বিনোদন, সেলিব্রিটি বার্তা

নায়িকা হওয়ার আগে গায়িকা ছিলেন শ্রুতি হাসান

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রুতি হাসান। যিনি নায়িকা হওয়ার পূর্বে একজন দক্ষ গায়িকা হিসেবেও পরিচিত ছিলেন। ভারতের দক্ষিণী তারকা কামাল হাসান এবং সারিকা ঠাকুরের পরিবারে জন্মগ্রহণ করেন শ্রুতি হাসান। শ্রুতি শুরুতে অভিনয়ে আগ্রহ কম থাকলেও গায়িকা হওয়ার আগ্রহ ছিল অনেক। শ্রুতি তার নিজের চলচ্চিত্রে অভিনয় এবং গানের উপর গুরুত্বারোপ করেন এবং এজন্য তিনি যুক্তরাষ্ট্রে যান ক্যালিফোর্নিয়ার মিউজিশিয়ান ইনিস্টিটিউটে গানের উপর পড়াশোনার জন্য।

Tarokaloy_Shruti_Hasan

মাত্র ছয় বছর বয়সে তার বাবা’র অভিনীত সিনেমা “থেভার মাগান” সিনেমায় গান করেন। শ্রুতি অলটারনেটিভ রক ব্যান্ড “দ্য এক্সটার্নালস” এর একজন কন্ঠশিল্পী। তিনি প্রথম শিশুশিল্পী হিসেবে সিনেমার গান গেয়েছেন এবং পরবর্তীতে ওয়াট ডিজনী চলচ্চিত্রে তার অভিনীত “আনাগঙ্গা ও ধীরুদু”, “ওহ্‌ মাই ফ্রেন্ড” এবং “৭ আম আরিভু” সিনেমায় অভিনয়ের জন্য তিনি সমালোচকদের প্রশংসা অর্জন করেন।

Tarokaloy_Shruti_Hasan

২০০৯ সালে অ্যাকশনধর্মী “লাক” সিনেমায় প্রাপ্তবয়স্ক অভিনেত্রী হিসেবে অভিষেক করেন শ্রুতি হাসান। ২০১২ সালে, তিনি “গব্বার সিং”, হিন্দি “দাবাং” সিনেমার তেলুগু পুনঃনির্মিত সিনেমায় অভিনয় করেন, যা তার একটি ব্যবসাসফল চলচ্চিত্র। তিনি দক্ষিণ ভারতীয় ভাষার সঙ্গীতশিল্পী হিসেবে তার সঙ্গীত চর্চাও পাশাপাশি অব্যাহতভাবে করে যান। তার সঙ্গীত পরিচালকের জীবন শুরু হয় তার বাবা চলচ্চিত্র নির্মাণ সংস্থা কর্তৃক নির্মিত “উন্নাইপল অরুভান” সিনেমার মাধ্যমে এবং তা নিজের ব্যান্ড এবং এ্যলবামের মাধ্যেম।

Tarokaloy_Shruti_Hasan

যখন তিনি বিদ্যালয়ে অধ্যয়নরত, তখন হিন্দি ভাষার সিনেমায় তার গানের অভিষেক ঘঠে, সিনেমাটির নাম ছিল “চাচী ৪২০”, এই সিনেমায় তিনি তার বাবার সাথে দ্বৈত গান করেন। হিন্দি চলচ্চিত্র “দাবাং” (২০১০) এর পুনঃনির্মিত তেলুগু সিনেমাতে পাওয়ান কল্যাণ অভিনয় করেন। ২০১১ সালের নভেম্বরে শ্রুতি এই সিনেমার জন্য চুক্তিবদ্ধ হন, ইলেনা ডি’ক্রুজের পরিবর্তে, যিনি এই সিনেমার অভিনয় থেকে বাদ পরেন।

Tarokaloy_Shruti_Hasan

এই সিনেমায় তিনি বাগ্যলক্ষ্মী, একজন গ্রামের বালিকার চরিত্রে অভিনয় করেন। এই সিনেমার আসল ভার্সনে চরিত্রটিতে অভিনয় করেন “সোনাক্ষি সিংহা”। এই সিনেমাটি বক্স অফিসে বিশালভাবে বাণিজ্যিক সফলতা লাভ করে। এরপর থেকে তিনি হিন্দি সিনেমায় দক্ষ অভিনেত্রী হয়ে কাজ করেন।

Previous ArticleNext Article