Uncategorized, সেলিব্রিটি বার্তা

ধর্ম মন্তব্য নিয়ে বিপাকে পরেছেন আলমগীর!

চিত্রনায়ক আলমগীর দেশের একজন বরেণ্য অভিনেতা। একাধারে নায়ক, প্রযোজক ও পরিচালকও তিনি। ১৯৭২ সালের ২৪ জুন প্রয়াত বরেণ্য চলচ্চিত্র পরিচালক আলমগীর কুমকুমের নির্দেশনায় ‘আমার জন্মভূমি’ চলচ্চিত্রের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন। এপর্যন্ত ২২৫টিরও বেশি সিনেমাতে অভিনয় করেছেন তিনি। আর প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ কেরন ‘ঝুমকা’ সিনেমার মাধ্যমে। এরপর ১৯৮৬ নির্মাণে আসেন তিনি। তার পরিচালিত প্রথম ছবি ‘নিষ্পাপ’ ।

Tarokaloy_actor_alamgir

কিছুদিন যাবৎ ফেইসবুকে হঠাৎ করে ধর্ম কর্মের জন্য নাম উঠে আসছে তার ,যার দরুন ফেসবুক নিয়ে বিরম্বনার শিকার হচ্ছেন ঢাকাই ছবির জনপ্রিয় অভিনেতা আলমগীর। তিনি জানালেন, কে বা কারা তার নামে একটি ভুয়া ফেসবুক পেজ খোলে সেখান থেকে ধর্ম বিষয়ক স্টেটম্যান্ট দিয়ে যাচ্ছেন। এতে করে বিব্রতকর পরিস্থিতির মুখে পড়তে হচ্ছে তাকে।

Tarokaloy_actor_alamgir

অথচ অভিনেতা আলমগীরের ফেসবুকে কোন অফিসিয়াল পেজ নেই। তার একমাত্র ফেসবুক আইডি হচ্ছে এম.এ. আলমগীর নামে। এর বাইরে ফেসবুকে কোন পেজ বা একাউন্ট নেই তার। যেগুলো আছে সেগুলো অন্যদের নিয়ন্ত্রণে।আলমগীর বলেন,‘আমি ধর্ম নিয়ে কোন প্রকার মন্তব্য বা স্টেটম্যান্ট কোথাও দেইনি। ফেসবুকেও না। অথচ আমার নামে ভুয়া ফেসবুকে পেজ খোলে কারা যেনো এ বিষয়টিকে নিয়ে নানা মন্তব্য প্রকাশ করে যাচ্ছে।

Tarokaloy_actor_alamgir

কেন বা কী উদ্দেশ্যে কারা এমনটি করছেন তা আমার বোধগম্য নয়।এতে তাদের লাভই বা কি সেটাও জানিনা। শুধু শুধু আমার ক্ষতি করার চেষ্টা ছাড়া আর কিছুই না।’এমনটি যারা করছেন তাদের এমন হীন কাজ থেকে বিরত থাকার আহ্বানও করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এ অভিনেতা। সেই সঙ্গে গুজব থেকে সবাইকে সজাগ থাকারও আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘যারা এমনটি করছেন তাদের এমনটি আর না করার আহ্বান জানাই। আর দেশবাসীসহ আমার যারা ভক্ত গুনগ্রাহী ও শুভাকাঙ্খী আছেন তাদের উদ্দেশ্যে বলছি আমার কোন ফেসবুক পেজ নেই। ওই ভুয়া পেজের মন্তব্যের বিষয়ে সজাগ থাকবেন।

Tarokaloy_actor_alamgir

’মূলত ওই পোস্ট টিতে ছিলধর্ম যার যার উৎসব সবার,হিন্দুদের ধর্মীয় অনুষ্ঠান নিয়ে কারো কথা বলার বা বারবারি করার কোনো মানে হয় না ,সকলের নিজেদের ধর্ম নিজেদের মত পালন করার স্বাধীনতা আছে, মুসলিমদের ঈদ বা কোনো ধর্ম উৎসবে কোনো হিন্দু সম্প্রদায় কোনো বাধা সৃষ্টি করে নি,বরং সবার সাথে সামিল হয়ে পালন করে,ঠিক তেমনি মুসলিমদের উচিত হিন্দু দের উৎসবের সাথে ,উৎসবের আমেজ নিয়া। কারণ সবার আগে মানুষ ধর্ম। এই পোস্ট দেখে তোলপাড় সৃষ্টি হয় সোসিয়াল মিডিয়া তে ,নানান রকম কথা এবং নানান রকম মন্তব্য করে ধর্মীয় বিদ গণ, এমনকি অনেকে তো হুমকি দিয়া শুরু করে ,চিত্র নায়ক আলমগীরকে । অথচ তার মতে তিনি এমন পোস্ট তো দূরের কথা,তার কোনো অফিসিয়াল ফেইসবুক পেইজে অথবা অন্য কোনো আইডি নেই একটি আইডি তার যেখানে ধর্ম নিয়ে কোনো আলোচনা সমালোচনার পোস্ট নেই। বিপাকে পড়েছেন তিনি ।

চিত্র নায়ক আলমগীর সর্বশেষ কাজ করেছেন ‘একটি সিনেমার গল্প’ নামের একটি সিনেমাতে,মূলত এই চলচ্চিত্রটি নির্মাণ করেন এ অভিনেতা।

Tarokaloy ১৫/১০/২০২০ রিয়া

Previous ArticleNext Article