গত ২১ বছর ধরে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় ছিলেন। ইচ্ছে না থাকা সত্ত্বেও বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ভেঙে পিএসজিতে যোগ দিয়েছেন এ আর্জেন্টাইন তারকা। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বার্সেলোনা ছেড়ে পরিবার নিয়ে প্যারিসে পা রাখেন।

Tarokaloy_Lionel_Messi_signing_with_P.S.G.

মঙ্গলবার প্যারিসে পৌঁছেন মেসি। মেসিকে সেদিন একনজর দেখার জন্য প্যারিসের রাস্তায় ভীড় জমান হাজার হাজার ভক্ত। চুক্তির সব বিষয় চূড়ান্ত হয়ে বুধবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মেসিকে পিএসজির ফুটবলার হিসেবে উপস্থাপন করা হয়। প্রথমবারের মতো পিএসজির ফুটবলার হিসেবে একটি সংবাদ সম্মেলনে যোগ দিলেন লিওনেল মেসি।

Tarokaloy_Lionel_Messi

পিএসজির সংবাদ সম্মেলনে উপস্থিতি হয়ে মেসি বলেন, ঘটনাবহুল একটা সপ্তাহ কাটিয়েছি। এখানে ‘আবেগ, আনন্দ ও কষ্ট’ সবকিছুর একটা মিশেল ছিল। বার্সেলোনা ছেড়ে আসার কষ্টটা আছে, প্যারিস আসার পর ভালো লেগেছে। যেভাবে এখানে আমাকে স্বাগত জানানো হয়েছে। আমি আপ্লুত। মেসি আরও বলেছেন, যা কিছু জেতা সম্ভব সবই জিততে চাইব। ‘আমি যখন ছোট ছিলাম সব জিততে চাইতাম। আমি এখনো সেই শিশুটির মতোই আছি যে সব জিততে চায়।’ জয়ের যে ক্ষুধা সেটা একইভাবে জাগিয়ে রাখছে। ‘আমি সবকিছু জয়ের জন্যই খেলবো। কোনো খেলাই আমার কাছে অগুরুত্বপূর্ণ নয়।’ পিএসজিতে মেসি সতীর্থ হিসেবে পাবেন ব্রাজিলিয়ান তারকা নেইমার ও ফ্রান্সের তরুণ সেনসেশন কিলিয়ান এমবাপেকে।

Tarokaloy_Lionel_Messi

এরই মধ্যে সবচেয়ে আলোচিত যে বিষয়টি, সেটি হচ্ছে মেসির পারিশ্রমিক। পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ ২ বছরের। সঙ্গে আরও এক বছর মেয়াদ বাড়ানোর সুযোগ থাকছে। মেসি পিএসজি থেকে প্রতি বছর ৩৫ মিলিয়ন ইউরো (প্রায় ৩৪৮ কোটি টাকা) করে পারিশ্রমিক পাবেন। এসবই মেসির নিজের স্পন্সরসহ অন্যান্য আয়ের বাইরে। মেসি নিজের যে সব আয় রয়েছে সেগুলো তো অব্যাহত থাকবেই।

Tarokaloy_Lionel_Messi

নতুন ক্লাবে ৩০ নম্বর জার্সি পরে মাঠে নামবেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। গত এক যুগে ১০ নম্বর জার্সিতে দেখা যেত তাকে কিন্তু পিএসজিতে ১০ নম্বর নয়, ৩০ নম্বর জার্সি পরে খেলবেন মেসি। অবশ্য ২০০৪ সালে বার্সেলোনায় পেশাদার অভিষেকের সময়ে ৩০ নম্বর পরেই মেসি ক্যারিয়ার শুরু করেছিলেন সেই ৩০ নম্বর জার্সিতেই আবার ফিরলেন।

Tarokaloy_Lionel_Messi

রোববার (৮ আগস্ট) বার্সেলোনায় বিদায়ী সংবাদ সম্মেলনে অঝোরে কাঁদলেন আর্জেন্টিনার অধিনায়ক মেসি। বার্সেলোনার হয়ে সাফল্যেমোড়া পথচলায় রেকর্ড ৩৫টি শিরোপা জয়ের পাশাপাশি ছয়বার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি। ইতিহাসের সেরা ফুটবলারদের একজনকে পেয়ে আজ ক্লাবটির খেলোয়াড়-সমর্থকরা সবাই উচ্ছ্বসিত।

Previous ArticleNext Article