রেসিপি

চিজি পাস্তা রেসিপি

পাস্তা খাবারটি মূলত ছিল ইতালির জনপ্রিয় খাবার। এখন প্রায় সব জায়গায় পাস্তা জনপ্রিয় খাবার। ভিন্ন ধরনের পাস্তা রান্নার রেসিপিও দেখা যায় অনেক জায়গায়। কমবেশি সবাই পাস্তা খেতে পছন্দ করেন। কিন্তু আপনাদের সামনে আজকে সুস্বাদু ও পুষ্টিকর একটি পাস্তা তুলে ধরবো। যেটি আমরা বিভিন্ন রেস্টুরন্টগুলোতে প্রায় খেয়ে থাকি। আজকের সেই রেসিপিটি হচ্ছে চিজি পাস্তা। অনেকে সেটি হোয়াইট সস পাস্তাও বলে । অনেকেই পরিবারকে সেই চিজি পাস্তা রান্নায় দুশ্চিন্তায় পড়তে হয়। তবে আর নয় ভাবনা, সহজ ভাবে নিয়ে এলাম আপনাদের জন্য চিজি পাস্তার রেসিপি। চলুন জেনে নেয়া:

Tarokaloy_cheesy_pasta_recipe

চিজি পাস্তা তৈরির জন্য যা যা লাগবে, উপকরণ: ২০০ গ্রাম পাস্তা, লাল ক্যাপসিকাম একটি, হলুদ ক্যাপসিকাম একটি, কর্নফ্লাওয়ার অথবা ময়দা দুই টেবিল চামচ, ব্রকোলি, চিজ পরিমাণমতো, এক চা চামচ ওরেগেনো, সিদ্ধ করা ভুট্টা, লবণ পরিমাণমতো গোলমরিচের গুঁড়ো স্বাদমতো, এক টেবিল চামচ মাখন, রসুন চার কোয়া দুই কাপ দুধ

Tarokaloy_cheesy_pasta_recipe_ingredients

হোয়াইট সস প্রস্তুত প্রণালি: একটি প্যানে মাখন গরম করে নেন। রসুন বাটা দিয়ে এক মিনিট নেড়ে নিন। এরপর এতে কর্নফ্লাওয়ার দিয়ে নাড়ুন। এরপর দুধ দিয়ে কিছুক্ষণ নেড়ে চুলা থেকে নামিয়ে নিন। একটু ঘন হয়ে গেলে এতে একে একে ওরেগেনো, লবণ, গোলমরিচের গুঁড়ো ও শুকনা মরিচ গুঁড়ো দিয়ে দিন। এরপর এতে কুচি করা চিজ দিয়ে দিন। তৈরি হয়ে গেল হোয়াইট সস।

Tarokaloy_cheesy_pasta_recipe

পাস্তা প্রস্তুত প্রণালি: ভুট্টা এবং ব্রকোলির মধ্যে সামান্য লবণ দিয়ে সিদ্ধ করে নিন। বেশি সিদ্ধ করবেন না। ৬০% সিদ্ধ হয়ে এলে সেগুলো নামিয়ে এরপর পাস্তা সিদ্ধ করে নিন। ক্যাপসিকাম কুচি, সিদ্ধ সবজি এবং পাস্তা একসঙ্গে মিশিয়ে নিয়ে এর ওপর তৈরি করা হোয়াইট সস দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এর ওপর সামান্য চিজ ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন দারুণ সুস্বাদু চিজি পাস্তা।

Tarokaloy_cheesy_pasta_recipe

ক্যাপসিকাম, সবজি চাইলে দিতে পারেন না দিলেও চলবে। অনেকে চিজি পাস্তায় চিকেন ব্যবহার করে থাকে। চাইলে আপনারাও ব্যবহার করতে পারেন। তবে এই চিজি পাস্তা তাদের জন্য যারা সুস্বাদু ও পুষ্টিকর পাস্তা পছন্দ করে তাহলে দেরি কিসের জটজলদি বানিয়ে নিন চিজি পাস্তা।

Previous ArticleNext Article