Uncategorized, সাজগোজ

পার্টি রেডী গ্লো প্যাক

উইন্টার সিজন মানেই বিয়ে দাওয়াত হুটহাট পার্টি প্ল্যান,কিন্তু স্কিনের অবস্থা ১২ থেকে ১৩ টা!পার্লার গিয়ে ফেসিয়াল করার টাইম নেই? কিন্তু এই প্রতিবেদনটি পড়লে, পার্লারে যাওয়ার দরকারও নেই। সময় ও এবং টাকা, দুইটাই বাঁচানোর উপায় লিখছি আজ আপনাদের জন্য। এমন একটি ফেস প্যাক যা মাত্র ৩০ মিনিটে আপনার ত্বকে এনে দেবে এক অসাধারণ গ্লো। যেটা আপনাকে পার্টির মধ্যে আলাদা নজর কাড়ে এমন একটি লুক তৈরি করে তুলবে।

একবার ট্রাই করে দেখুন। বারবার ব্যবহার করতে ইচ্ছে হবে, মাত্র ৩টি জিনিস আপনাদের প্রয়োজন হবে ফেস প্যাকটি বানানোর জন্য। অবাক লাগছে তিনটি জিনিস কিভাবে ,এত কিছু করবে!! কিন্তু এই তিনটি ব্যবহার করেই ফল আপনার সামনে থাকবে। এখন ভাবছেন তাহলে নিশ্চয়ই অনেক ব্যয়বহল কিছু!! না কোন কঠিন উপকরণ নয় যা পাওয়া দুষ্কর ,এমন কিছু তো মোটেই নয়। সকলের বাড়িতে এই তিনটি জিনিস সবসময় থাকে। চলুন কথা না বাড়িয়ে দেখেনি কি কি লাগবে আর কিভাবে ব্যবহার করতে হবে।

উপকরণ:

•বেসন ৪ চা চামচ

•দুধ ২ চা চামচ ( কাঁচা দুধ )

• এক ফালি লেবুর রস (পাতি লেবুর রস হলে বেশি ভালো হয়)

কি ভাবে বানাবেন?

পরিমান অনুযায়ী বেসন, দুধ, লেবুর রস একটি পাত্রে মিশিয়ে নিন।
মিশ্রণটি রেডি হয়ে গেলে ৫ মিনিট ফ্রিজে রেখে দিন।
এবার তুলো বা ফেস ব্রাশ দিয়ে সারা মুখে, গলায়, ঘাড়ে প্যাকটি ভালোভাবে লাগান।
প্যাকটি লাগানোর পর পরিষ্কার হাত দিয়ে হালকা ম্যাসাজ করে নিন ৫ থেকে ৬ মিনিট।

ম্যাসাজ করা হয়ে গেলে ২০ মিনিট মত এটি মুখে লাগিয়ে রেখে দিন।
২০ মিনিট পর একটি তুলো নিয়ে তা দুধে চুবিয়ে তা দিয়ে প্যাকটি মুখ থেকে সরান। যেমন আমরা ক্লিঞ্জার দিয়ে মুখ পরিষ্কার করি ঠিক সেভাবে
মুখ থেকে বা যেখানে যেখানে প্যাকটি লাগিয়েছেন তা পরিষ্কার করা হয়ে গেলে ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন।

শুধু কি বাইরে বেরোনোর সময় প্যাকটি ব্যবহার করবেন? অবশ্যই না ,আপনি চাইলে সপ্তাহে দুইবার এই জাদুর প্যাকটি ব্যবহার করতে পারেন। এবং ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে পারেন।

স্কিনের নানা সমস্যা থেকে এই ফেস প্যাকটি আপনার স্কিনকে সুরক্ষিত রাখবে। স্কিনের স্বাভাবিক উজ্জ্বলতা ধরে রাখার সাথে সাথে আলাদা একটা গ্লো এনে দেবে স্কিনে। মুখের কালচে ভাব নিমেষে দূর করবে।

Previous ArticleNext Article