রেসিপি

চিকেন পাস্তা তৈরির রেসিপি

পাস্তা অনেকেরই প্রিয় খাবার। কমবেশি সবাই পাস্তা খেতে পছন্দ করেন। পাস্তায় আছে পর্যাপ্ত পরিমাণে কার্বোহাইড্রেট তাই খাবারটি পুষ্টিগুনেও ভরপুর। পাস্তা খাবারটি মূলত ছিল ইতালির জনপ্রিয় খাবার। এখন প্রায় সব জায়গায় পাস্তা জনপ্রিয় খাবার। ভিন্ন ধরনের পাস্তা রান্নার রেসিপিও দেখা যায় অনেক জায়গায়। অনেকেই বলে থাকে বাড়ির পাস্তা রেস্টুরেন্টের পাস্তার মতো স্বাদ হয় না।

Tarokaloy_chicken_pasta_recipe

কিন্তু তা নয়,পাস্তার বিভিন্ন রেসিপি রয়েছে খুবই স্বাদের। কম খরচ কম সময়ে প্রয়োজনীয় উপকরণ ও স্বাদের ভিত্তিতে রান্না করা পাস্তা ঘরেই বানিয়ে নিতে পারবেন রেস্টুরেন্ট স্টাইলে। এমনি একটি পাস্তা হলো চিকেন পাস্তা যা সহজেই কম সময়ে বাড়িতে বানিয়ে নিতে পারবেন এবং স্বাদও হবে মজাদার। জেনে নেয়া যাক চিকেন পাস্তা তৈরির রেসিপি:

Tarokaloy_chicken_pasta_recipe

চিকেন পাস্তা তৈরির জন্য যা যা লাগবে, উপকরণ: ২০০ গ্রাম পাস্তা ২০০ গ্রাম বোনলেস চিকেন পেঁয়াজ কুচি দেড় কাপ ক্যাপসিকাম কুচি হাফ কাপ এক টেবিল চামচ রসুন বাটা এক চা চামচ ভিনেগার এক চা চামচ সয়া সস প্রয়োজনমতো চিলি গার্লিক সস দুই থেকে চার টেবিল চামচ টমেটো সস হাফ চা চামচ চিলি ফ্লেকস দেড় চা চামচ পাস্তা মশলা হাফ চা চামচ গোলমরিচ গুঁড়ো চিনি এক চা চামচ স্বাদমতো লবণ তেল পরিমাণমতো

Tarokaloy_chicken_pasta_ingredients

প্রস্তুত প্রণালী: প্রথমে ফুটন্ত পানিতে লবণ দিন। এরপর সেই পানিতে পাস্তা ঢেলে সেদ্ধ করে নিন। পাঁচ মিনিট সেদ্ধ করে পানিতে ফেলে ঠাণ্ডা করে রাখুন। এবার কড়াই গরম করে তাতে তেল দিন। তেল গরম হয়ে এলে পেঁয়াজ কুচি ও ক্যাপসিকাম কুচি দিয়ে একটু ভেজে নিন। এরপর এতে মাংসের কুচি, রসুন বাটা, ভিনেগার, লবণ দিয়ে নাড়তে থাকুন এবং চাপা দিয়ে দিন।

Tarokaloy_chicken_pasta_recipe

মাংসের পিসগুলো একটু ভেজে এলে তাতে পাস্তা ও পাস্তা মশলা দিয়ে নাড়তে থাকুন। এবার কড়াইতে সয়া সস, গোলমরিচ গুঁড়ো, চিলি ফ্লেকস, একটু টমেটো সস, চিলি গার্লিক সস, চিনি ও লবণ দিয়ে ভালো করে কষতে থাকুন। পাঁচ মিনিট অল্প আঁচে দিয়ে রাখুন। এরপর ভালো করে নেড়ে নামিয়ে ফেলুন। পছন্দমতো সাজিয়ে গরম গরম পরিবেশন করুন।

Previous ArticleNext Article