Uncategorized, সাজগোজ

চুলের বৃদ্ধি ও চুল পড়া কমাতে আমলকীর তেল রেসিপি

অনেক ক্ষেত্রে চুল একটি নারীর ব্যক্তিত্ব প্রকাশ করে। সবার আশা থাকে চুল দ্রুত ও স্বাস্থ্যকরভাবে বেড়ে উঠুক। এটা তখনই সম্ভব যখন আপনি চুলের যত্নে স্বাস্থ্যকর উপকরণ ব্যবহার করবেন। আর চুলের দ্রুত বেড়ে উঠা, চুল মজবুত হওয়া, চুলের সৌন্দর্য ফিরিয়ে আনা এমন অনেক ধরনের উপকার করে থাকে যে স্বাস্থ্যকর উপাদানটি, তার নাম আমলকী। এই ফলটি প্রধানত এই উপমহাদেশে বেশি পাওয়া যায়। আমলকীতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন সি, অ্যান্টি-অক্সিডেন্টস, গ্যালিক এসিড ইত্যাদি যা আমাদের দেহের উপকারের পাশাপাশি ত্বক ও চুলের যত্নে অসামান্য অবদান রাখতে সক্ষম। আজ আপনাদের জন্য আমলকীর হেয়ার গ্রোথ অয়েল রেসিপি নিয়ে আসলাম। এই অয়েল নিয়মিত ব্যবহারে আপনার চুল দ্রুত বৃদ্ধি পাওয়ার পাশাপাশি চুল হবে ঘন, কালো এবং চুল পড়ার হারও অনেকাংশে কমে যাবে।

tarokaloy_homemade_amla_oil_recipie

উপকরণ :
২ টেবিল চামচ আমলকীর গুঁড়া
২ টেবিল চামচ অলিভ/নারকেল তেল
প্রসেসিং টাইম: ৪৫ মিনিট

ব্যবহার পদ্ধতি :
প্রথমে একটি প্যানে নারকেল তেল বা অলিভ অয়েল-এর সাথে আমলকীর গুঁড়া ভালো করে মিশিয়ে নিন। এবার চুলায় তেলটা বাদামি হয়ে যাওয়া পর্যন্ত হিট করুন। তারপর চুলা থেকে নামিয়ে ঠান্ডা হওয়ার জন্য রেখে দিন ১৫-২০ মিনিট। তারপর তেলটা হালকা গরম থাকা অবস্থায় চুলের গোড়ায় লাগাতে থাকুন প্রায় ১৫ মিনিট যাবত। তারপর পুরো চুলে লাগিয়ে ১ বা ১:৩০ ঘন্টা রেখে সালফেট-বিহীন কোন মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। প্যাকটি সপ্তাহে ৩বার ব্যবহার করুন।

tarokaloy_homemade_amla_oil_recipie

উপকারিতা :
নারকেল তেল চুলের ভেতর থেকে পুষ্টি যোগায়। চুলকে মসৃণ করে তোলে। অপরদিকে অলিভ অয়েল চুলের ময়েশ্চারাইজিং-এর কাজ করে। আর তেলের পুষ্টি উপাদানসমূহ আমলকীর গুণাগুণের সাথে যোগ হয়ে চুলকে উজ্জ্বল ও মজবুত করে তোলে এবং চুলের বৃদ্ধি ত্বরান্বিত করে।

Previous ArticleNext Article