Uncategorized, সাজগোজ

ইনস্ট্যান্ট সুমথ এবং শাইনিং হেয়ার প্যাক

হঠাৎ গরম হঠাৎ শীত এমন একটি ওয়েদার চলছে আমাদের দেশে যেখানে মানুষ তো খাপ খাইয়ে নিচ্ছে কিন্তু তার ত্বক ও চুল সেটা মোটেও নিতে পারছে না। এমন সময় দরকার চুলের এক্সট্রা ক্যায়ার । কেননা তানাহলে অচিরেই শুন্দর্য হারিয়ে যাবে। আর একটি মেয়ে শরীরে সব চেয়ে আকর্ষণীয় অংশ হচ্ছে চুল। সে অর্থে চুলের যত্ন তো বাঞ্ছনীয়। কিন্তু আমরা এই চুলের যত্নে বেশির ভাগ করে থাকি খামখেয়ালী । যা মোটেও উচিত নয়।

চুলের যত্নে বেস্ত নগরীর মানুষের বেস্ত সময় থেকে কিভাবে সময় বের করবে,টা নিয়ে হাজারো প্রশ্ন,সে সাথে উপকরনের একটা ব্যাপার আছে! বাজারের কেমিক্যাল থেকে যত দূরে থাকা যায় চুলের জন্য ততই ভালো,সে জন্য অর্গানিক পদ্ধতিতে চুলের যত্ন নিয়া উচিত ,সে অর্থে প্রয়োজন অর্গানিক উপকরণ। কিন্তু উপকরণ কিভাবে পাবো,সেটা নিয়ে চিন্তা টাও আবার তাৎক্ষণিক সময়ে!!

কিন্তু এ সমস্যার আছে সমাধান
হাতের কাছের ৪ টি উপাদান দিয়ে এখনি বানিয়ে নিন ইনস্ট্যান্ট স্মুথ ও শাইনি হেয়ার।

Tarokaloy_hair_care_with_banana

১/ কলা:
কলায় প্রচুর পরিমাণে কার্বোহাইড্রেট, পটাশিয়াম, প্রাকৃতিক তেল ও ভিটামিন থাকে যা চুলকে মোলায়েম ও ঝলমলে করে। এটি চুলের খুশকি দূর করার পাশাপাশি রুক্ষতা ও চুল পরা কমায়। ত্বক বা চুলের যত্নে কলার ভূমিকাও অনেক।

Tarokaloy_hair_care_with_egg

২/ ডিম:
ভিটামিন মূলত চুলের ড্যামেজ থেকে চুলকে রক্ষা করে। চুলকে শুষ্ক হওয়া থেকে আটকায় আর চুলের ময়েশ্চার ধরে রাখে। আর বায়োটিন, ফলেট চুলের বৃদ্ধির জন্য খুবই দরকারী।

Tarokaloy_hair_care_with_yogurt

৩/টক দই:
দইয়ের ফ্যাট আর ল্যাকটিক অ্যাসিড চুলে আর্দ্রতা জুগিয়ে তা নরম আর মসৃণ রাখে। আসলে দই চুলের উপর প্রাকৃতিক কন্ডিশনারের মতোই কাজ করে। আপনার স্ক্যাল্প যদি শুষ্ক প্রকৃতির হয়, তা হলে অবশ্যই দই মাখুন, বিশেষ করে শীতকালে। দই মাথার চুলকুনি, জ্বালাভাব কমায়, প্রাকৃতিকভাবে শুষ্কতাও কমাতে সাহায্য করে।

Tarokaloy_hair_care_with_olive_oil

৪/ অলিভ অয়েল:
অলিভ অয়েল চুলের জন্য অত্যন্ত কার্যকরী উপাদান। অলিভ অয়েলের অ্যান্টিঅক্সিডেন্ট চুলের সংক্রামক রোগ রোধে কাজ করে। এতে করে চুলের গোঁড়া থেকে পুষ্টি যোগায় ও চুলের আগা ফাটা রোধ করে এবং চুলের ভঙ্গুরতা কমায়। যদিও অলিভ অয়েল আসতে আসতে কাজ করে কিন্তু এটি ধীরে ধীরে চুলের ঘনত্ব বাড়াতে সাহায্য করে ।

প্যাক বানানোর প্রণালী
১- প্রথমে কলা ভালো ভাবে খোসা ছাড়িয়ে পিছ পিছ করে কেটে নিন ।

২- এর পর একটি বটিতে একটি ডিম ফেটে নিন।


৩- ফাটানো ডিমের মধ্যে পিছ পিছ করে কাটা কলা গুলো দিয়ে দিন।


৪- এর সাথে ৪ টেবিল চামচ টক দই অ্যাড করুন


৫- টক দইয়ের পর এর সাথে ৩ টেবিল চামচ অলিভ ওয়েল অ্যাড করুন।


৬- এর পর সব গুলো উপকরণ ব্লেন্ডারে ভালো ভাবে ব্লেন্ড করে নিন


৭-তারপর চুল সিথি করে অ্যাপ্লায় করে শাওয়ার ক্যাপ পরে ২০-২৫ মিনিট অপেক্ষা করে একটি মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করে ফেলুন।

৮- ব্যাস তারপর দেখবেন চুলের কতো টা পরিবর্তন এসছে আপনি নিজেও অনুভব করতে পারবেন ইনস্ট্যান্ট স্মুথ ও শাইন

Previous ArticleNext Article