Uncategorized, সেলিব্রিটি বার্তা

নতুন কাজে প্রশংসিত জয়া আহসান

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান নানা কারণে নানা ভাবে আলোচনায় থাকেন তিনি।
কোনো তার কাজ নিয়ে,কখনো তার বিয়ে নিয়ে,কখনো বয়স নিয়ে আবারো কখনো তার ড্রেস আপ নিয়ে। কিন্তু এটি কিছুর পরও তিনি গা-ছারা ভাব নিয়েই তার কাজের দিকে তুমুল আকারে এগিয়ে যাচ্ছে। তার কাজের জন্য এক পা পিছনে ফেরে যাচ্ছেন না তিনি। দই বাংলার মধ্যকার হয়েই তিনি কাজ করেই যাচ্ছেন।

Tarokaloy_jaya_ahsan

করোনা কালীন সময়ে তার হাতের অনেক কাজ আটকা পরে গিয়েছিল কিন্তু এখন আস্তে আস্তে সব গুটিয়ে নিচ্ছেন তিনি। কিন্তু এখন চর্চা হচ্ছে তার একটি নিত্য নতুন তাক লাগানো কাজ নিয়ে,যেটি করেছেন কলকাতার হয়ে।

Tarokaloy_jaya_ahsan

জানা যায়, লকডাউনের আগে থেকেই তার এই প্রকল্পের কথা চলছিল। কিন্তু মহামারির কারণে ঢাকায় আটকে যান জয়া। পরে অল্প সময়ে এটির কাজ করা হয়। এদিকে, জয়া কলকাতায় এখন ব্যস্ত আছেন তার বেশ কয়েকটি নতুন প্রজেক্ট নিয়ে। এরমধ্যে রয়েছে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের ছোট গল্পের কাহিনি নিয়ে নির্মিত ‘চালচিত্র।’ এটি পরিচালনা করছেন চিত্র ভানু বসু। কিন্তু তার নতুন কাজ টি কি এমন যার জন্য এত হইচই পড়ে গেলো!!

Tarokaloy_jaya_ahsan

কালো শাড়ি সাথে গলায় হীরার গয়না জড়ানো জয়া। আর আসে পাশের তার পুরনো রাজার বাড়ি ব্যাকগ্রাউন্। সব মিলিয়ে অদ্ভুত একটি দৃশ্য বললে কম হবে না। আর ছবি দেখে সবাই বুঝেই নিয়েছে ,কোনো হীরার গয়না ফটোশুট চলছে!! মূলত
বাংলাদেশি বংশোদ্ভূত জয়া আহসানকে পাওয়া গেল ভারতীয় গোল্ড ও ডায়মন্ড প্রতিষ্ঠানের একটি বিজ্ঞাপনে।

Tarokaloy_jaya_ahsan


সেখানে বিশ্বকবি খ্যাত রবীন্দ্রনাথ ঠাকুরের গীতাঞ্জলি কাব্যগ্রন্থের ‘সুন্দর, তুমি এসেছিলে আজ প্রাতে’ কবিতার মডেল হিসেবে উপস্থাপন হয়েছেন জয়া। শুধু তাই নয়,তিনি সেই প্রতিষ্ঠানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করবেন। তিনি এই প্রথমবার একটি জুয়েলারি ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করতে পেরে নিজেকে গর্বিত মনে করেন।

Tarokaloy_jaya_ahsan

ছবিটির ক্যাপশন গুলো ছিল আকর্ষণীয় মনে হচ্ছিল যেনো জয়ার জন্যই ব্যাক্ত হচ্ছে,
‘দেখা বুঝি আর হলো না তোমার সাথে/ সুন্দর, তুমি এসেছিলে আজ প্রাতে’—সোনালি ও সাদায় ঝিকিমিকি আলোয়- বিজ্ঞাপনচিত্রে ছিলেন তার ‘কণ্ঠ’ ছবির জুটি ও পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়।
তিনিই মূলত রবি ঠাকুরের গীতাঞ্জলি কাব্যগ্রন্থের ‘সুন্দর, তুমি এসেছিলে আজ প্রাতে’ কবিতা আবৃত্তি করেছেন। আর সেখানে মডেল হিসেবে উপস্থাপন করা হয়েছে জয়াকে।

Tarokaloy_jaya_ahsan

এল সেনকো নামের গোল্ড ও ডায়মন্ড প্রতিষ্ঠানের বিজ্ঞাপনটি সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে এটা অবমুক্ত করা হয়েছে। বিষয়টি নিয়ে ভারতীয় গণমাধ্যমে শিবপ্রসাদ বলেন, ‘‘আমার কাছে অপ্রত্যাশিত ঘটনা এটা। হঠাৎ আমাকে এ কাজটির জন্য ফোন করেছিল শুভঙ্কর সেন। তিনি সংস্থাটির কর্ণধার। আমাদের ‘কণ্ঠ’ ছবির আমেজটা ফিরিয়ে আনার ইচ্ছে ছিল তার। আমি ও জয়া—এই জুটিটা নিয়েই কাজ করতে চেয়েছিল।’’

Previous ArticleNext Article