বিনোদন, সেলিব্রিটি বার্তা

নিঃসন্তান বলিউড দম্পতিরা

বলিউড তারকাদের জীবন সিনেমার থেকে কোনো অংশেই কম নয়। সেখানে ভালোবাসা যেমন আছে, তেমনি আছে বিচ্ছেদ। আছে সন্তানবিহীন দীর্ঘ সুখী দাম্পত্য জীবন। বলিউডের অনেক নামকরা দম্পতি আছে যারা নিঃসন্তান। কেউ ইচ্ছে করেই সন্তান নেননি আবার কেউ সন্তানের জন্য চেষ্টা করলেও সফল হননি। তবে এর প্রভাব তাঁদের দাম্পত্য জীবনে তেমন একটা পড়েনি। সন্তান ছাড়াও সুখেই জীবন কাটিয়েছেন তাঁরা। যেসব বলিউড তারকা নিঃসন্তান, তারা কারা চলুন দেখে নেয়া যাক,

Tarokaloy_bollywood_celebs

দিলীপ কুমার ও সায়রা বানু: দিলীপ কুমার ও সায়রা বানু ৪৪ বছর বয়সে ২২ বছর বয়সী সায়রা বানুকে বিয়ে করেছিলেন দিলীপ কুমার। ১৯৬৬ সালের ঘটনা সেটা। বিবাহিত জীবনে মাঝেমধ্যে মনোমালিন্য দেখা দিলেও কখনো আলাদা হননি তাঁরা। দীর্ঘ বিবাহিত জীবনে তাঁদের কোনো সন্তান নেই। তবে এ নিয়ে কখনোই আক্ষেপ করেনি এ দম্পতি।

Tarokaloy_bollywood_celebs

অনুপম খের ও কিরণ খের: অনুপম খের ও কিরণ খের দুজনের প্রথম দেখা হয়েছিল চণ্ডীগড়ে। তখন দুজনই ছিলেন বিবাহিত। তবে আস্তে আস্তে তাঁদের বিবাহিত জীবনে চির ধরে এবং দুজনই নিজেদের প্রথম সংসার ত্যাগ করেন। প্রথমে দুজনে ছিলেন ভালো বন্ধু। বিচ্ছেদের পর দুজনের সে বন্ধুত্ব ভালোবাসায় রূপ নেয়। ১৯৮৫ সালে বিয়ে করেন অনুপম ও কিরণ। তবে এই দম্পতির ঘরে কোনো সন্তান নেই। কিরণের আগের ঘরে এক ছেলে রয়েছে কিন্তু অনুপমের আগের ঘরেও কোনো সন্তান নেই। একটি সন্তানের জন্য নানারকম চেষ্টা করেছেন অনুপম ও কিরণ। দীর্ঘ সময় ডাক্তারি পরীক্ষার মধ্য দিয়ে গেলেও কোনো ফল পায়নি এই দম্পতি।

Tarokaloy_bollywood_celebs

জাভেদ আখতার ও শাবানা আজমি: এই দম্পতি তাদের বিবাহের ২৮ বছর অতিক্রা’ন্ত করেছে। তারা মনে করেন সন্তান না হওয়া তাদের জীবনে কোন শূন্যস্থান সৃষ্টি করেনি। জাদেভ আখতারের আগের বিয়ের দুজন সন্তান আছে।

Tarokaloy_bollywood_celebs

কামাল আমরোহি ও মীনা কুমারী: বিখ্যাত চলচ্চিত্র পরিচালক কামাল আমরোহি ১৯৫২ সালে অভিনেত্রী মীনা কুমারীকে বিয়ে করেন। তখন তিনি মীনার চেয়ে বয়সে ১৫ বছরের বড়। মীনাকে বিয়ে করার আগে একবার বিয়ে করেছিলেন কামাল। সেই ঘরে তাঁর তিন সন্তান ছিল। তবে মীনা কুমারী ও কামালের সংসার ছিল সন্তানহীন। ১৯৬৪ সালে তাঁদের বিচ্ছেদ ঘটে।

Tarokaloy_bollywood_celebs

আশা ভোষলে ও আর ডি বর্মণ: আশা ভোষলে বিবাহ বিচ্ছেদ করে যখন সেভাবে আর ডি বর্মণ কে বিয়ে করবে। তার আগের পক্ষের তিন সন্তান ছিল কিন্তু আর ডি বর্মণের সাথে তার কোন সন্তান হয়নি।

Previous ArticleNext Article