Uncategorized, সাজগোজ

দুটি উপায়ে হেয়ার স্পা এখন ঘরে বসেই

চুলের ওপর দিয়ে কতো কিছুই না যায়, রোদ,বৃষ্টি,ঘাম, হিটার, কেমিক্যাল সহ আরো কত কি!! এত কিছু উপর দিয়ে গেলে চুলের কেমন হাল হবে পরিশেষে ভেবে দেখেছেন! তাই এখন সময় আপনার মূল্যবান চুলের একটু যত্নের। এই সময় পার্লারে গিয়ে হেয়ার স্পা অসম্ভব। তাহলে উপায় কি?

tarokaloy_hair_spa_at_home

আচ্ছা ঘরে বসেই যদি হেয়ার স্পা করে ফেলতে পারেন তাহলে কতই না ভালো হতো!!। তাহলে মনোযোগ দিয়ে আজকের প্রতিবেদনটি পরে ফেলুন। আজ আপনাদের জন্য থাকলো কয়েকটি হেয়ার স্পা প্যাক।

হেয়ার স্পা তৈরির পদ্ধতি
বাড়িতে হেয়ার স্পা করার জন্য প্রথমে চুলে শ্যাম্পু করে নিতে হবে। এর ফলে চুলে যদি অপরিষ্কার থাকে বা ঘাম থাকে তা পরিষ্কার হয়ে যাবে। এর পর একটি টাওয়াল দিয়ে আপনার চুলের অতিরিক্ত জল ঝরিয়ে নিয়ে চুল ভালো করে আঁচরে নিন। এতে আপনি চুলে যে উপাদান গুলি ব্যবহার করবেন সেগুলি বেশি মাত্রায় আপনার চুলে কার্যকর হবে।

tarokaloy_hair_spa_at_home

উপকরণ:
মধু ২ চামচ
অ্যালোভেরা জেল ২ চামচ
নারকেলের দুধ ৭-৮ চামচ
পদ্ধতি:
এটি আপনার চুলের কমপ্লিট কেয়ার নিতে সাহায্য করবে। মধু অথবা অ্যালোভেরা জেল অত্যন্ত সহজলভ্য। নারকেল দুধ বাড়িতে সহজেই বানানো যায়। এর জন্য একটি নার্কেলের অর্ধেক অংশ ছোটো ছোটো টুকরো করে কেটে বেটে নিন অথবা ব্লেন্ড করে নিন। এবার একটি সাদা কাপড়ে ছেঁকে নিন।
পরিমান মত মধু, অ্যালোভেরা জেল ও নারকেলের দুধ ভালো করে মিশিয়ে নিয়ে ১ ঘন্টা ফ্রিজে রেখে দিন। এক ঘন্টা পর চুলের গোড়া ও ডগায় ভালো করে মেখে ৩০-৩৫ মিনিট রেখে ঠান্ডা জলে মাথা ধুয়ে ফেলুন। মাসে ২ বার এই স্পা আপনার চুলের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সহায়তা করবে ।

tarokaloy_hair_spa_at_home


দ্বিতীয় হেয়ার স্পা প্যাক তৈরি করতে


উপকরণ:
*১ টি ডিম
*ক্যাস্টার অয়েল – একটু বেশি পরিমাণে অর্থাৎ এক চামচ থেকে বেশি।
*১ টি লেবুর রস
*১ চামচ মধু
পদ্ধতি:
পরিমান মত প্রতিটি উপাদান একসাথে ভালো করে মিশিয়ে স্কাল্পে ও চুলে ভালো করে লাগিয়ে নিন। এক ঘন্টা পর মাথায় ভালো করে শ্যাম্পু করে নিন। এই হেয়ার স্পা মাসে দুবার যথেষ্ট। এই হেয়ার স্পা খুসকির সমস্যা থেকে মুক্তি দেয়। এছাড়া নতুন চুল গজাতেও সহায়তা করে।
tarokaloy_hair_spa_at_home

হেয়ার ম্যাসাজ জন্যে:
হেয়ার ম্যাসাজ জন্য অলিভ অয়েল বিকল্প নেই।
অলিভ অয়েল ম্যাসাজ অলিভ অয়েল চুলের জন্য প্রাকৃতিক হেয়ার স্পা হিসেবে কাজ করে থাকে। আপনার চুলের গোড়ায় ভালো করে এই তেল ম্যাসাজ করে ১৫ মিনিট রেখে দিন। ১৫ মিনিট পর একটি টাওয়াল গরম জলে ভিজিয়ে পুরো মাথা ঢেকে রাখুন আরো ১০ মিনিট। এবার শ্যাম্পু করে মাথা ধুয়ে ফেলুন। এটি আপনি সপ্তাহে দু দিন ব্যবহার করতে পারেন। নিয়মিত ব্যবহার আপনার খুসকির সমস্যা দূর করে চুল নরম, মজবুত ও জেল্লাদার করে তোলে।

দেখলেন তো কত সহজে ঘরে বসেই করে নিতে পারেন হেয়ার স্পা, কারণ পার্লারের ব্যায়বহুল হেয়ার স্পা এখন আপনার হাতের মুঠোয়। যেহেতু প্রাকৃতিক উপাদান তাই সব গুলি নিশ্চিন্তে ব্যবহার করে ফেলতে পারেন। আপনি আপনার পছন্দ ও সুবিধে মত হেয়ার স্পা প্যাক বেছে নিন এবং দেরী না করে চুলের যত্ন শুরু করে দিতে পারেন নিচিন্তে।

Previous ArticleNext Article