Uncategorized, সেলিব্রিটি বার্তা

জিহাদ করতে আহ্বান জানিয়েছেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন

বাংলাদেশের প্রতি বছর সড়ক দুর্ঘটনায় ঝরে যায় অজস্র প্রাণ। তারপরও যেনো এই মৃত্যুর যাত্রার যেনো শেষ হচ্ছে না, অসচেতনতার কারণে আজ আমাদের এই পরিণতি। তারপরও কি আমরা ঠিক হব না! এই সমস্যার সমাধান করতে দই যুগ ধরে নিজের তাগিতে এক কিংবদন্তি তার জীবনের লক্ষ্য বানিয়ে সকলকে আহ্বান দিয়েই যাচ্ছেন , “নিরাপদ সড়ক চাই” ,আর তিনি হলেন সকলের প্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

tarokaloy_bd_ actor_Ilias_kanchan

তার এই দুই যুগের যাত্রা কখনোই সহজ ছিলনা। খ্যাতির শীর্ষে অবস্থান করেও জনগণের উদ্দেশে রাজ পথে নামা কতোটা কষ্টকর এবং বেদনার সেটার দৃষ্টান্ত বর্ণনা তিনি। তার জীবনের এই ত্যাগের কারণ হচ্ছে,তার জীবন থেকে হারিয়ে যায় তার প্রিয় মানুষ জীবন সাথী। ১৯৯৩ সালে কাল নেমে আসে তার পৃথিবী জুরে,এক সড়ক দুর্ঘটনায় মারা যায় তার স্ত্রী জাহানারা কাঞ্চন । তখন তাদের বিয়ের বয়স ছিল মাত্র বছর কানিক। আজও তিনি এই শোক ভুলতে পারেনি। সেদিন থেকে তার সংগ্রাম “নিরাপদ সড়ক চাওয়ার”

tarokaloy_bd_ actor_Ilias_kanchan

বিবিসি বাংলাকে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, “যাদের ভালোবাসায় আমি ইলিয়াস কাঞ্চন তাদের বাঁচাতে যদি আমি জিরো হয়ে যাই তাতে আমার কিছু যায় আসেনা”।
তিনি তার অপ্রান চেষ্টা করেই যাচ্ছে। তার মতে
`আল্লাহ জিহাদের হুকুম
দিয়েছেন, জিহাদ আপনাকেই করতে হবে’ ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের প্রধান ইলিয়াস কাঞ্চন সম্প্রতি একটি ইউটিউব চ্যানেলে সাক্ষাতকারে এমন মন্তব্য করেন।

tarokaloy_bd_ actor_Ilias_kanchan

চেঞ্জ টিভি নামে একটি ইউটিউব চ্যানেল ইলিয়াস কাঞ্চনের সাক্ষাতকার নেন। সেই সাক্ষাতকারের একটি অংশে কথা প্রসঙ্গে তিনি এমন মন্তব্য করেন।
ইলিয়াস কাঞ্চন বলেন, একটা কথা মনে রাখবেন, মানুষ হিসাবে যে কাজ আপনি পারবেন সেই কাজ আল্লাহ করে দিবেন না। কারন আপনাকে তাইলে বানাইছে কেন?।

tarokaloy_bd_ actor_Ilias_kanchan

তিনি আরো বলেন, এই যে আমরা দোয়া করি হে আল্লাহ ইহুদিদের হাত ভেঙে দাও, পা ভেঙে দাও এটা তো ভাই আপনি বলতে পারেন না। আপনাকে বলা হইছে জিহাদ করার জন্য, জিহাদের হুকুম আসছে আপনার জন্য, আপনিই করবেন।

tarokaloy_bd_ actor_Ilias_kanchan

ইলিয়াস কাঞ্চন বলেন, যেখানে অন্যায় আছে, সেখানে আপনার প্রতিবাদ করতে হবে। আল্লাহকে বলতে হবে হে আল্লাহ আমি আপনার হুকুম অনুযায়ী প্রতিবাদ করছি আপনি আমাকে সাহায্য করুন। আল্লাহ করে দিবেন আর আপনি বসে থাকবেন, এটা তো ভাই ঠিক না, এই ধরনের কথা বলাও যায়েয নাই।

তিনি তার বক্তব্যের মাধ্যমে তার ভক্তদের মাঝে আহ্বান করছেন,যেনো তারা তার সাথে এই সংগ্রামে ঝাঁপিয়ে পরে,এতে করে একটি সুন্দর দেশ গড়ে উঠবে।

Previous ArticleNext Article