রেসিপি

ক্রিসপি চিকেন ফ্রাই

আমরা প্রায়ই বিভিন্ন রেস্টুরেন্টগুলোতে চিকেন ফ্রাই খেয়ে থাকি। তবে বাহিরের কিছু অস্বাস্থ্যকর পরিবেশে প্রিজারবেটিভ করা চিকেন ফ্রাই খাওয়ার তুলনায় ঘরে তৈরি করা মজাদার চিকেন ফ্রাই খাওয়া স্বাস্থ্যকর তাই আজকের রেসিপি থাকছে মজাদার ক্রিসপি চিকেন ফ্রাই। ঘরের সামান্য কিছু উপকরণে তৈরি করা যায় এই ক্রিসপি চিকেন ফ্রাই। সুস্বাদু ও স্বাস্থ্যকর তৈরি মজাদার ক্রিসপি চিকেন ফ্রাই তৈরি করতে যা করণীয়:

Tarokaloy_crispy_chicken_fry

ক্রিসপি চিকেন ফ্রাই তৈরি করতে যা যা লাগবে, উপকরণ: ৮ টুকরো চামড়া সহ মুরগি (লেগ/ড্রামস্টিক/ব্রেস্ট/উইংস), ১ কাপ ময়দা, আধা চা চামচ গোল মরিচ গুঁড়ো, আধা চা চামচ আদা বাটা, আধা চা চামচ পেঁয়াজ বাটা, লবণ পরিমাণমতো, আধা চা চামচ মরিচ গুঁড়ো, আধা চা চামচ পাপরিকা পাউডার, ১ টি ডিম, আধা কাপ তরল দুধ, ১ কাপ ব্রেডক্রাম

Tarokaloy_crispy_chicken_fry_ingredients

প্রস্তুত প্রণালি: প্রথমে একটি পাত্রে ডিম ও দুধ একসাথে ভালো করে মিশিয়ে নিন। এতে সামান্য লবণ, আদা বাটা, পেঁয়াজ বাটা দিয়ে ভালো করে মিশিয়ে মুরগির টুকরোগুলো ১০-১৫ মিনিট মাখিয়ে রাখুন। একটি পাত্রে ময়দা নিয়ে সব গুঁড়ো মসলা দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এতেও সামান্য লবণ দিয়ে খুব ভালো করে মিশিয়ে নিন। মুরগির টুকরোগুলো একে একে ডিমের মিশ্রণ থেকে তুলে ময়দার মিশ্রণে দিয়ে ভালো করে ওপরে কোট করে নিন।

Tarokaloy_crispy_chicken_fry

এরপর আবার বেঁচে যাওয়া ডিমের মিশ্রণে চুবিয়ে হালকা করে ময়দায় গড়িয়ে নিয়ে ব্রেডক্রামে গড়িয়ে নিন ভালো করে। ঠিক এভাবে একে একে সব মুরগির টুকরোগুলো কোট করে নিয়ে একটি বড় কড়াইয়ে ডুবো তেলে ভাজার জন্য তেল গরম করে মাঝারি আঁচে লালচে করে ভেজে নিন।

Tarokaloy_crispy_chicken_fry

লালচে ভাব চলে এলে একটি পাত্রে কিচেন পেপার বা টিস্যু দিয়ে তার উপর চিকেন রাখবেন। এতে অতিরিক্ত তেল ঝরে যাবে। সব চিকেন তৈরি হলে এরপর পছন্দমত সস দিয়ে পরিবেশন করুন মজাদার চিকেন ফ্রাই।

Previous ArticleNext Article