Uncategorized, সেলিব্রিটি বার্তা

ঋতু পর্নার সুন্দর্যের গোপন রহস্য

মিডিয়া জগতে একের পর এক বহু তারকার আবির্ভাব ঘটেই চলেছে। কিন্তু নিজেদের সৌন্দর্যগুণে নতুনদের সাথে তাল মিলিয়ে নিজেদের একইরকমভাবে সুন্দর রাখেন টলিউডের সিনিয়ার অভিনেত্রীরা। তাঁদের মধ্যেই অনেকেই আমরা চিনি কিন্তু আজ কথা বলবো তাদের মধ্যে একজনকে নিয়ে ,তিনি হলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

Tarokaloy_actress_rituporna_sengupta

এখনও বড়পর্দা কাঁপিয়ে চলেছেন ঋতু। শত ভাগ নতুনদের ভিড়ে ঋতুপর্ণা সেনগুপ্ত কিন্তু আজও তাঁর রূপের ঝলকানি দ্বারা নিজের একটা আলাদা পরিচিতি গড়ে তোলছেন। টলিউড পাড়ার হিটলিস্টে আজও প্রথম কাতারে নাম উঠে আসে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের। চিরপ্রচলিত মুখ্য অভিনেত্রী চরিত্র ছেড়ে আজকাল ভিন্ন চরিত্রে ছবিতেও অভিনয় করছেন তিনি। সব চরিত্রে তিনি তাঁর উপস্থিতি কিন্তু আগের মতো সদাপ্রস্তুত। তার সাথে তার রূপের ঝলকানি যেনো সব মিলে কোনো পরিবর্তন নেই ,বয়সের কোনো ছাপ নেই। কিন্তু কখনও কি ভেবে দেখেছেন যে, ঋতুপর্ণা সেনগুপ্তের এই গোপন ত্বকের রহস্য কী? তাহলে চলুন জেনে নেই

Tarokaloy_actress_rituporna_sengupta

রূপচর্চা
একবার একটি ভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাতকারে ঋতু শেয়ার করেছিলেন কিভাবে তিনি তার সুন্দর ত্বকের যত্ন নেন,সেটার কিছু টিপস এবং রহস্য খুলে দিয়েছিলেন। সেখানে ঋতু জানিয়েছিলেন, মেকআপ করার আগে ত্বক সর্বদা ময়েশ্চারাইজড করা উচিত। ময়েশ্চারাইজিং-এর বিশেষ পক্ষপাতী ঋতু কিন্তু কখনওই ময়েশ্চারাইজেশনের পার্টটি ভোলেন না।

Tarokaloy_actress_rituporna_sengupta

একটি ভালো মানের ময়েশ্চারাইজার ত্বকের ন্যাচরাল আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে। ত্বকে যদি আপনারা নিয়মিত ময়েশ্চারাইজার অ্যাপ্লাই করেন, তাহলে আপনার ত্বক দূষণের খারাপ প্রভাব থেকে রক্ষা পায়। আবার কিছু কিছু ময়েশ্চারাইজারে কিন্তু অ্যান্টি-অক্সিডেন্ট উপাদানও থাকে, যা ত্বকের ওপর ঢাল হয়ে দাঁড়ায়, যা আপনার ত্বককে যাবতীয় ময়লা-ধুলো দূষণের হাত থেকে রক্ষা করে।

প্রতিদিনের স্কিন কেয়ার রুটিনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হল ময়েশ্চারাইজিং। আর এই নিয়মটি সর্বদা মেনে চলেন ঋতুপর্ণা। তবে ময়েশ্চারাইজিং-এর আগে ক্লিনজিং-টোনিং মাস্ট।

শুধু তাই নয় ঋতু যখন বাইরে ঘুরতে বের হয় তিনি তাঁর ব্যাগে একটি ছোট বোতলে করে গোলাপ জল ক্যারি করতে একদমই ভুলে না। সারাদিনে একাধিকবার এই গোলাপ জল মুখে স্প্রে করে নেন, এতে একটা রিফ্রেশিং এফেক্ট যোগ হয়।

Tarokaloy_actress_rituporna_sengupta

খাওয়া-দাওয়া
ঋতু জানান শুধু বহিরাগত রূপচর্চাই নয়, খাওয়া-দাওয়ার ক্ষেত্রেও বিশেষ সাবধানী হতে হয়। কিন্তু তাই বলে ঋতু তেলে ভাজা খাবার খান না তাও কিন্তু নয়। যেমন ধরুন, বর্ষার রাতে ঋতুর সবচেয়ে প্রিয় খাবার হল খিচুড়ি এবং ইলিশ মাছ ভাজা, পাঁপড় ভাজা। গরম গরম খিচুরি কিন্তু শরীরের পক্ষে খুবই উপকারি।
বর্ষার দিনে একটু ভাজাভুজি খাওয়া হয়ে যায় তাঁর। তবে সবকিছুই ব্যালান্স করেই মেনটেইন করেন তিনি। সেইসঙ্গে মরশুমি ফল তার খাদ্য তালিকায় থাকবেই। যেমন শীতে কমলালেবু, মালটা, গরমে আঙুর যখন খুশি খান নায়িকা। আর তাতেই কিন্তু ত্বকের উজ্জ্বলতা বাড়ে দ্বীগুণ।

Tarokaloy_actress_rituporna_sengupta

চুলের যত্ন
চুলের যত্ন নিতে সারা বছরই হট অয়েল মাসাজ করেন নায়িকা।

সেইসঙ্গে থাকে শ্যাম্পু এবং হেয়ার কন্ডিশনিংও। সপ্তাহে নিয়মিত তিনদিন করে ফলো করেন এই রুটিন।

তবে বর্ষাকালে যেহেতু চুল বেশি পড়ে, তাই নিয়ম মেনে করান হেয়ার স্পা।

Previous ArticleNext Article